জয়পুরহাট

জয়পুরহাটে ছেলেকে হত্যার দায়ে পিতার মৃত্যুদণ্ড

ডেস্ক রিপোর্ট:

জয়পুরহাটে রানা নামের আট বছর বয়সী শিশু ছেলেকে হত্যার দায়ে তার পিতা নজরুল ইসলাম লিটনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন অতিরিক্ত দায়রা জজ-২ আদালতের বিচারক আব্বাস উদ্দীন। সেই সাথে তাঁকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সোমবার দুপুরে আসামীর অনুপস্থিতিতেই এ রায় দেওয়া হয়। 

জয়পুরহাট জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি নৃপেন্দ্রনাথ মণ্ডল এ রায়ের সত্যতা নিশ্চিত করেছেন। 

সাজাপ্রাপ্ত নজরুল ইসলাম লিটন জয়পুরহাট সদর উপজেলার রাজনগর আদর্শগ্রামের নিজাম উদ্দীনের ছেলে। পলাতক থাকায় তাঁর অবর্তমানে রায় ঘোষণা করা হয়।  

মামলার সংক্ষিপ্ত বিবরণ সূত্রে জানা গেছে,  ২০১০ সালের ১১ নভেম্বর সকালে নজরুল ইসলাম লিটন তাঁর আট বছরের শিশু পুত্র রানাকে কাজ করতে বলেন। কিন্তু শিশুপুত্র রানা তাতে অপারগতা প্রকাশ করে। এতে নজরুল ইসলাম লিটন ক্ষুব্ধ হয়ে  শিশু পুত্র রানাকে এলোপাতাড়ি মারপিট করেন। এতে গুরুতর অসুস্থ হয় রানা। এরপর স্থানীয় চিকিৎসকের কাছে রানাকে চিকিৎসা করানো হয়। কিন্তু ক্রমে তার অবস্থার অবনতি হয়। তারপর ১৩ নভেম্বর তাকে জয়পুরহাট সদর হাসপাতালে নেওয়ায় পথেই মারা যায় সে। এ ঘটনায় শিশু রানার মা বুলি আরা বাদী হয়ে জয়পুরহাট  সদর থানায় একটি মামলা দায়ের করেন। তারপর দীর্ঘ শুনানি ও যাবতীয় আইনগত প্রক্রিয়া শেষে বিজ্ঞ আদালত আজ এ রায় ঘোষণা করেন।  

মো. আতাউর রহমান।

 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় ডেইলি জয়পুরহাট-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *