খেলার খবর

রংপুরে মাসব্যাপী বাণিজ্য মেলা জমে উঠেছে

ডেস্ক রিপোর্ট: জমে উঠতে শুরু করেছে রংপুরে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা । এ মেলা থেকে কয়েক কোটি টাকার বেশি ক্রয়-বিক্রয় হওয়ার আশা করছেন আয়োজকরা। তবে মেলার অব্যবস্থাপনা ও পণ্যের মূল্য নির্ধারণ নিয়ে রয়েছে দর্শকদের অভিযোগ ।  

মেলা শুরু হয় প্রতিদিন বেলা ১১টায় আর শেষ হয় রাত ৮টায়। এ সময় নারী-শিশুসহ সব বয়সী মানুষের পদচারণায় মুখর থাকে মেলা প্রাঙ্গণ।

মেলায় ১০২টি স্টলের পাশপাশি ১১টি প্যাভিলিয়ন রয়েছে। এছাড়াও শিশুদের বিনোদনের জন্য রয়েছে ৯টি দৃষ্টিনন্দন রাইডের ব্যবস্থা।

রংপুর মেট্রোপলিটন চেম্বারের উদ্যোগে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের প্রচার, নতুন ব্যবসা সম্প্রসারণের মাধ্যমে আর্থিক কর্মকাণ্ড বেগবান করতেই এ মেলার আয়োজন। 

রোববার (২২ অক্টোবর) বিকেলে মেলা দেখতে আসা মোজাম্মেল হকের সাথে কথা হয়। তিনি বলেন, বাচ্চাকে নিয়ে মেলা দেখতে আসছি। বাচ্চা বিভিন্ন রাইডারে চড়ে প্রচুর আনন্দ পেয়েছে। ছেলের জন্য খেলনা ও সংসারের টুকিটাকি জিনিস কিনেছি মেলা থেকে। 

মেলায় ঘুরতে আসা নুরে আলম মিয়া বলেন, আগামীতে পরিবার নিয়ে আসবো তাই আগে থেকেই মেলার পরিবেশ দেখতে এসেছি। তবে মেলার অব্যবস্থাপনা বেশি চোখে পড়েছে। জায়গার তুলনায় মানুষের সমাগম বেশি। এছাড়াও পণ্যের দামও বাহিরের চেয়ে মেলায় বেশি মনে হয়েছে। পরবর্তীতে এসব বিষয়ে কর্তৃপক্ষকে নজরে নেওয়ার আহ্বান জানান তিনি।

মেলায় প্রবেশ মূল্য ২০ টাকা। প্রতি সপ্তাহে র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হবে। ড্র তে থাকছে আর্কষণীয় পুরস্কার।

মেলার আয়োজক মেট্রোপলিটন চেম্বারের সভাপতি রেজাউল ইসলাম মিলন বলেন, মেলায় ব্যবসায়ীদের মাঝে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে। ১০২টি স্টলের মধ্যে ২০ থেকে ২৫টি স্টল স্থানীয় ব্যবসায়ীদের। বাকিসব ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানের ব্যবসায়ীদের। এই মেলায় পাঁচ কোটি টাকার বেশি ক্রয়-বিক্রয় হবে বলে আশা করছি।

উল্লেখ্য, গত ১৯ অক্টোবর নগরীর ক্রিকেট গার্ডেন মাঠে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি ফিতা কেটে ও বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন ।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *