আন্তর্জাতিক

ইংলিসের রেকর্ডের দিনে অজিদের সিরিজ জয়

ডেস্ক রিপোর্ট:

অস্ট্রেলিয়ার হয়ে এতদিন আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ছিল অ্যারন ফিঞ্চের। ২০১৩ সালে ইংল্যান্ডের বিপক্ষে ৪৭ বলে সেঞ্চুরি করেছিলেন অজিদের সাবেক এই তারকা ওপেনার। ইংলিশদের বিপক্ষে করা ফিঞ্চের সেই রেকর্ড এবার ভেঙে ছিলেন ইংলিস। স্কটল্যান্ডে বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে জস ইংলিস সেঞ্চুরি তুলে ফেলেন স্রেফ ৪৩ বলে। আর এই উইকেটরক্ষক ব্যাটারের রেকর্ডগড়া দিনে অজিদের ম্যাচ জেতে ৭০ রানের বড় ব্যবধানে। 

স্কটল্যান্ড সফরে টানা দ্বিতীয় জয়ে এক ম্যাচ হাতে রেখেই ২-০ ব্যবধানে সিরিজ জিতে নিল অজিরা। সিরিজের প্রথম ম্যাচটা তারা জিতেছিল ৭ উইকেটে। 

এইডেনবার্গে গতকালের ম্যাচটিতে টসে হেরে ব্যাটিংয়ের শুরুটা খুব একটা ভালো হয়েছিল না অজিদের। দলীয় সংগ্রহ ২৩ রানের মধ্যেই সাজঘরে ফেরেন দুই ওপেনার জ্যাক ফ্রেজার-ম্যাগার্ক ও ট্রাভিস হেড। পরে তৃতীয় উইকেটে ক্যামেরন গ্রিনকে নিয়ে ৯২ রানের দারুণ এক জুটিতে চাপ সামলে নেন ইংলিস। দলীয় ১১৫ রানের মাথায় গ্রিন ৩৬ রান করে ফিরলেও তাণ্ডব জারি রাখেন তিনি। ৪৩ বলে তোলেন সেঞ্চুরি। পরে ৪৯ বলে ১০৩ রান করে ১৯তম ওভারে ফেরেন সাজঘরে। বাকিরা তেমন কোনো উল্লেখযোগ্য ইনিংস না খেলতে পারলেও ইংলিসের রেকর্ডে চড়েই ১৯৬ রানের বড় সংগ্রহ পায় সফরকারীরা। 

পরে দুই অলরাউন্ডার পেসার মার্কাস স্টয়নিস ও গ্রিনের নৈপুণ্যে নাজেহাল স্কটিশ ব্যাটাররা। ১৬ ওভার ৪ বলে সবকটি উইকেট হারিয়ে তাদের সংগ্রহ থামে ১২৬ রানে। সেখানে সর্বোচ্চ ৫৯ রান করেছেন তিনে নামা ব্রেন্ডন ম্যাকমুলেন। এছাড়া কেউ পেরোতেই পারেননি ২০ রানের গণ্ডিও। অজিদের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট স্টয়নিসের। 

এদিকে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে আজকেই নামছে দল দুটি। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায়। 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *