বিনোদন

অবশেষে ওটিটিতে মুক্তি পাচ্ছে ‘শনিবার বিকেল’

ডেস্ক রিপোর্টঃ বাংলাদেশের আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর সিনেমা ‘শনিবার বিকেল’ মুক্তি পাওয়া নিয়ে কম জল ঘোলা হয়নি। বাংলাদেশের সেন্সর বোর্ডে চার বছর ধরে আটকে থাকা সিনেমাটি মুক্তির দাবীতে সোশ্যাল মিডিয়া রীতিমতো প্রতিবাদের প্লাটফর্ম হয়ে উঠেছিল। কিন্তু তাও দেশের সিনেমা হলে ছবিটি মুক্তির অনুমতি মেলেনি।

অবশেষে ওটিটিতে মুক্তি পাচ্ছে ‘শনিবার বিকেল’। তবে বাংলাদেশে নয়, ছবিটি মুক্তি পাচ্ছে ভারতীয় স্ট্রিমিং প্ল্যাটফর্ম সনি লিভে। আগামীকাল ২৪ নভেম্বর থেকে সিনেমাটি দেখা যাবে। প্ল্যাটফর্মটি সামাজিক যোগাযোগমাধ্যমে বাংলাদেশি সিনেমাটি মুক্তির খবর নিশ্চিত করেছে।

ফেসবুকে ‘শনিবার বিকেল’ মুক্তির খবর জানিয়েছেন নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীও। তবে বাংলাদেশ থেকে সিনেমাটি দেখা যাবে না বলে জানিয়েছেন পরিচালক।
এদিকে, ৩০ নভেম্বর বাংলাদেশের ওটিটি প্ল্যাটফর্ম চরকিতে মুক্তি পাবে এই নির্মাতার সিনেমা ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’।

পরপর দুই সিনেমার মুক্তি নিয়ে ফারুকী ফেসবুকে লিখেছেন, ‘একসঙ্গে এত কিছু আসছে যে আমারই দিশাহারা অবস্থা। “শনিবার বিকেল” ওটিটিতে আসছে, ফাইনালি, ২৪ নভেম্বর, সনি লিভে। বাংলাদেশের বাইরে পৃথিবীর যেকোনো দেশ থেকে দেখা যাবে। আর ৩০ তারিখ তো চরকিতে আসছেই “সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি”।’

‘শনিবার বিকেল’-এ নুসরাত ইমরোজ তিশা, মোস্তফা সরয়ার ফারুকী

দুই সিনেমা দেখতে দর্শকের আহ্বান জানিয়ে তিনি আরও লিখেছেন, ‘দুইটা সম্পূর্ণ দুই রকম অভিজ্ঞতা হবে আশা করি। দুইটা ছবিই দেখবেন, কথা বলবেন, এই কামনায়। এই দুইটা ছবির পর আরও কিছু আসবে, সেটাও দ্রুত। এবং সেগুলা এই দুইটা থেকেও আলাদাই হবে ইনশা আল্লাহ।’

এর আগে চলতি বছরের ১০ মার্চ ‘শনিবার বিকেল’ মুক্তি পায় উত্তর আমেরিকায়। রিলায়েন্স এন্টারটেইনমেন্টের মাধ্যমে কানাডা ও যুক্তরাষ্ট্রের সিনেমা হলে ছবিটি মুক্তি দেয় সিঙ্গাপুরভিত্তিক পরিবেশনা প্রতিষ্ঠান কন্টিনেন্টাল এন্টারটেইনমেন্ট প্রাইভেট লিমিটেড।

‘শনিবার বিকেল’-এ অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা, জাহিদ হাসান, ইন্তেখাব দিনার, মনোজ প্রামাণিক, ফিলিস্তিনের ইয়াদ হুরানি, ভারতের পরমব্রত চট্টোপাধ্যায়সহ আরও অনেকে তারকাশিল্পী।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *