খেলার খবর

২০২৮ পর্যন্ত টি স্পোর্টসে ক্রিকেট উৎসব

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পরবর্তী দুই আসরের সম্প্রচার সত্ত্ব কিনেছে টি স্পোর্টস নেতৃত্বাধীন টি স্পোর্টস-কনসোর্টিয়াম। টিভি পর্দায় টি স্পোর্টসের পাশাপাশি টি স্পোর্টস অ্যাপেও দেখা যাবে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জৌলুসপূর্ণ আসর, বিপিএল। এদিকে, ডিসেম্বর ২০২৪ পর্যন্ত বাংলাদেশের সব হোম সিরিজের সত্ত্ব কিনেছে টি স্পোর্টস নেতৃত্বাধীন টি স্পোর্টস কনসোর্টিয়াম। যথারীতি টি স্পোর্টস ও জিটিভি সম্প্রচার করবে টাইগারদের ম্যাচগুলো, দেখা যাবে টি স্পোর্টস অ্যাপেও।

সবকিছু ঠিক থাকলে ২০২৪ সালের শুরুতে মাঠে গড়াবে বিপিএলের দশম আসর। ৭ দলের অংশগ্রহণে টুর্নামেন্টটি চলবে ফেব্রুয়ারির শেষ সপ্তাহ পর্যন্ত। 

টি স্পোর্টসের প্রধান নির্বাহী কর্মকর্তা ইশতিয়াক সাদেক বলেন, “দর্শক চাহিদার কথা চিন্তা করে আমরা বিপিএল দেখানোর সিদ্ধান্ত নিয়েছি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) অসংখ্য ধন্যবাদ আমাদের উপর আস্থা রাখার জন্য। বিপিএল দেখানোর পাশাপাশি টুর্নামেন্টের ব্র্যান্ড ভ্যালু বাড়ানোর জন্য বিসিবির সঙ্গে এক হয়ে আমরা কাজ করতে চাই। আশাকরি, বিপিএল প্রডাকশনেও নতুন মাত্রা যোগ হবে এবার।”

নতুন মেয়াদে, দশম ও এগারতম আসরের জন্য এক্সপ্রেশন অব ইন্টারেস্ট (ইওআই) আহবান করে বিসিবি। টি স্পোর্টসের পাশাপাশি এশিয়াটিক মাইন্ডশেয়ার লিমিটেড, টপ অব মাইন্ড, ব্যানটেক লিমিটেড ও জিটিভি মিলে গঠিত কনসোর্টিয়াম বিপিএলের সত্ত্ব কিনে নিয়েছে। টেলিভিশনে টি স্পোর্টসের পাশাপাশি জিটিভিতে দেখা যাবে বিপিএলের পরবর্তী দুই আসরের সব ম্যাচ।

বাংলাদেশের হোম সিরিজের পরবর্তী সাইকেলে ২০২৪ সালের ডিসেম্বর পর্যন্ত চারটি সিরিজ খেলবে টাইগাররা। বিশ্বকাপের পর নিউজিল্যান্ডের বিপক্ষে ২ ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে যা শুরু হবে। বিপিএলের পর পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসবে শ্রীলঙ্কা। টাইগারদের বিপক্ষে ২ টেস্ট, ৩ ওয়ানডে ও ৩ টি টোয়েন্টি ম্যাচ খেলবে তারা। এপ্রিলে ২ টেস্ট ও ৫ টি টোয়েন্টি ম্যাচ খেলতে আসবে জিম্বাবুয়ে আর অক্টোবরে দক্ষিণ আফ্রিকা আসবে ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে। সবগুলো ম্যাচই দেখা যাবে দেশের শীর্ষস্থানীয় শিল্প গোষ্ঠী বসুন্ধরা গ্রুপের মালিকানাধীন বাংলাদেশের একমাত্র স্পোর্টস চ্যানেল টি স্পোর্টসে।

এদিকে, ২০২৮ সাল পর্যন্ত ভারতীয় ক্রিকেট দলের সব হোম সিরিজের সত্ত্ব কিনেছে টি স্পোর্টস। বিরাট কোহলি-রোহিত শর্মাদের সব হোম ম্যাচ দেখা যাবে টি স্পোর্টস টিভি ও টি স্পোর্টস অ্যাপে। এ সময় অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কাসহ প্রায় সব দেশের সঙ্গেই দ্বি-পাক্ষিক সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। আগামী বছরের সেপ্টেম্বরে ২ টেস্ট ও ৩টি টোয়েন্টি ম্যাচ খেলতে ভারতে যাবে বাংলাদেশ দল। এই ম্যাচগুলো সরাসরি সম্প্রচার করবে টি স্পোর্টস নেটওয়ার্ক।  

টি স্পোর্টসের প্রধান নির্বাহী কর্মকর্তা ইশতিয়াক সাদেক বলেন, “বাংলাদেশের সব হোম ও অ্যাওয়ে ম্যাচের সম্প্রচার সত্ত্ব পাওয়া নিয়ে আমরা কাজ করছি। সবচেয়ে বড় চ্যালেঞ্জ ছিল ইন্ডিয়ার রাইটস পাওয়া। টি স্পোর্টসের মাধ্যমে দেখা যাবে ইন্ডিয়ার সব হোম ম্যাচ। বাংলাদেশের দর্শকদের জন্য এটি অবশ্যই দারুণ খবর।“

২০২৮ সাল পর্যন্ত ঘরের মাঠে ২৫ টেস্ট ২৪ ওয়ানডে ও ৩৯ টি টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত। এই ৮৮ ম্যাচই দেখা যাবে টি স্পোর্টসে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *