খেলার খবর

ব্যস্ত সূচির অজুহাতে নেদারল্যান্ডস সফর স্থগিত করল পাকিস্তান

ডেস্ক রিপোর্ট: পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) অনুরোধে ২০২৪ সালের মে মাসে পাকিস্তান ক্রিকেট দলের নেদারল্যান্ডস সফরটি স্থগিত করা হয়েছে। ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবে ডাচদের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি খেলার কথা ছিল পাকিস্তানের।

ক্রিকবাজের প্রতিবেদন অনুযায়ী, নেদারল্যান্ডস ক্রিকেট বোর্ডের কাছে পিসিবি লিখিতভাবে অনুরোধ করেছে যাতে সিরিজটি স্থগিত করা হয়। মূলত ব্যস্ত সূচির কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয়।

‘আমরা অবশ্যই হতাশ। কিন্তু আমরা তাদের (পিসিবির) পরিস্থিতি বুঝতে পারছি এবং আমরা আশাবাদী যে ঘরের বা বাইরের মাঠে সিরিজ খেলার জন্য পাকিস্তানের পক্ষ থেকে একটি নতুন উইন্ডো পাওয়া যাবে।’- ক্রিকবাজকে এমনটাই জানিয়েছেন ডাচ দলের ম্যানেজার রোনাল্ড লেফাভ্রে।

ফিউচার ট্যুর প্রোগ্রাম (এফটিপি) অনুযায়ী, ২০২৪ সালের মে মাসে আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি খেলতে ইউরোপ সফরে যাওয়ার কথা রয়েছে পাকিস্তানের। প্রাথমিক সময়সূচিতে সফরের অংশ হিসেবে নেদারল্যান্ডসের সাথে সিরিজটি অন্তর্ভুক্ত ছিল। তবে পাকিস্তানের সেই সময় নিউজিল্যান্ড, স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ এবং নিউজিল্যান্ড সফর করার কথা রয়েছে। ঠিক এই সময়ে পাকিস্তান সুপার লিগও মাঠে গড়াবে। সব মিলিয়ে সূচিতে একটি জটলা তৈরি হয়েছে, যার ফলে ডাচদের বিপক্ষে সিরিজটি আপাতত খেলা সম্ভব হচ্ছে না বলে জানিয়েছে পিসিবি।

সর্বশেষ ৬ অক্টোবর এবারের বিশ্বকাপে ডাচদের মুখোমুখি হয়েছিল পাকিস্তান। এদিন দাপটের সঙ্গে ৮১ রানের জয় পেয়েছিল বাবর আজমের দল।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *