খেলার খবর

মাঠের খেলার চেয়ে মারামারিতে বেশি মনোযোগী ছিল ব্রাজিল: মেসি 

ডেস্ক রিপোর্ট: খেলার মাঠে মহারণ! যেটি সবচেয়ে বেশি মানায় ব্রাজিল-আর্জেন্টিনা দিয়েই। এর আগে সবশেষ ২০২১ সালের ১১ জুলাই কোপা আমেরিকার ফাইনালে মুখোমুখি হয়েছিল চিরপ্রতিদ্বন্দ্বী এই দুই দল। একই বছরের সেপ্টেম্বরেও অবশ্য মাঠে নেমেছিল তারা। তবে কোভিড ইস্যু ঘিরে পাঁচ মিনিট পরেই পরিত্যক্ত ঘোষণা হয়ে ম্যাচটি। সেখান থেকে দুই বছরের বেশি সময় পেরিয়ে আবারও এই দ্বৈরথ। এবে ঐতিহ্যবাহী মারাকানা স্টেডিয়ামে ম্যাচ শুরুর ঠিক আগ মুহূর্তেই ঘটে অনাকাঙ্ক্ষিত এক ঘটনা। 

ফুটবলপ্রেমীদের কাছে বিষয়টি আর অজানা নেই। মাঠে উত্তাপ শুরুর আগেই উত্তাপ ছড়ায় গ্যালারিতে।  ব্রিটিশ গণমাধ্যমের খবর অনুযায়ী জানা যায়, আর্জেন্টিনার জাতীয় সংগীত বাজার সময় ব্রাজিলের সমর্থকেরা দুয়ো দেওয়ায় শুরু হয় এই ঝামেলার। পরে সেখানে সমর্থকদের সঙ্গে নিরাপত্তাকর্মীদের তুমুল মারামারিও দেখা যায়। 

উত্তাপের রেশ যেন থেকে গেল পুরো ম্যাচজুড়েই। অনেক আগ্রাসনের সঙ্গেই খেলল স্বাগতিকরা। যদিও নিজেদের মাঠে এমন আগ্রাসনকে স্বাভাবিক বলাই যায়। তবে ম্যাচ শেষে ঘটনাবহুল এই রাত নিয়ে কথা বলেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। আর মতে, ব্রাজিল মাঠের খেলার চেয়ে মারামারিতে বেশি মনোযোগ দিয়েছে ব্রাজিলের ফুটবলাররা। 

ডিফেন্ডার নিকোলাস ওতামেন্দির একমাত্র গোলে উত্তেজনাকর এই ম্যাচে জয় পেয়েছে আর্জেন্টিনা। ম্যাচ শেষে মেসি বলেন, “তারা (ব্রাজিলের খেলোয়াড়রা) খেলা খেলার চেয়ে সেদিকেই (মারামারি) বেশি মনোযোগী ছিল। আমরা একটা পরিবার। পরিস্থিতিক শান্ত করতেই আমরা  আমরা খেলার সিদ্ধান্ত নিয়েছি।”

আর্জেন্টাইন সমর্থকদের ওপর পুলিশের লাঠিপেটা নিয়েও জানান মেসি। “আমরা দেখেছি তারা (পুলিশ) কীভাবে সমর্থকদের আঘাতথকদে। ঠিক কোপা লিবার্তোদোরেসের মতো। সমর্থকদের দমিয়ে রাখা।”

ম্যাচ শেষে আর্জেন্টিনার সমর্থকদের কাছে গিয়ে তাদের সঙ্গে জয়ের উল্লাস ভাগাভাগি করে নিয়ে এবং এমন ঘটনায় তাদের সান্ত্বনা দিয়ে দেখা যায় মেসিসহ পুরো আর্জেন্টিনা দলকে

 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *