বিনোদন

ঈদুল ফিতরের সিনেমায় বাঁধন

ডেস্ক রিপোর্টঃ ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমাটি আমুল বদলে দিয়েছে অভিনেত্রী আজমেরী হক বাঁধনকে। অভিনয় নিয়ে তার চিন্তা, বিশ্বাস, দক্ষতা কিংবা অবস্থান- সব টাই রিডিফাইন করেছে রেহানা। ফলে বাঁধন আগের চেয়ে অনেক বেশি চুজি তার কাজে। তাইতো এখন আর তাকে হরমামেশা নতুন কাজে দেখা যায় না। বেশ সময় নিয়ে এক একটি কাজে চুক্তিবদ্ধ হন। সেটি শেষ করে প্রপার প্রমোশনের মধ্য দিয়ে তিনি নিজের কাজটিকে দর্শকের কাছে পৌঁছে দিতে চান।

তার সাম্প্রতিক সময়ের প্রতিটি কাজই তাই নানাভাবে আলোচিত হয়েছে। সেটা হোক ‘রবীন্দ্রনাথ এখানে কখনো খেতে আসেননি’, ‘গুটি’ কিংবা ‘খুফিয়া’। বাঁধন নিজেকে ভক্তদের কাছে একেবারেই স্বচ্ছ রাখতে চান। তাই নতুন কাজের খবর জানতে চাইলে অনেকের মতো এটা সেটা বলে মন ভুলাতে চান না। তার অকপট উত্তর, তেমন কাজ হাতে নেই। ভালো কিছু নিয়েই ফিরব।

আবারও মনের মতো কাজে নিজেকে যুক্ত করেছেন বাঁধন। একটা সময় টিভি নাটকের ব্যস্ত অভিনেত্রী এখন সে পথ একদমই মাড়ান না। ফলে ঈদে তার নতুন কাজ দেখা যায় না অনেক বছর হলো। এবার প্রিয় তারকাকে ঈদুল ফিতরের মতো বড় উৎসবে দেখা যাবে। এবার আর নাটক নয়, সোজা সিনেমা নিয়ে ঈদের আয়োজনে ফিরবেন তিনি।

চাঞ্জল্যকর এক হত্যাকাণ্ডের রহস্য ভেদ করার গল্প নিয়ে নির্মিত হতে যাচ্ছে সিনেমা ‘এশা মার্ডার: কর্মফল’। কপ ক্রিয়েশন ও বিঞ্জ-এর যৌথ প্রযোজনায় নির্মিতব্য সানী সানোয়ার পরিচালিত ছবিটিতে অভিনয় করতে যাচ্ছেন নন্দিত অভিনেত্রী আজমেরী হক বাঁধন।

আজমেরী হক বাঁধন

সিনেমাটি প্রসঙ্গে অভিনেত্রী আজমেরী হক বাঁধন বলেন, ‘সিনেমার নাম পড়েই বোঝা যাচ্ছে এটি একটি খুনের গল্প। তবে এর পরতে পরতে রয়েছে রহস্য। গল্প নিয়ে এর বেশি কিছু বলব না। ছবিটির জন্য নিজেকে প্রস্তুত করছি, যাতে নিজের বেস্টটা দিতে পারি। শুটিং শেষ করে, মুক্তির আগে বাকি সব অনুভূতি শেয়ার করব।’

ছবিটির লেখক ও পরিচালক সানী সানোয়ার বলেন, ‘অ্যাকশন থেকে বের হয়ে এবার খুন রহস্যে ঢুকে গেলাম। ২০০৯ সালে ঘটে যাওয়া এই কেইসের তদন্তে আমি নিজে যুক্ত ছিলাম। সেটা নিয়ে সিনেমা বানানোর স্বপ্ন দেখেছিলাম ‘ঢাকা অ্যাটাক’ মুক্তির পর পরই। সেই ২০১৮ সাল থেকে লিখতে লিখতে, ২০২৩-এ স্যুটিং শুরু করতে যাচ্ছি।’

চলচ্চিত্রটির অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে মিশা শওদাগর, শহীদুজ্জামান সেলিম, শতাব্দী ওয়াদুদ, সুমিত সেনগুপ্ত, রওনক রিপন, ফারুক আহমেদ, শরীফ সিরাজ, নিবির আদনান নাহিদ, মাজনুন মিজান, সুষমা সরকার, দীপু ঈমাম এবং নবাগত পূজা এগনেজ ক্রজকে। আগামী ডিসেম্বরে ‘এশা মার্ডার : কর্মফল’ সিনেমার শুটিং শুরু হবে। আর মুক্তি পাবে আগামী রোজার ঈদে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *