খেলার খবর

ভোরে মুখোমুখি ব্রাজিল-আর্জেন্টিনা

ডেস্ক রিপোর্ট: ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ভোরে মাঠে নামছে ব্রাজিল-আর্জেন্টিনা। লাতিন অঞ্চলের ‘সুপার ক্লাসিকো’টি মাঠে গড়াবে বাংলাদেশ সময় ভোর সাড়ে ছয়টায়। যা হবে ব্রাজিলের ঐতিহাসিক মারাকানা স্টেডিয়ামে।

লাতিন অঞ্চলের বিশ্বকাপ বাছাইটা অবশ্য ভালো কাটছে না ব্রাজিলের। এখন পর্যন্ত খেলা পাঁচ ম্যাচের মধ্যে দুটিতে হার ও দুটিতে ড্র’করেছে ব্রাজিল। সবমিলিয়ে বিপর্যস্ত অবস্থা ব্রাজিলের। সবশেষ দুই ম্যাচের কোনোটিতেই জয় পায়নি সেলেসাওরা।
অন্যদিকে টানা চার জয় তোলার পর সবশেষ ম্যাচে উরুগুয়ের বিপক্ষে হেরে বসেছে আর্জেন্টিনা। ফলে জয় চায় তারাও। দু’দলের এই ম্যাচটি তাই বাড়তি আকর্ষণ হয়ে উঠেছে সমর্থকদের কাছে। অবশ্য ফর্ম বিবেচনায় ব্রাজিলের চেয়ে বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা এগিয়ে থাকলেও তাদের মাঠে ব্রাজিলকে হারানোটা যে সহজ হবে না সেটা স্বীকার করছেন লিওনেল স্কালোনিও।
‘সুপার ক্লাসিকো’র আগে আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি বলেন, ‘তাদের শেষ ম্যাচের ফল যাই হোক না কেন, ব্রাজিল সবসময়ই কঠিন প্রতিপক্ষ। তবে কিছু পরিবর্তন আসতে পারে আমাদের দলে, তবে সেটা উরুগুয়ের বিপক্ষে বাজে পারফরম্যান্সের জন্য নয়। আমি একটা ভালো বা খারাপ ম্যাচের জন্য দলে বড় পরিবর্তন আনার পক্ষপাতী নই।’
আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচে ব্রাজিলের দুই তারকা ফুটবলার নেইমার ও ভিনিসিয়ুস জুনিয়রকে চোটের কারণে না পাওয়া গেলেও জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী ব্রাজিল কোচ ফার্নান্দো দিনিজ, ‘ভালো প্রতিপক্ষের সামনে নিজেদের সেরাটা তুলে ধরতে আমরা প্রস্তুতি নিচ্ছি। আমরা বিশ্বের অন্যতম সেরা একটা দলের (আর্জেন্টিনা) মুখোমুখি হতে তৈরি।’

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *