খেলার খবর

কোহলি-শ্রেয়াসের সেঞ্চুরি, ফাইনালে যেতে রেকর্ড টার্গেট ভারতের

ডেস্ক রিপোর্ট: রিলে দৌড় যেমন হয় আরকি। প্রথমে শুরুটা করতে হয় খুব দ্রুত। এরপর মাঝে গতি কিছুটা কমে আসলেও শেষদিকে ফের বাড়াতে হয় গতি। বিশ্বকাপের ফাইনালে উঠার ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ঠিক সেই কাজটিই করেছে ভারতীয় ব্যাটাররা। রোহিত-গিলের দেখানো পথে দৌড়েছেন কোহলি ও শ্রেয়াস। দু’জনেই পেয়েছেন শতকের দেখা।

চলতি টুর্নামেন্টে তৃতীয় শতক তুলে শচীন টেন্ডুলকারকে ছাড়িয়ে ওয়ানডেতে রেকর্ড ৫০টি সেঞ্চুরির মালিক এখন কোহিল। এমন দিনে ওয়াংখেড়ে রানের পাহাড় গড়েছে ভারত। নিউজিল্যান্ডকে ফাইনালে যেতে করতে হবে সেমিফাইনালের রেকর্ড ৩৯৮ রান। যেই রান তাড়া করে বিশ্বকাপে জেতার ইতিহাস নেই কারও।

ওয়াংখেড়ে ভারত-নিউজিল্যান্ড মাঠে নামার আগে পিচ পরিবর্তনের অভিযোগ আনা হয়েছিল ভারতের ওপর। বলা হচ্ছিল; পিচ কিছুটা স্লো হবে। ব্যাটাররা রান করতে পারবে না খুব একটা। তবে এদিন হয়েছে তার উল্টো। টসে জিতে ব্যাট করতে নেমে ভারতকে উড়ন্ত সূচনা এনে দেন রোহিত-গিল জুটি। ২৯ বলে ৪৭ করে সাজঘরে ফেরার আগে অধিনায়ক পথ দেখিয়ে যান তার অনুজদের। দৌড়ালেও হোঁচট খায়নি দলের বাকি ব্যাটারা।

মাঝে সেঞ্চুরির পথে থাকা শুভমান গিল ৬৫ বলে ৭৯ রানের ইনিংস খেলে রিটায়ার্ড হার্ট হয়ে ফিরলেও দলকে তা উপলব্ধি করতে দেননি বিরাট কোহলি ও শ্রেয়াস আইয়ার। শ্রেয়াসকে সঙ্গে নিয়ে সেঞ্চুরির ফিফটি আদায় করে নেন কিং কোহলি। একই সঙ্গে এক বিশ্বকাপে শচীনের রেকর্ড ৬৭৩ রান টপকে যান। কোহলির বিশেষ এই সেঞ্চুরিটি মাঠে বসে দেখেছেন শচীনসহ বলিউডের একঝাঁক তারকা। উপস্থিত ছিলেন তার স্ত্রী অনুস্কা শার্মাও।

সেঞ্চুরি আদায় করার পর দ্রুত চালিয়ে খেলতে গিয়ে ১১৩ বলে ১১৭ রানে সাজঘরে ফিরতে হয়েছে কোহলিকে। তবে সেই ফেরাতে ছিল না কোনো আক্ষেপ। বরং পেয়েছেন মাঠে আসা হাজারো সমর্থকের কুর্নিশ।

কোহলি ফিরলেও বিশ্বকাপে টানা দ্বিতীয় শতক তুলে নিতে ভুল করেননি শ্রেয়াস। লোকেশ রাহুলকে সঙ্গে নিয়ে ৬৭ বলে সেঞ্চুরি তুলে নেন তিনি। দলকে নিয়ে যান রান পাহাড়ের চূড়ায়। দলের হয়ে ব্যাট হাতে ৭০ বলে ১০৫ রান আসে শ্রেয়াসের ব্যাট থেকে। রাহুল করেন ২০ বলে ৩৯ রান। শেষদিকে অবশ্য দ্বিতীয় দফায় ব্যাট হাতে মাঠে নেমেছিলেন গিল। তবে তেমন কিছু করার সুযোগ ছিল না তার। যোগ করেন মাত্র ১ রান। ভারতের সংগ্রহ দাঁড়ায় ৪ উইকেটে ৩৯৭ রান।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *