আন্তর্জাতিক

অস্ট্রেলিয়ার স্মৃতি ভুলে লেবাননকে থামাতে চায় বাংলাদেশ

ডেস্ক রিপোর্ট: শক্তি-সামর্থ্য-পরিসংখ্যান সব মিলিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে হার অনেকটা নিশ্চিতই ছিল। তবে এমন ব্যবধানের হার আশা করেছিল না কেউই। ৭-০ ব্যবধানের সেই হারের পর বিশ্বকাপ বাছাইয়ের গ্রুপ ‘আই’- এর সর্বশেষ অবস্থানে জামাল ভূঁইয়ার দল।

বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশের পরের ম্যাচ লেবাননের বিপক্ষে। ঘরের মাঠ বসুন্ধরা কিংস অ্যারেনায় আজ (মঙ্গলবার) সন্ধ্যা ৫টা ৪৫ মিনিটে শুরু হবে ম্যাচটি।

অস্ট্রেলিয়ার মাঠে সেই হতাশাজনক সেই হারের স্মৃতি ভুলে যেতে চান লাল সবুজ দলের অধিনায় জামাল। নিজেদের মাঠে জয় তুলে আত্মবিশ্বাস বাড়াতে এবং পয়েন্ট তালিকায় নিজেদের ওপরের দিকে নিয়ে আসাকেই মূল লক্ষ্য মানছেন এই মিডফিল্ডার।

ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে জামাল বলেন, “আমাদের ওই ম্যাচ (অস্ট্রেলিয়ার বিপক্ষে) ভুলে যেতে হবে। এগিয়ে যেতে হবে। লেবানন ও ফিলিস্তিন ম্যাচে আমরা পয়েন্ট নিতে পারি বলে আমি মনে করি। ওরা আমাদের চেয়ে অত দূরের দল নয়। আমরা এরই মধ্যে লেবাননের বিপক্ষে খেলেছি।”

এখনই আশা ছাড়ছেন না জামাল। বাকি পাঁচ ম্যাচ শেষে তাদের লক্ষ্য তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা। এমন লক্ষ্য সমর্থকের পাশে থাকার জন্য বলেছেন তিনি। “আমাদের ঘুরে দাঁড়ানোর সম্ভাবনা আছে। বাকি আছে পাঁচটি ম্যাচ। আমাদের লক্ষ্য দ্বিতীয় পজিশন। দেশের মানুষের এবং সমর্থকদের পাশে চাই। এ ধরনের ম্যাচ কঠিন, তবে আমাদের বিশ্বাস রাখতে হবে, না হলে দলের জন্য পরিস্থিতি কঠিন হয়ে উঠবে।”

 

 

 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *