সারাদেশ

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান হলেন রসিক মেয়র মোস্তফা

ডেস্ক রিপোর্ট: জাতীয় পার্টির কো-চেয়ারম্যান হলেন রসিক মেয়র মোস্তফা

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান হলেন রসিক মেয়র মোস্তফা

রংপুর সিটি করপোরেশনের (রসিক) মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফাকে জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির কো-চেয়ারম্যান করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) দুপুরে পার্টির চেয়ারম্যান জি এম কাদের ও মহাসচিব মজিবুল হক চুন্ন রসিক মেয়রকে কো-চেয়ারম্যান পদে নিয়োগপত্র আনুষ্ঠানিক ভাবে হাতে তুলে দেন।

দলের চেয়ারম্যান জি এম কাদের স্বাক্ষরিত নিয়োগপত্রে বলা হয়েছে, জাতীয় পার্টির গঠনতন্ত্রের প্রদত্ত ক্ষমতাবলে আপনাকে (মোস্তাফিজার রহমান মোস্তফা) কো-চেয়ারম্যান পদে নিয়োগ প্রদান করা হলো। আমরা বিশ্বাস করি উক্ত পদে থেকে আপনি জাতীয় পার্টির সাংগঠনিক কার্যক্রমকে আরও গতিশীল করবেন। সেই সঙ্গে আপনি পার্টির সকল কার্যক্রমে সক্রিয়ভাবে অংশগ্রহণ করবেন।

প্রসঙ্গত, মোস্তাফিজার রহমান মোস্তফা রংপুর সিটি করপোরেশনের বর্তমান মেয়র। ২০১৭ ও ২০২২ সালের নির্বাচনে তিনি জাতীয় পার্টির হয়ে রংপুর সিটি করপোরেশনের মেয়র হিসেবে নির্বাচিত হন। তিনি জাতীয় পার্টি রংপুর জেলার আহ্বায়ক ও মহানগরের সভাপতির দায়িত্বে রয়েছেন। এর আগে তিনি জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ছিলেন।

এরশাদমুক্তি আন্দোলনসহ রংপুরের উন্নয়নে বিভিন্ন সময়ে গড়ে ওঠা আন্দোলনে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তিনি।

জাতীয় পার্টির মনোনয়ন ফরম বিতরণের সময় বাড়ল

ছবি: বার্তা২৪.কম

জাতীয় পার্টির দলীয় মনোনয়ন ফরম বিতরণ এবং গ্রহণের কার্যক্রম একদিন বাড়ানো হয়েছে। প্রথমে দুই দিন দেওয়া হলেও দ্বিতীয় দফায় ২ দিন বাড়িয়ে ৪দিন করা হয়।

তৃতীয় দফায় আরও একদিন বাড়িয়ে ২৪ নভেম্বরও বিক্রি ও জমা নেওয়ার কথা নিশ্চিত করেছেন যুগ্ম দপ্তর সম্পাদক মাহমুদ আলম।

সেই সাথে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ পূর্ব নির্ধারিত সময়সূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে বলে জানানো হয়েছে। শুক্রবার (২৪ নভেম্বর) রংপুর ও রাজশাহী বিভাগ দিয়ে শুরু হচ্ছে জাতীয় পার্টির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার। বনানীস্থ চেয়ারম্যান কার্যালয়ে অনুষ্ঠিত হতে যাওয়া সাক্ষাৎকারে প্রার্থীদের প্রয়োজনীয় কাগজপত্রসহ হাজির থাকতে বলা হয়েছে।

২৫ নভেম্বর সকাল ১০টা থেকে খুলনা, বরিশাল ও সিলেট বিভাগ এবং ২৬ নভেম্বর সকাল ১০টা থেকে ঢাকা, চট্টগ্রাম ও ময়মনসিংহ বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া হবে। ২০ নভেম্বর দলীয় মনোনয়ন বিক্রি শুরু করেছে জাতীয় পার্টি। প্রথম দিনে ৫৫৭টি, দ্বিতীয় দিন ৬২২টি এবং তৃতীয় দিন ২২ নভেম্বর ৩৩১টি, ২৩ নভেম্বর ২২৭টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে বলে জাতীয় পার্টি দাবি করেছে।

;

বিএনপির চিঠি কোনো কাজে আসবে না: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

ছবি: বার্তা ২৪.কম

বিভিন্ন দেশের দূতাবাসে বিএনপির দেয়া চিঠি প্রসঙ্গে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, এই রকম হাজার হাজার চিঠি, শুধু চিঠি নয়, মিলিয়ন মিলিয়ন ডলার-পাউন্ড খরচ করেছে। বাংলাদেশ ও সংবিধানের বিরুদ্ধে দিয়ে কোনো কিছু সফল হবে না। এগুলো দিয়ে অতীতে কাজে আসেনি, ভবিষ্যতেও আসবে না। কারণ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে গেছে।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেছেন, বাংলাদেশের মানুষ হরতাল-অবরোধ চায় না। নির্বাচনের তফসিল ঘোষণা হয়েছে, বাংলাদেশের মানুষ সুষ্ঠ একটা নির্বাচন দেখতে চায়। তরুণ প্রজন্মের প্রচুর ভোটার আছে, তারা ভোট দিতে চায়।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সিলেটে ব্যক্তিগত সফরে এসে হযরত শাহ জালাল (রহ.) ও হযরত শাহ পরাণ (রহ.) এর মাজার জিয়ারত শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

পররাষ্ট্র সচিবের ভারত সফরে প্রসঙ্গে প্রতিমন্ত্রী বলেন, এখানে নির্বাচনী আলাপের কোনো বিষয় নেই। কারণ এটা আমাদের আভ্যন্তরীণ বিষয়। এইটা দুই দেশের দ্বিপাক্ষিক বৈঠক। একবার বাংলাদেশে হয় একবার ভারতে হয়। এবার বৈঠকটি ভারতে হচ্ছে।

উল্লেখ্য-পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বুধবার রাতে ব্যক্তিগত সফরে রেলপথে সিলেট আসেন।

;

চট্টগ্রামে জামায়াত-শিবিরের ১১ নেতাকর্মী গ্রেফতার

ছবি: বার্তা২৪.কম

চট্টগ্রাম নগরীর কোতোয়ালি থানায় নাশকতামূলক কর্মকাণ্ডে লিপ্ত থাকার অপরাধে জামায়াত-শিবিরের ১১ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (২২ নভেম্বর) দিবাগত রাতে চকবাজার থানার ফুলতলা এলাকা থেকে বিশেষ অভিযান চালিয়েছে তাদের গ্রেফতার করা হয়।

তারা হলেন- মোহাম্মদ ওমর (৬৫), সাইফুল ইসলাম (২৩), মো. আব্দুল মজিদ (১৯), মো. আম্মার (২৩), মাহমুদুল হাসান আল বাকি (২১), আল আমিন (১৯), আরাফাত চৌধুরী শিবলু (২২), মিজানুর রহমান (২৫), মো. তানভীর (১৯), আমিনুর রেজা শওকত (২০) ও ইয়াসিন পারভেজ (২৩)। এরা সকলে জামায়াত-শিবিরের বিভিন্ন স্তরের নেতাকর্মী বলে জানিয়েছে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালি থানার উপ-পরিদর্শক (এসআই) মোমিনুল হাসান।

তিনি জানান, গত ১২ অক্টোবর নগরীর নিউমার্কেট এলাকায় অনুমতি ছাড়া জামায়াত-শিবিরের ৫০০ থেকে ৬০০ নেতাকর্মী জড়ো হয়ে বিক্ষোভ মিছিল করে। এবং তারা সেখানে সড়ক অবরোধ করে গাড়ি চলাচলে বিগ্নসহ নাশকতা সৃষ্টির চেষ্টা করে। এ ঘটনা ওই দিন চারজনকে গ্রেফতার করা হয়েছিল।

মামলা দায়ের করে তাদের আদালতে সোপর্দ করে পুলিশ। সেদিনের দায়ের হওয়া মামলার তদন্তে প্রকাশিত ১১ আসামিকে বুধবার বিশেষ অভিযানে গ্রেফতার করা হয়। তাদেরকে সংশ্লিষ্ট মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হচ্ছে।

;

বিএনপি ভুয়া এবং অবৈধ দল: ফজলে শামস পরশ

যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ

বিএনপি একটি ভুয়া এবং অবৈধ দল বলে মন্তব্য করেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। বিএনপির প্রতিষ্ঠাতা জেনারেল জিয়াউর রহমান স্ব-ঘোষিত জেনারেল। জিয়াউর রহমান মিলিটারি এ্যাক্ট ভঙ্গ করে ক্ষমতা দখল করেছে।

বৃহস্পতিবার ( ২৩ নভেম্বর ) দুপুরে মিরপুর-১২ বাসস্ট্যান্ডে বিএনপি-জামায়াতের ডাকা অবরোধের বিরুদ্ধে অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

অবস্থান কর্মসূচিতে ফজলে শামস পরশ বলেন, বিএনপি একটি অবৈধ সংগঠন। বিএনপিকে আমরা অবৈধ দল এ কারণে বলি, কারণ বিএনপির প্রতিষ্ঠাতা জেনারেল জিয়াউর রহমান স্ব-ঘোষিত জেনারেল। মিলিটারি এ্যাক্ট অনুযায়ী কোন সেনাপ্রধান চাকরিরত অবস্থায় রাজনীতি করতে পারবে না। কিন্তু জিয়াউর রহমান সেই মিলিটারি এ্যাক্ট ভঙ্গ করে শুধু রাজনীতি না কর্নেল তাহেরের সাথে বিশ্বাসঘাতকতা করে ক্ষমতা দখল করে। মিলিটারি এ্যাক্ট অনুযায়ী সেনাপ্রধান থাকা অবস্থায় সেনাপ্রধানের রাজনীতি করা নিষেধ কিন্তু সে হ্যাঁ না ভোটের মাধ্যমে সকল হ্যাঁ ভোট দিয়ে নিজেকে রাষ্ট্রপতি ঘোষণা করেন। 

তিনি আরও বলেন, উন্নয়নের অগ্রযাত্রাকে ব্যাহত করতে আজকে এই অবৈধ দল বিএনপি হরতাল অবরোধের মতো কর্মসূচি দিচ্ছে। কিন্তু এই অবরোধের মধ্যেও রাস্তায় ট্রাফিক জ্যাম। কারণ এসবের সাথে জনগণের কোন সম্পৃক্ততা নেই। জনগণ তাদের বিশ্বাস করে না। জনগণের আশা আকাঙ্ক্ষার কোন প্রতিফলন নাই। 

যুবলীগের চেয়ারম্যান আরও বলেন, যেটা বিএনপির কাছে ক্ষমতা সেটা আমাদের কাছে রাষ্ট্রীয় দায়িত্ব। আমরা এই দায়িত্বটাকে পবিত্র দায়িত্ব হিসেবে নিয়ে জননেত্রী শেখ হাসিনার এই উন্নয়য়ের ধারা অব্যাহত রেখেছি। আজকের এই বাংলাদেশ সারাবিশ্বে প্রশংসিত হচ্ছে।

বিএনপিকে ভুয়া দল আখ্যায়িত করে তিনি বলেন, তারা ভুয়া দল। হরতাল ও অবরোধে তাদের পরিকল্পনা ছিলো দুইটি। একটা হচ্ছে কোনভাবে কোন অনির্বাচিত সরকারকে গদিতে বসানো যায় কিনা। আর দ্বিতীয় উদ্দেশ্য ছিলো নির্বাচনকে কোনভাবে বানচাল করা যায় কিনা। কিন্তু তাদের এই উদ্দেশ্য সফল হয়নি। বাংলাদেশের মানুষ এখন নির্বাচনমুখী। নির্বাচন নিয়ে দেশের মানুষের মধ্যে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

এসময় তিনি বিএনপি যেনো দেশের মানুষের কোন ক্ষতি করতে না পারে সেজন্য দেশের যুবসমাজকে মাঠে থেকে তা প্রতিহত করার আহ্বান জানান। 

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *