সারাদেশ

নির্বাচন কারও জন্য অপেক্ষা করবে না: ইসি আনিছুর

ডেস্ক রিপোর্ট: নির্বাচন কারও জন্য অপেক্ষা করবে না বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার (ইসি) মো.আনিছুর রহমান। তিনি বলেন, নির্বাচন হয়ে যাবে। সাংবিধানিক বাধ্যবাধকতার জন্য নির্বাচন করতে হবে, না হয় সাংবিধানিক শূন্যতা সৃষ্টি হবে। নিশ্চয়ই এটা কারো কাম্য নয়।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সিলেট জেলা প্রশাসক কার্যালয়ে সিলেট ও সুনামগঞ্জের নির্বাচন সংশ্লিষ্ট সরকারি দফতরগুলোর কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে উপস্থিত সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

নির্বাচনের তফসিল পেছাতে জাতীয় পার্টির দাবি প্রসঙ্গে নির্বাচন কমিশনার বলেন, জাতীয় পার্টি আমাদের কাছে আনুষ্ঠানিকভাবে আসেনি। যদি আনুষ্ঠানিকভাবে আসে এবং যৌক্তিক কোনো কারণ থাকে, তবে আমরা আলোচনা করে দেখবো।

রাজনৈতিক দলগুলোর মধ্যে শতভাগকে নিয়ে নির্বাচন করার পরিকল্পনা সম্পর্কে আনিছুর রহমান বলেন, শতভাগ দল কখনোই নির্বাচনে আসেনি। তবে অধিকাংশ দল নির্বাচনে অংশ নেয়। নির্বাচন কমিশনের তালিকাভুক্ত ৪৪টি রাজনৈতিক দল রয়েছে। আমরা দায়িত্ব গ্রহণের পর থেকে বরাবরই আহ্বান জানাচ্ছি, আমাদের সঙ্গে যারা রেজিস্টার্ড আছে, ৪৪টি দল, তারা সবাই অংশগ্রহণ করুক। এটাই আমরা চাই। আমাদের আহ্বান এখনো থাকবে, ভবিষ্যতেও থাকবে। এখন পর্যন্ত যে শিডিউল দেওয়া আছে, ৩০ নভেম্বর পর্যন্ত নমিনেশন পেপার সাবমিশনের সময় আছে। কাজেই আমরা আহ্বান করব, সবাই নির্বাচনে অংশগ্রহণ করুক। একটা অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ, অংশগ্রহণমূলক নির্বাচন হোক।

নির্বাচনে বিএনপি না এলে এর প্রভাব পড়ার কোনো আশঙ্কা আছে কি না, এমন প্রশ্নে এই নির্বাচন কমিশনার বলেন, গণমাধ্যমে আসা তথ্য অনুযায়ী, ৭০ ভাগ দল নির্বাচনে অংশগ্রহণের কথা উঠছে। ৭০ ভাগ যদি হয়ে থাকে, যদিও নির্বাচন কমিশন কত ভাগ, সেটি বিশ্লেষণ করেনি। যদি ৭০ ভাগই অংশ নিয়ে থাকে, তবে নির্বাচনে প্রভাব পড়ার কোনো কারণ নেই।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *