কালাই

মাত্রাই ইউপি চেয়ারম্যান লজিককে গ্রেপ্তার দেখালো পিবিআই

ডেস্ক রিপোর্ট:

জয়পুরহাট জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও কালাই উপজেলার মাত্রাই ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আ ন ম শওকত হাবিব তালুকদার ওরফে লজিককে গ্রেপ্তার দেখিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। 

সোমবার (২৩ অক্টোবর) সকালে পিবিআই বগুড়ার পুলিশ সুপার (এসপি) কাজী এহসানুল কবীর এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে রোববার (২২ অক্টোবর) রাত পৌনে ৯টার দিকে মাত্রাই ইউনিয়ন পরিষদ থেকে তাকে আটক করা হয়। জমি সংক্রান্ত জেরে এক নারী হত্যা মামলার এক নম্বর আসামি ছিলেন আ ন ম শওকত হাবিব তালুকদার লজিক।

এসপি কাজী এহসানুল কবীর বলেন, ২০১৯ সালের একটি হত্যা মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। মামলাটির তদন্ত চলছে। এ বিষয়ে বেশি কিছু বলা যাবে না।

পিবিআই ও মামলার নথি সূত্রে জানা গেছে, জমি সংক্রান্ত জেরে ২০১৯ সালের ৭ আগস্ট সকাল ৯টায় মাত্রাই এলাকায় মোজাহার আলী সরদার ও নুরুন্নবীদের মধ্যে মারধরের ঘটনা ঘটে। ওই সময় খোতেজা বেগম নামে এক নারীর মাথায় কোদাল দিয়ে আঘাত করলে তিনি গুরুতর আহত হন। এ সময় তার ছেলে লুৎফর রহমান এগিয়ে এলে তাকেও আঘাত করা করা হয়। পরে দুজনকে কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক খোতেজাকে বগুড়া হাসপাতালে রেফার্ড করেন। বগুড়া শহীদ জিয়া মেডিকেল কলেজ হাসপাতালে নিলে দুপুরে খোতেজা মারা যান। ওই ঘটনায় আ ন ম শওকত হাবিব তালুকদার ওরফে লজিককের হুকুমে অন্য আসামিরা মারধর করেন বলে অভিযোগ আনা হয়। এরপর নিহতের স্বামী মোজাহার আলী সরদার বাদী হয়ে আদালতে মামলা করেন। এতে আ ন ম শওকত হাবিব তালুকদার ওরফে লজিককে এক নম্বর আসামি করে ১৯ জনের নাম উল্লেখ করে মামলা করা হয়।

মামলাটি কালাই থানার তৎকালীন উপপরিদর্শক (এসআই) মোখলেছুর রহমান ও জয়পুরহাট সিআইডির ইন্সপেক্টর জিয়াউর রহমান তদন্ত করেন। দীর্ঘ তদন্ত শেষে ২০২১ সালের ডিসেম্বর মাসে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। অভিযোগপত্রে মামলার প্রথম তিন আসামিকে অব্যাহতি দিতে আদালতের কাছে আর্জি জানানো হয়। অব্যাহতির কারণ হিসেবে বলা হয়েছে, আ ন ম শওকত হাবিব তালুকদার ওরফে লজিক ও মাহমুদুন্নবী সুজন ঘটনার সময় সেখানে উপস্থিত ছিলেন না এবং এর সঙ্গে জড়িত নয়। আরেক আসামি মোফাজ্জল হোসেন মারা গেছেন।

পিবিআইয়ের হাতে জেলা আ.লীগ নেতা আটক

মামলার বাদী মোজাহার আলী সরদার মারা যাওয়ায় আদালতের নির্দেশে তার ছেলে লুৎফর রহমান বাদী হিসেবে নারাজি দেন। এরপর মামলাটি পিবিআই বগুড়াকে তদন্তের নির্দেশ দেওয়া হয়। ওই মামলায় লজিককে আটক করেছে পিবিআই।

চম্পক কুমার।

 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় ডেইলি জয়পুরহাট-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *