খেলার খবর

অ্যান্ডারসনের বিশ্বকাপ একাদশে মাহমুদউল্লাহ 

ডেস্ক রিপোর্ট:  

তিন দিন আগে শেষ হয়েছে ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। পুরো আসরে নিজেদের সেরা প্রমাণ করেও ফাইনালে হোঁচট খায় স্বাগতিক ভারত। রেকর্ড ব্রেকিং ছয়বারের মতো শিরোপা নিজেদের দখলে রাখে অস্ট্রেলিয়া। 

প্রতি বিশ্বকাপ শেষেই পারফর্ম বিচারে সেরা একাদশ ঘোষণা করে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। এবারও হয়নি ব্যতিক্রম। এমনকি ক্রিকেট বিষয়ক প্রথম সারির নিউজ পোর্টাল, ক্রিকেট বিশ্লেষক, সাবেক ক্রিকেটাররাও মাতেন নিজেদের সেরা একাদশে তৈরিতে। তারই সূত্র ধরে সদ্য শেষ হওয়া বিশ্বকাপে নিজের সেরা একাদশ বেছে নিয়েছেন সাবেক ইংলিশ তারকা পেসার জেমস অ্যান্ডারসন। তবে তিনি ভিন্নভাবে সাজিয়েছেন এই একাদশ। আসরে অংশ নেওয়া দশ দলের প্রত্যেক দল থেকেই এক জন ক্রিকেটার বেছে নিয়েছেন তিনি। ১১তম খেলোয়াড় হিসেবে নিয়েছেন আরেক ভারতীয় ক্রিকেটার। 

তার এই একাদশে বাংলাদেশের থেকে জায়গা পেয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ব্যাটিং ব্যর্থতায় হতাশাজনক বিশ্বকাপে কেবল তার ব্যাটেই এসেছে দলের একমাত্র সেঞ্চুরি। আসরের সাত ম্যাচ খেলে করেছেন ৩২৮ রান। যা দেশের হয়ে সেই আসরের সর্বোচ্চ। 

অ্যান্ডারসনের একাদশে জায়গা করে নেওয়া দুই ভারতীয় হলেন তারকা ব্যাটার বিরাট কোহলি ও ডানহাতি পেসার মোহাম্মদ শামি। 

অ্যান্ডারসনের বিশ্বকাপ একাদশ: ডেভিড মালান (ইংল্যান্ড), রাচিন রবীন্দ্র (নিউজিল্যান্ড), বিরাট কোহলি (ভারত), মোহাম্মদ রিজওয়ান (পাকিস্তান), হাশমতউল্লাহ শহীদি (আফগানিস্তান), মাহমুদউল্লাহ রিয়াদ (বাংলাদেশ), স্কট এডওয়ার্ডস (নেদারল্যান্ডস), দিলশান মাদুশঙ্কা (শ্রীলঙ্কা), জেরাল্ড কুটসিয়া (দক্ষিণ আফ্রিকা), অ্যাডাম জাম্পা (অস্ট্রেলিয়া) ও মোহাম্মদ শামি (ভারত)।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *