খেলার খবর

অস্ট্রেলিয়া সফরে পাকিস্তান দলে দুই নতুন মুখ

ডেস্ক রিপোর্ট: বিশ্বকাপ ব্যর্থতার পর পাকিস্তান ক্রিকেটের বদলে গেছে অনেক কিছুই। ইনজামাম-উল-হকের জায়গায় প্রধান নির্বাচকের দায়িত্ব নিয়েছেন ওয়াহাব রিয়াজ। দায়িত্বের পর প্রথম অ্যাসাইনমেন্ট হিসেবে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিনটি টেস্ট ম্যাচের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছেন তিনি। যেখানে সুযোগ হয়েছে দুই জন নতুন ক্রিকেটারের। এছাড়াও নতুন করে টেস্টে ফেরানো হয়েছে তিনজনকে।

বিশ্বকাপ ভরাডুবির পর বাবর আজমকে সরিয়ে দেওয়া হয়েছে অধিনায়ক থেকে। তার জায়গায় টেস্টে পাকিস্তানকে নেতৃত্ব দেবেন শান মাসুদ। তার অধীনেই অস্ট্রেলিয়ার বিপক্ষে ২০২৩-২৫ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ চক্র শুরু করবে পাকিস্তান দল।

পাকিস্তানের ১৮ সদস্যের টেস্ট দলে প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন বাঁ-হাতি ওপেনিং ব্যাটার সাইম আইয়ুব। কায়েদ-ই-আজম ট্রফিতে একটি ডাবল সেঞ্চুরি ও তিনটি সেঞ্চুরিতে টুর্নামেন্টের সর্বোচ্চ ৫৫৩ রান করেছেন ২২ বছর বয়সী এই তরুণ। তাই তাকে প্রথমবারের মতো সুযোগ করে দেওয়া হয়েছে পাকিস্তানের টেস্ট দলে।

তার মতোই কায়েদ-ই-আজম ট্রফিতে বল হাতে মুগ্ধতা ছড়িয়ে সুযোগ পেয়েছেন পেসার খুররম শাহজাদ। টুর্নামেন্টে ২০.৩১ গড়ে আট ম্যাচে ৩৬ উইকেট নিয়েছেন ২৩ বছর বয়সী এই তরুণ। এছাড়াও ফেরানো হয়েছে পেস বোলিং অলরাউন্ডার ফাহিম আশরাফ, মীর হামজা ও মোহাম্মদ ওয়াসিম জুনিয়রকে।

অস্ট্রেলিয়া সফর সামনে রেখে আগামী ২২ নভেম্বর রাওয়ালপিন্ডিতে দলের সবাই একত্রিত হবেন। এরপর আগামী ২৮ নভেম্বর পর্যন্ত অনুশীলন করে আগামী ৩০ নভেম্বর অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে রওনা হবে পাকিস্তান দল। অস্ট্রেলিয়া সফরের তিনটি টেস্ট ম্যাচ হবে আগামী ১৪, ২৬ ডিসেম্বর ও ৩ জানুয়ারি।

অস্ট্রেলিয়া টেস্টের জন্য পাকিস্তান স্কোয়াড: শান মাসুদ (অধিনায়ক), আমির জামাল, আবদুল্লাহ শফিক, আবরার আহমেদ, বাবর আজম, ফাহিম আশরাফ, হাসান আলী, ইমাম-উল-হক, খুররম শাহজাদ, মীর হামজা, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, নোমান আলী, সাইম আইয়ুব, সালমান আলী আগা, সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), সৌদ শাকিল এবং শাহীন শাহ আফ্রিদি।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *