আন্তর্জাতিক

দেশের প্রথম ড্রাইভিং স্কুল হিসেবে আইওএস সনদ পেলো ব্র্যাক ড্রাইভিং স্কুল

ডেস্ক রিপোর্ট: দেশের প্রথম ড্রাইভিং স্কুল হিসেবে ISO 9001:2015 সনদ পেয়েছে ব্র্যাক ড্রাইভিং স্কুল। আন্তর্জাতিক মান অনুযায়ী সর্বোত্তম সেবা ও অন্যান্য সুযোগ-সুবিধা নিশ্চিত করায় ব্র্যাক ড্রাইভিং স্কুল এই সনদ অর্জন করেছে।

ISO 9001:2015 সনদ হচ্ছে ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর স্ট্যান্ডার্ডাইজেশন (আইএসও) এর পক্ষ থেকে দেওয়া একটি মান যেখানে সেবা ব্যবস্থাপনা বা কোয়ালিটি ম্যানেজমেন্ট সিস্টেম (কিউএমএস) এর জন্য প্রয়োজনীয় শর্ত নির্দেশিত থাকে। এই সার্টিফিকেশন একটি প্রতিষ্ঠানকে সেবা দেওয়ার ক্ষেত্রে নির্ধারিত কিছু মানদণ্ড মেনে গ্রাহকসহ সংশ্লিষ্ট সকলের চাহিদা পূরণের বিষয়টি নিশ্চত করে।

এ উপলক্ষ্যে ঢাকার আশকোনায় ব্রাক ড্রাইভিং স্কুলের প্রধান শাখায় আজ এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সনদ প্রাপ্তির উৎযাপনটি আনুষ্ঠানিকভাবে বেলুন উড়িয়ে উদ্বোধন করেন ব্র্যাকের প্রশাসন ও সড়ক নিরাপত্তা কর্মসূচির পরিচালক আহমেদ নাজমুল হুসেইন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ব্র্যাকের ইফফাত রুবাইয়াত। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ড্রাইভিং স্কুলের সকল প্রশিক্ষক, প্রশিক্ষণার্থী, স্টেকহোল্ডার ও ব্র্যাকের বিভিন্ন পর্যায়ের কর্মী। ব্র্যাকের কর্মীদের মধ্যে ছিলেন ব্র্যাকের সড়ক নিরাপত্তা কর্মসূচির পরিচালক আহমেদ নাজমুল হুসসেইন, প্রজেক্ট ম্যানেজার এম খালিদ মাহমুদ, ম্যানেজার সড়ক নিরাপত্তা কর্মসূচিসহ আরও অনেকে।

১ নভেম্বর ২০২৩ এ মূল সনদটি ব্র্যাকের নির্বাহী পরিচালক আসিফ সালেহ্ এর হাতে তুলে দেন এজিএস কোয়ালিটি একশন লিমিটেডের কান্ট্রি চেয়ারম্যান ড. আজিজউল্লাহ এম নুরুজ্জামান নূর।

ব্র্যাক ড্রাইভিং স্কুল থেকে প্রশিক্ষণ গ্রহণ করার পর লাইসেন্স প্রাপ্ত একজন নারী প্রশিক্ষণার্থী ইফফাত আরেফিন জানান, প্রশিক্ষণকালে তিনি সব ধরনের সাহায্য ও সহযোগিতা পেয়েছেন এবং প্রশিক্ষকদের আন্তরিক বলে আক্ষায়িত করেন।

আইএসও সনদ লাভের মাধ্যমে প্রমাণিত হয়েছে, ব্র্যাক ড্রাইভিং স্কুল তাদের প্রশিক্ষণার্থীদের নিরবিচ্ছিন্নভাবে সেবা দিয়ে আসছে এবং নিয়মিতভাবে সেটি উন্নয়ন করে যাচ্ছে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *