আন্তর্জাতিক

হামাসের হাতে জিম্মি নারী সেনার মৃত্যুর খবর নিশ্চিত করলো ইসরায়েল

ডেস্ক রিপোর্ট: ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের হাতে গাজায় জিম্মি ইসরায়েলের নারী সেনা নোয়া মার্সিয়ানোর মৃত্যুর বিষয়টি মঙ্গলবার (১৪ নভেম্বর) নিশ্চিত করেছে দেশটির সেনাবাহিনী (আইডিএফ)।

আইডিএফের বিবৃতি অনুসারে আল-জাজিরা জানিয়েছে, গত ৭ অক্টোবরের হামলার পর মার্সিয়ানোকে অপহরণ করে হামাস।

হামাসের সামরিক শাখা গত সোমবার মার্সিয়ানোর একটি ভিডিও প্রকাশ করে, যেখানে তিনি ইসরায়েলকে বোমা হামলা বন্ধ করার জন্য আহ্বান জানান।

এদিকে ইসরায়েল দাবি করেছে, ওই ভিডিও ধারণের পরই মার্সিয়ানোকে হত্যা করা হয়। তবে তাকে কিভাবে হত্যা করা হয়েছে, তা জানায়নি ইসরায়েলের সেনাবাহিনী।

কিন্তু হামাসের সামরিক শাখার মুখপাত্র আবু ওবেইদা ইসরায়েলের দাবি অস্বীকার করে বলেছেন, ‘ইসরায়েলের হামলায় মার্সিয়ানো নিহত হয়েছেন।’

মার্সিয়ানোর মৃত্যুতে গাজায় যুদ্ধ শুরুর পর থেকে নিহত ইসরায়েলি সেনার সংখ্যা ৪৭ জনে পৌঁছালো।

উল্লেখ্য, হামাস যোদ্ধারা গত ৭ অক্টোবর দক্ষিণ ইসরায়েলে হামলা চালানোর পর থেকে ইসরায়েল গাজা উপত্যকায় নিরলসভাবে বোমাবর্ষণ করছে।

ইসরায়েলি কর্মকর্তাদের মতে, হামাসের হামলায় প্রায় ১,২০০ জন নিহত হন, যাদের বেশিরভাগই বেসামরিক। হামাসের হাতে জিম্মি ইসরায়েলির সংখ্যাও ২৪০ জনের বেশি বলে ধারণা করা হচ্ছে।

অন্যদিকে, ইসরায়েলের প্রতিশোধমূলক হামলায় গাজায় ১১,২০০ জনেরও বেশি ফিলিস্তিনি নিহক হয়েছেন, যাদের অধিকাংশই বেসামরিক নারী এবং শিশু।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *