খেলার খবর

সেমির আগে দুঃসংবাদ পেলেন সিরাজ

ডেস্ক রিপোর্ট: ফাইনালে উঠার লড়াইয়ে আগামীকাল দুপুরে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে ভারত। তার আগেই অবশ্য দুঃসংবাদ পেয়েছেন ভারতের তারকা পেসার মোহাম্মদ সিরাজ। আইসিসি বোলার র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান হারিয়েছেন তিনি।

আগের দফায় পাকিস্তানের পেসার শাহিন শাহ আফ্রিদিকে শীর্ষস্থান থেকে সরিয়ে সেই জায়গা নিয়েছিলেন সিরাজ। তবে সেটা দীর্ঘস্থায়ী করতে পারেননি তিনি। এক সপ্তাহের মধ্যেই শীর্ষস্থান হারাতে হয়েছে তাকে। তার জায়গায় নিয়েছেন দক্ষিণ আফ্রিকার স্পিনার কেশভ মহারাজ।

সিরাজকে ৩ রেটিংয়ের ব্যবধানে পেছনে ফেলেছেন তিনি। মহারাজের রেটিং পয়েন্ট ৭২৬। পরের অবস্থানে থাকা সিরাজের রেটিং ৭২৩। তালিকার ৩ নম্বর অবস্থানে রয়েছেন অজি স্পিনার অ্যাডাম জাম্পা। সেরা পাঁচের পরের দুটি পজিশনে জায়গা করে নিয়েছেন ভারতের জাসপ্রিত বুমরাহ ও কুলদীপ যাদব।

অলরাউন্ডারের তালিকায় যথারীতি শীর্ষস্থান ধরে রেখেছেন সাকিব আল হাসান। দ্বিতীয় স্থানে থাকা মোহাম্মদ নবীর চেয়ে এখনও ৩৩ রেটিং পয়েন্টে এগিয়ে তিনি। র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে অজি অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েলেরও। বিশ্বকাপে ব্যাটে-বলে দুর্দান্ত পারফর্ম করে র‌্যাঙ্কিংয়ের ৬ নম্বরে উঠে এসেছেন তিনি।

ব্যাটিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন শুভমান গিল। পরের অবস্থানে রয়েছেন পাকিস্তানের বাবর আজম। বিরাট কোহলিকে এক দাপ পেছনে ফেলে তিন নম্বরে উঠে এসেছেন দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি কক।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *