খেলার খবর

তরুণ ফুটবলারদের ‘আচরণ’ শেখা উচিত-ক্ষোভ মেসির

ডেস্ক রিপোর্ট: কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে ২-১ গোলে হেরেছিল আর্জেন্টিনা। প্রায় এক বছর ধরে সেটিই ছিল মেসিদের শেষ হার। সেখান থেকে টানা ১৪ ম্যাচে জয়ের দেখা পেয়েছে লিওনেল স্কালোনির দল। বছর খানেক পরে এসে হারের সেই তিক্ত স্বাদ পেল বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা। দক্ষিণ আমেরিকা অঞ্চলের ২০২৬ বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে উরুগুয়ের কাছে ২-০ গোলে হেরেছে মেসির দল।

ম্যাচের শুরুতে অনুশীলনের সময় মাঠে দেখা যায় অপূর্ব এক দৃশ্য। মেসি ফিরে পেলেন তার পুরনো সতীর্থ ও বন্ধু লুইস সুয়ারেজকে। ঠিক সুয়ারেজের ক্ষেত্রেও তাই। তাদের পুরো মাঠের ক্যামেরা যেন তাক করে ছিল তাদের খুনসুটির দিকে।

তবে আবহ যেন পাল্টে গেল ম্যাচ শুরুর পরই। ১৯তম মিনিটে একটি ফাউলের জের ধরে বিবাদে জড়ায় দুই পক্ষ। রেফারির হস্তক্ষেপে তা বেশিক্ষণ স্থায়ী না হলেও রেশ থেকে গেল ম্যাচ শেষেও। উরুগুয়ের তরুণদের এমন আচরণে বেশ চটেছে আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। তার মতে, তাদের আচরণ নিয়ে আরও বেশি সতর্ক থাকতে বলেন এই তারকা ফরোয়ার্ড।

ম্যাচ শেষে মেসি বলেন, “ম্যাচে আক্রমণাত্মক আবহাওয়া থাকবেই। এটা স্বাভাবিক। তবে সেই ঘটনা নিয়ে যা ভাবছি, সেটা আর বলতে চাচ্ছি না। বিপক্ষ দলে খেলোয়াড়দের কীভাবে সম্মান জানানো উচিত তা তাদের সিনিয়রদের কাছ থেকে শেখা উচিত।”

ফাউলের পর আর্জেন্টিনার মিডফিল্ডার রদ্রিগো ডি পলের দিকে তাকিয়ে কিছুটা বাজে ইশারা করেন মানুয়েল উগারতে। উরুগুয়ের ২২ বছর বয়সী এই ফুটবলার এই কর্মকাণ্ডকে ঘিরেই শুরু হয় বিবাদের।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *