সারাদেশ

গুলিস্তানে মহানগর দক্ষিণ আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল

ডেস্ক রিপোর্ট: বিএনপি-জামায়াত ও সমমনাদের ডাকা পঞ্চম দফার অবরোধ প্রতিরোধে শান্তিপূর্ণ অবস্থান নিয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় ও মহানগর নেতারা।

বুধবার (১৫ নভেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এমন অবস্থা দেখা যায়। সকাল ৯টা থেকে নেতাকর্মীরা আসা শুরু করেন। বেলা বাড়ার সাথে সাথে নেতাকর্মীদের সংখ্যাও বাড়তে দেখা যায়।

এ সময় নেতাকর্মীরা “অবৈধ অবরোধ, মানি না মানবো না; গণতন্ত্রের শত্রুরা, হুশিয়ার সাবধান; আওয়ামী লীগের একশন ডাইরেক একশন; রক্তের বন্যায়, ভেসে যাবে অন্যায়; যে হাতে গাড়ি পোড়ায়, সেই হাত পুড়িয়ে দাও; শেখ হাসিনা সংসদে, আমরা আছি রাজপথে”- সহ নানা স্লোগান দেন।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হাবিবুর রহমান সিরাজ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফীর নেতৃত্ব মিছিলে অংশ নেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ সভাপতি শরফুদ্দিন আহমেদ সেন্টু, মো. আওলাদ হোসেন, আব্দুস সাত্তার মাসুদ, হেদায়েতুল ইসলাম স্বপন, যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মোরশেদ হোসেন কামাল, মো. মিরাজ হোসেন, মহিউদ্দিন আহমেদ মহি, সাংগঠনিক সম্পাদক মো. আক্তার হোসেন, গোলাম সারোয়ার কবির, দপ্তর সম্পাদক রিযাজ উদ্দিন রিয়াজ, আইন বিষয়ক সম্পাদক অ্যাড. মোহাম্মদ জগলুল কবির, প্রচার ও প্রকাশনা সম্পাদক চৌধুরী সাইফুন্নবী সাগর, শ্রম বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ, সদস্য শাহে আলম মুরাদ, রাশেদুল মাহমুদ রাসেল, আমিনুল ইসলাম শামীম, রোকসানা ইসলাম চামেলী।

উল্লেখ্য, গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশে পুলিশি হামলার অভিযোগ করে ২৯ অক্টোবর সারা দেশে হরতাল ডাকে বিএনপি। পরে সেই হরতালে সমর্থন জানান জামায়াতে ইসলামী।

একদিন বিরতি দিয়ে ৩১ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত টানা তিনদিন সর্বাত্মক অবরোধ ডাকে দল দুইটি। পরে দ্বিতীয় দফায় ৫ থেকে ৬ নভেম্বর এবং তৃতীয় দফায় ৮ থেকে ৯ নভেম্বর অবরোধের ডাক দেয় বিএনপি-জামায়াত। প‌রে চতুর্থ দফায় রোববার ১৩ ও সোমবার ১৪ তা‌রিখ অবরোধ পালন করে দলটি। সবশেষ পঞ্চম দফায় ১৫ নভেম্বর বুধবার ও ১৬ নভেম্বর বৃহস্প‌তিবার অবরো‌ধের ডাক দেয় দল‌টি।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *