সারাদেশ

এক মায়ের গর্ভে এক চার শিশুর জন্ম

ডেস্ক রিপোর্ট: এক মায়ের গর্ভে এক চার শিশুর জন্ম

ছবি: বার্তা২৪.কম

জেলার পৌর এলাকার একটি বেসরকারি হাসপাতালে এক প্রসূতি নারীর গর্ভে একসঙ্গে চার শিশুর জন্ম হয়েছে।

বুধবার (১৫ নভেম্বর) রাতে হলিটাচ হসপিটালে সোয়া নয়টার দিকে অস্ত্র পাচারের মাধ্যমে শিশুরা ভূমিষ্ট হয়।

শহরের ৩নং ওয়ার্ডের শিমুলবাগ এলাকার বাসিন্দা ঐ নারীর প্রসব বেদনা অনুভব হলে আজ বিকেল চারটার দিকে তিনি বেসরকারি এই হাসপাতালে ভর্তি হয়। 

পরে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালের গাইনী বিভাগের সহকারী অধ্যাপক, বিশেষজ্ঞ ও সার্জন জাকারিয়া সুলতানার তত্বাবধায়নে সোয়া নয়টা থেকে রাত এগারোটা পর্যন্ত অস্ত্র পাচারের পর একে একে চার শিশুর জন্ম হয়েছে।

এদের মধ্যে প্রথম ও দ্বিতীয় মেয়ে শিশু, তৃতীয় ছেলে শিশু ও চতুর্থ মেয়ে শিশুর জন্ম হয়েছে। পরে রাত সোয়া এগারোটার দিকে শিশুদের চিকিৎসার জন্য শিশু বিশেষজ্ঞের শরণাপন্ন হয়ে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালের স্ক্যানুতে পাঠানো হয়েছে।

পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালের গাইনী বিভাগের সহকারী অধ্যাপক ও সার্জন জাকারিয়া সুলতানা বলেন, `প্রথম থেকেই এই রোগী আমার তত্বাবধানে ছিলো। রোগীর ডায়বেটিস, থাইরয়েড ও উচ্চ রক্তচাপ থাকায় কিছু জটিলতা তৈরি হয়। তাই এই প্রসূতি নারী সিজারিয়ান অপারেশনের মাধ্যমে ডেলিভারি করানো হয়েছে। তার এক ছেলে তিন মেয়ে হয়েছে। মা বর্তমান সম্পূর্ণ সুস্থ, শিশুদের ঝুঁকি বিবেচনায় বিশেষায়িত শিশু পরিচর্যা কেন্দ্রে পাঠানো হয়েছে।’

ফেনীতে দৃষ্টিনন্দন ইসলামি ভাস্কর্য উম্মোচন

ছবি: বার্তা২৪.কম

মহান আল্লাহু ও প্রিয় নবী হযরত মোহাম্মদ (সা.) এর নামের দৃষ্টিনন্দন ইসলামিক ভাস্কর্য উম্মোচন করা হয়েছে ফেনী শহরের মিজান রোডে।

বুধবার (১৫ নভেম্বর) রাতে সুসজ্জিত ও আধুনিক ভাস্কর্যটির উদ্ধোধন করেন ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী হাজারী।

এসময় ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, ফেনী আলিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মাহমুদুল হাসান, হেফাজতে ইসলামের ফেনী জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম মাহফুজ সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ফেনী পৌরসভার অর্থায়নে আল্লাহু ও মোহাম্মদ নামের দৃষ্টিনন্দন এই ভাস্কর্যটি স্থাপন করা হয়। অনুষ্ঠানে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ফেনী আলিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মাহমুদুল হাসান।

উদ্বোধনকালে নিজাম উদ্দিন হাজারী এমপি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা কওমি মাদ্রাসাকে একটি উচ্চতর ডিগ্রি দেয়ার মাধ্যমে স্বীকৃতি দিয়েছেন। যার কারণে মাননীয় প্রধানমন্ত্রীকে উপাধি দেয়া হয় কওমী জননী। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধর্মভীরু বলে আজকে সারা বাংলাদেশের মধ্যে ৫৬০টি মডেল মসজিদ নির্মাণ করেছেন এটা পৃথিবীর কোথাও সম্ভব কিনা আমি জানি না। আজ ফেনীতে পৌর মেয়র স্বপন মিয়াজী মহান আল্লাহু ও প্রিয় নবী মোহাম্মদ (সা.) এর নামের দৃষ্টিনন্দন যে ইসলামিক ভাস্কর্য তৈরি করেছে তা ধর্মপ্রাণ মুসল্লিদের চক্ষু শীতল করবে।’

;

চট্টগ্রামে ন্যায্যমূল্যের পণ্যবাহী ট্রাকে আগুন

ছবি: বার্তা২৪.কম

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোণাকে কেন্দ্র করে চট্টগ্রাম নগরীর পাঁচলাইশে ন্যায্যমূল্যের পণ্যবাহী একটি ট্রাকে আগুন দিয়েছে দৃর্বৃত্তরা।

বুধবার (১৫ নভেম্বর) রাত ৭ টার দিকে নগরীর বাদুরতলা এলাকায় এ ঘটনা ঘটেছে।

জানা গেছে, বিএনপির ডাকা চলমান অবরোধের মধ্যে জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর পণ্যবাহী ট্রাকে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। ওই ট্রাকে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরের তত্ত্বাবধানে ন্যায্যমূল্যে ভোগ্যপণ্য বিক্রি করা হচ্ছিল বলে পুলিশ জানিয়েছে।

পাঁচলাইশ থানা পুলিশ জানায়, ট্রাকটিতে চাল, ডালসহ বিভিন্ন ভোগ্যপণ্য ছিল। চট্টগ্রাম সিটি করপোরেশনের শুলকবহর ওয়ার্ডের কাউন্সিলর মো. মোরশেদ আলমের তত্ত্বাবধানে ন্যায্যমূল্যে এসব পণ্য বিক্রি করা হচ্ছিল।

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ কুমার চাকমা বলেন, ‘ট্রাকটি সড়কের পাশে দাঁড়ানো ছিল। চালক বাইরে ছিলেন। বখাটের মত একজন এসেছে এটি পাশো ঘুরাঘুরি করছিল। একপর্যায়ে সে বাসের সামনের সিচে আগুন দিয়ে দ্রুত চলে যায়। স্থানীয়রা ওই লোকটিকে শনাক্ত করতে পারেনি। তবে দ্রুত আগুন নেভানো হয়। তেমন ক্ষয়ক্ষতি হয়নি। আমরা এ ঘটনায় জড়িতদের শনাক্ত করার চেষ্টা করছি।’

;

বগুড়ায় এসপি’র বাসভবন ও অফিসে ককটেল বিস্ফোরণ

ছবি: বার্তা২৪.কম

বগুড়া পুলিশ সুপারের (এসপি) বাসভবন, অফিস এবং পুলিশের পিক-আপ ভ্যান লক্ষ্য করে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এছাড়াও মহাসড়কে বিচ্ছিন্ন ভাবে যানবাহনে হামলা ঘটনা ঘটছে।

বুধবার(১৫ নভেম্বর) রাত ৯ টার পর থেকে ককটেল বিস্ফোরণ ও যানবাহনে হামলার ঘটনা ঘটে।

রাত ৯ টার দিকে শহরের মালতি নগর এলাকায় পুলিশ সুপারের বাসভবনের প্রধান ফটকের সেন্ট্রি পোস্ট  লক্ষ্য করে একটি ককটেল বিস্ফোরণ ঘটায়। একই সময়ে পুলিশ সুপারের অফিসের সামনে আরেকটি ককটেল বিস্ফোরণ ঘটে।

এছাড়াও রাত পৌনে ১০ টার দিকে বগুড়া সদর থানার অদুরে ২ নং রেল গেট এলাকায় পুলিশের পিক-আপ ভ্যান লক্ষ্য করে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। তবে ককটেল বিস্ফোরণের ঘটনায় কেউ হতাহত হয়নি।

অপরিদকে রাত ১০ টা পর্যন্ত মহাসড়কে বগুড়া শহরতলীর ছিলিমপুর এলাকায় বেশ কিছু যানবাহনের হামলা চালিয়ে ভাঙচুর করে দুর্বৃত্তরা।

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  সাইহান ওলিউল্লাহ বলেন বিচ্ছিন্নভাবে কিছু ঘটনা ঘটেছে।  দুর্বৃত্তদের আটক করতে পুলিশের তৎপরতা অব্যাহত রয়েছে।

;

 তফসিল ঘোষণার পর নোয়াখালীতে জামায়াত-শিবিরের ঝটিকা মিছিল, ভাঙচুর

ছবি: বার্তা২৪.কম

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পরপরই তফসিল ঘোষণার প্রতিবাদে ও তফসিল বাতিলের দাবিতে নোয়াখালী জেলা শহরে ঝটিকা মিছিল করেছে জামায়াত-শিবির।

বুধবার (১৫ নভেম্বর) রাত ৮টার দিকে জেলা জামে মসজিদ এলাকা থেকে মিছিলটি শুরু হয়ে আদালত প্রাঙ্গন এলাকায় গিয়ে শেষ হয়। মিছিলটি মাত্র ৫ মিনিট স্থায়ী ছিলো।

জেলা জামায়েত ইসলামের আমির মাওলানা ইসহাক খন্দকার মিছিলের বিষয়টি নিশ্চিত করেছেন।

এ ছাড়া তফসিল ঘোষণার পর জেলা শহরের মাইজদী শহীদ ভুলু ষ্টেডিয়াম, নতুন বাসষ্ট্যান্ড, শহরের বিশ্বনাথ এলাকা, সেনবাগ উপজেলার সমির মুন্সিরহাট এলাকা, বেগমগঞ্জ উপজেলার চৌমুনী বাজার, বাংলাবাজার এলাকার পলোয়নপুল এলাকা, আমিন বাজার ও রমজানবিবি এলাকায় রাস্তায় টায়ার জ্বালিয়ে এবং বেশ কয়েকটি পিকআপ ভ্যান ও সিএনজি চালিত অটোরিকশায় হামলা চালিয়ে ভাঙচুর করা হয়।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার (বেগমগঞ্জ সার্কেল) নাজমুল হাসান রাজীব জানান, রাত ৮টার দিকে সেনবাগ উপজেলার সমির মুন্সিরহাট এলাকায় চৌমুহনী-ফেনী আঞ্চলিক মহাসড়কের উপর বিএনপি জামায়াত কর্মিরা টায়র জ্বালিয়ে অগ্নিসংযোগ করে। ওই সময় পুলিশের ধাওয়া খেয়ে তারা পালিয়ে যায়।

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *