খেলার খবর

আরেক চমকের জন্ম দিয়ে পাকিস্তানকে হারালো আফগানিস্তান

ডেস্ক রিপোর্ট: নিজেদের ওয়ানডে ক্রিকেট ইতিহাসে প্রথমবারের মতো পাকিস্তানকে হারিয়েছে আফগানিস্তান। চেন্নাইতে বিশ্বকাপের ম্যাচে বাবর আজমের দলের বিপক্ষে তারা জিতেছে ৮ উইকেটে। 

এটি ওয়ানডেতে আফগানদের সর্বোচ্চ রান তাড়ার রেকর্ড। এর আগে সর্বোচ্চ ২৭৪ রানের লক্ষ্য তাড়ায় জিতেছিল সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে, সেটি ২০১৪ সালে।

সোমবার পাকিস্তানের দেওয়া ২৮৩ রানের লক্ষ্যা ব্যাট করতে নেমে শুরু থেকেই পাকিস্তানি বোলারদের বেশ ভালোভাবেই সামলেছেন দুই আফগান ওপেনার রহমানুল্লাহ গুরবাজ এবং ইব্রাহীম জাদরান। আগ্রাসী ভঙ্গিতে ব্যাট করতে থাকে তারা। এই দুইজনে মিলে গড়েন ১৩১ রানের ওপেনিং জুটি। দলীয় ১৩১ রানে শাহীন আফ্রিদির বলে আউট হন গুরবাজ।

আউট হওয়ার আগে তিনি খেলেন ৫৩ বলে ৬৫ রানের এক তাক লাগানো ইনিংস। এছাড়া আরেক ওপেনার ইব্রাহীম জাদরান খেলেন ৮৭ রানের একটি ইনিংস, দলীয় ১৯০ রানে আউট হন তিনি। তবে এরপরে আর কোনো উইকেটই নিতে পারেননি পাকিস্তানের বোলাররা। শেষের দিকে রহমত শাহ এবং অধিনায়ক হাশমতউল্লাহ শহিদী মিলে গড়েন ৯৬ রানের এক দারুণ জুটি, যার সুবাদে ৮ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে তারা। 

এর আগে, নির্ধারিত ৫০ ওভারে ২৮২ রান করে পাকিস্তান। সেমিফাইনালের আশা বাঁচিয়ে এই ম্যাচটি দুই দলের ছিল জন্যই বেশ গুরুত্বপূর্ণ। চলতি বিশ্বকাপে ইংল্যান্ডকে হারিয়ে একবার চমক দেখিয়েছিল আফগানিস্তান। এবার বাবর আজমের দলকে হারিয়ে তারা জন্ম দিল দ্বিতীয় চমক। পাশাপাশি সেমিফাইনালে খেলার আশাও বাঁচিয়ে রাখলো তারা। এই জয়ে ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় বাংলাদেশকেও ছাড়িয়ে গেল আফগানিস্তান। পাশাপাশি চলতি ওয়ানডে বিশ্বকাপে হ্যাটট্রিক হারের দেখা পেল পাকিস্তান। 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *