খেলার খবর

হেডের সেঞ্চুরি, বিশ্বকাপ হাতছাড়া হওয়ার শঙ্কায় ভারত

ডেস্ক রিপোর্ট: ভারতের ২৪১ রানের লক্ষ্য টপকে ষষ্ঠ শিরোপা জিততে একটা পার্টনারশিপের প্রয়োজন ছিল অস্ট্রেলিয়ার। শুরুতে হোঁচট খেলেও ঠিকই সেটা পেয়েছে অজিরা। ট্র্যাভিস হেড-মার্নাস লাবুশেন জুটিতে ভর করে জয়ের পথে এগিয়ে যাচ্ছে আজিরা। এরইমধ্যে তাদের দু’জনের চতুর্থ উইকেট জুটি ছাড়িয়ে গেছে একশ রানের কোটা। এই জুটি রীতিমতো ভয় ধরাচ্ছে ভারতের বিশ্বকাপ স্বপ্নে।

এদিন ওপেনিংয়ে নেমে একপাশে দাঁড়িয়ে থেকে বাকিদের মাথা নিচু করে উইকেট ছাড়া দেখেছেন হেড। তবে তাতে একটুও বিচলিত হননি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ফর্মটা টেনে এনেছেন ফাইনালেও। আগের ম্যাচে ৬২ রানে ফিরলেও এদিন সেই ভুল করেননি। উইকেটে আসা লাবুশেনের সঙ্গে জুটি গড়ে শুরুতে বিপর্যয় কাটিয়েছেন। এরপর ফিফটি তুলে চলতি টুর্নামেন্টে দ্বিতীয় সেঞ্চুরির পথে পা বাড়িয়েছেন। দলকে পথ দেখিয়েছেন জয়ের। তার সেঞ্চুরিতে অজিদের ষষ্ঠ শিরোপা জয়ের রাস্তাটা এখন পরিষ্কার।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ৩৩ ওভার শেষে ৩ উইকেট খরচায় ১৮৫ রান। ৯৫ বলে সেঞ্চুরি আদায় করে দলকে জয়ের পথে এগিয়ে নিয়ে যাচ্ছেন হেড। অন্যপ্রান্তে লাবুশেন আছেন ফিফটির পথে। ভারতীয় বোলারদের মাথাব্যথার কারণ এখন এই দুই ব্যাটার।

এর আগে আহমেদাবাদে শিরোপা নির্ধারণী মঞ্চে এদিন ইনিংসের দ্বিতীয় ওভারে ওয়ার্নারকে ফেরান শামি। এরপর বুমরাহর তাণ্ডব চালানো শুরু। আগ্রাসী হয়ে উঠা মিচেল মার্শকে ফেরান ১৫ রানে। এরপর পরের ওভারে এসে তুলে নেন স্টিভেন স্মিথের উইকেট। লেগ বিফোরের আবেদন করলে আম্পায়ারের সায় মিলে। দ্বিধান্বিত স্মিথ রিভিউ না নিয়ে উইকেট ছাড়লেন। যদিও পরে দেখা গেছে উইকেট মিস করেছি বল। দলীয় ৫০ রানের আগেই ৩ উইকেট হারায় অজিরা।

তবে এরপর আর কোনো ভুল করেনি অজিদের দুই ব্যাটার লাবুশেন ও হেড। দু’জনে চাপ সামলে দলকে টানছেন জয়ের পথে এগিয়ে নিতে। তাদের থামাতে রীতিমতো হিমশিম খেতে হচ্ছে ভারতীয় বোলারদের।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *