খেলার খবর

কেমন হবে বিশ্বকাপ ফাইনালের উইকেট?

ডেস্ক রিপোর্ট: সেমি-ফাইনাল থেকেই চলছে পিচ নিয়ে বিতর্ক। যা স্বাভাবিকভাবেই এগিয়েছে ফাইনালের দিকেও। মুম্বাইয়ের ওয়াংখেড়েতে পিচ বদলের জের ধরে এখন ক্রিকেট পাড়ায় প্রশ্ন, কেমন হবে ফাইনালের পিচ? আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে সে পিচ তৈরি করছেন কারা এবং কীভাবে?

রোববারের ভারত-অস্ট্রেলিয়া ফাইনাল শুরুর আগের দিন আগেও পিচ প্রস্তুতির কোথাও দেখা যায়নি আইসিসির পিচ কনসালট্যান্ট অ্যান্ডি অ্যাটকিনসনকে। প্রশ্নটা তাই সেখানেই জেগেছে। তবে সূত্রমতে জানা গেছে, শুক্রবার বিকেলে পিচ পরিদর্শনে গিয়েছিলেন অ্যাটকিনসন এবং আজ (শনিবার) থেকে যোগ দিবেন প্রস্তুতিতে। আইসিসির এক সূত্র বিষয়টি জানিয়েছে পিটিআইকে।

ভারত-অস্ট্রেলিয়ার পিচ বিষয়ক খবর নিয়ে পিটিআইয়ের বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়া টুডে জানায়, শুক্রবার, বিসিসিআইয়ের চিফ অফ গ্রাউন্ড স্টাফ আশীষ ভৌমিক এবং তার সহকারী তাপস চ্যাটার্জি, বিসিসিআইয়ের ঘরোয়া ক্রিকেটের মহাব্যবস্থাপক ও সাবেক পেসার আবে কুরুভিল্লাকে নিয়ে পিচ তৈরির বিষয়টি দেখতে গিয়েছিলেন।

ফাইনালের জন্য যে পিচটি ব্যবহার করা হবে সেটি নতুন নাকি ব্যবহৃত, সেই বিষয়ে এখনো জানা যায়নি কিছু। রাষ্ট্রীয় অ্যাসোসিয়েশনের এক কিউরেটর পিচ ব্যাখ্যায় বলেন, “যদি কালো মাটির ওপরে খুব ভারী রোলার ব্যবহার করা হয়, তবে ধারণা করা যায় মন্থর ব্যাটিং উইকেট তৈরি হচ্ছে। আপনি সেখানে বড় স্কোর পেতে পারেন, তবে ধারাবাহিক বাউন্ডারি মারতে পারবেন না। ৩১৫ রান যথেষ্ট হতে পারে। তবে পরে ব্যাটিং করাটা কঠিন হবে।”

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *