আন্তর্জাতিক

সন্তান নিয়ে নতুন আলোচনায় সুমাইয়া শিমু

ডেস্ক রিপোর্ট: আড়াই দশক ধরে ছোটপর্দার দর্শকের মন করে আসছেন অভিনেত্রী সুমাইয়া শিমু। একটা সময় টেলিভিশন ইন্ডাস্ট্রির সবচেয়ে চাহিদাসম্পন্ন এই নায়িকা ৮ বছর আগে বিয়ে করেন। এরপর সংসার, পড়াশুনা আর অন্য পেশার ব্যস্ততার কারণে অভিনয়ে অনিয়মিত হয়ে পড়েন।

তবে গতকাল ১৯ ফেব্রুয়ারি থেকে এই অভিনেত্রী নতুন করে আলোচনায় এসেছেন। কারণ এদিন প্রকাশ পায় যমজ পুত্রসন্তানের মা হয়েছেন মিষ্টি হাসির শিমু। যদিও ৮ নভেম্বর রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে মা হন শিমু, তবে তা জানাজানি হয় গতকাল। গুলশানের বাসায় শিমু ও দুই নবজাতক ভালো আছেন।

২০১৫ সালের ২৯ আগস্ট যুক্তরাষ্ট্রভিত্তিক আন্তর্জাতিক বেসরকারি সংস্থা রিলিফ ইন্টারন্যাশনালের কান্ট্রি ডিরেক্টর নজরুল ইসলামের সঙ্গে বিয়েবন্ধনে আবদ্ধ হন শিমু। এরপর থেকে অভিনয়ের কাজ অনেকটাই কমিয়ে দেন। এরপর ২০১৭ সালে রিলিফ ইন্টারন্যাশনাল-এর শুভেচ্ছা দূত হিসেবে কাজ শুরু করেন শিমু।

এরপর ২০২২ সালে নারীদের জন্য কর্মসংস্থান এবং নারী উদ্যোক্তা সৃষ্টির জন্য তথ্যপ্রযুক্তি বিষয়ে সচেতনতা ও দক্ষতা বৃদ্ধির জন্য ‘বেটার ফিউচার ফর ওমেন’ নামে একটি সংস্থা চালু করেছেন তিনি। কর্মহীন ও মানবেতর জীবন কাটাচ্ছেন এ রকম নারীদের সহযোগিতায় সংস্থাটি কাজ করে।

সুমাইয়া শিমু

অরণ্য আনোয়ার পরিচালিত ‘এখানে আতর পাওয়া যায়’ নাটকের মাধ্যমে মডেল সুমাইয়া শিমুর অভিনয়ে পথচলা শুরু হয়েছিল। ১৯৯৮ সালে কাজ করা ওই নাটকটি প্রচার হয়েছিল ১৯৯৯ সালে। এরপর শতাধিক একক ও ধারাবাহিক নাটকে প্রশংসার সঙ্গে কাজ করেন শিমু।

 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *