খেলার খবর

প্রতিশোধ চায় আফগানরা, জয় পেতে মরিয়া পাকিস্তান

ডেস্ক রিপোর্ট: ২০১৯ বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে জিততে জিততেও শেষ পর্যন্ত হারতে হয়েছে আফগানিস্তানকে। এরপর দলটির বিপক্ষে আরও তিনবার মুখোমুখি হলেও কখনোই জয় পায়নি আফগানরা। সব মিলিয়ে ওয়ানডেতে সাত বারের দেখায় একবারও পাকিস্তানকে হারাতে পারেনি দলটি। তবে সেই সংখ্যাটা এবার কমিয়ে আনতে চায় হাসমতউল্লাহ শহিদির দল।

সেই সঙ্গে বিশ্বমঞ্চে নিজেদের শক্তিমত্তার জানান আরও একবার দিতে চায় তারা। সেই লক্ষ্যেই আজ পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে আফগানরা। অন্যদিকে সবশেষ দুই ম্যাচে হারের পর যে কোনো মূল্যে ঘুরে দাঁড়াতে চায় পাকিস্তান। সেই শুরুটা আফগানদের হারিয়েই করতে চায় বাবর আজমের দল। দু’দলের পঞ্চম ম্যাচটি শুরু হবে আজ বাংলাদেশ সময় দুপুর আড়াইটায়।

ম্যাচটি চেন্নাইয়ের উইকেটে হওয়ায় আফগানদের ভয় পেতেই হচ্ছে পাকিস্তানকে। কেননা, এ মাঠে বরাবরই বাড়তি সুবিধা পেয়ে থাকেন স্পিনাররা। আর এখানটাতেই পাকিস্তানের চেয়ে ঢের এগিয়ে আফগান স্পিনাররা। আফগানদের মূল শক্তির জায়গাও স্পিন। নিজেদের দিনে যে কোনো প্রতিপক্ষকে দুমড়েমুচড়ে দেওয়ার ক্ষমতা রাখে রশিদ, মুজিব ও নাবীরা। অন্যদিকে স্পিন ডিপার্টমেন্টই এ বিশ্বকাপে সবচেয়ে বেশি ভোগাচ্ছে পাকিস্তানকে। শাদাব খান, নাওয়াজ কিংবা সবশেষ ম্যাচে সুযোগ পাওয়া উসামা মীরদের কেউই সে অর্থে পারফর্ম করতে পারছেন না।

পাকিস্তানকে অবশ্য সাহসী করছে শাহিন আফ্রিদির ফর্মে ফেরা। সবশেষে ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে হারের ম্যাচেও দারুণ বল করেছেন শাহিন। তাই হারের বৃত্ত ভাঙা ও সেমির রেসে টিকে থাকতে এ ম্যাচে তার দিকেই তাকিয়ে পাকিস্তান। অবশ্য ব্যাট হাতেও পরীক্ষাটা ভালোই দিতে হবে ইমাম, শফিক, বাবর ও রিজওয়ানদের। নয়তো কঠিন বিপদেই পড়তে হতে পারে পাকিস্তানকে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *