খেলার খবর

পাকিস্তানের হেড কোচ ও টিম ডিরেক্টরের দায়িত্বে হাফিজ

ডেস্ক রিপোর্ট: বিশ্বকাপের পর অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলবে পাকিস্তান। পিসিবির সিদ্ধান্তে এই দুই সিরিজে দলের হেড কোচের দায়িত্ব পালন করবেন সাবেক পাকিস্তানি অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ। এছাড়াও টিম ডিরেক্টর হিসেবেও তাঁকেই নির্বাচন করা হয়েছে। 

গত বুধবার পাকিস্তান অধিনায়ক বাবর আজম তার দায়িত্ব থেকে সরে দাঁড়ান। এবারের বিশ্বকাপ আসরে তার অধীনে আশানুরূপ পারফরম্যান্স দেখাতে পারেনি দল, এজন্য তিন ফরম্যাট থেকেই নিজের অধিনায়কত্ব ছেড়েছেন তিনি। তার সাথে পাকিস্তানের টিম ডিরেক্টরের পদ থেকে সরানো হয়েছে মিকি আর্থুরকেও। হেড কোচের পাশাপাশি টিম ডিরেক্টরের এই দায়িত্বটিও এখন দেওয়া হয়েছে মোহাম্মদ হাফিজকে।

ডিসেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিনটি টেস্ট ম্যাচ এবং জানুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ রয়েছে পাকিস্তানের। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) সিদ্ধান্ত নিয়েছে এই সিরিজগুলোর দায়িত্বে থাকবেন হাফিজ। তবে কোচ ও টিম ডিরেক্টর উভয় দায়িত্বই যথাযথভাবে পালন করাটা কি কিছুটা কষ্টসাধ্য হয়ে যাবে না হাফিজের জন্য?

পাকিস্তানের হয়ে সবশেষ দু’বছর আগে মাঠে দেখা গিয়েছিল হাফিজকে। কোনোপ্রকার কোচিংয়ের অভিজ্ঞতাও এখন পর্যন্ত তার হয়নি। ক্রিকেট বোর্ডের নেওয়া সিদ্ধান্তে তাই কিছুটা অবাকও হয়েছেন তিনি। তবে তার ওপর আস্থা রেখে যে আকস্মিক এই সিদ্ধান্ত নিয়েছে বোর্ড, সেটি ভেবে সন্তুষ্ট তিনি।

আর্থুরের সঙ্গে চুক্তি নবায়ন করতে আর ইচ্ছুক নয় পিসিবি এটা তারা পরিষ্কারভাবে জানিয়ে দিয়েছে, ফলে দলের সাথে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডেও যাচ্ছেন না তিনি এটিও নিশ্চিত করেছে বোর্ড। আগামী ৩০ নভেম্বর অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে দেশ ছাড়বে পাকিস্তান ক্রিকেট দল। ডিসেম্বরের ৬-৯ তারিখ প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে তারা। পার্থের মাঠে ডিসেম্বরের ১৪ তারিখ শুরু হবে প্রথম টেস্ট।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *