বিনোদন

পার্কিং র‍্যাম্পে রেস্টুরেন্ট, রাস্তায় গাড়ি পার্ক করায় ভোগান্তি

ডেস্ক রিপোর্টঃ রাজধানীর শাহবাগে আজিজ সুপার মার্কেটের পাশেই অবস্থিত আজিজ কোঅপারেটিভ সোসাইটির ভবনে পার্কিং র‍্যাম্প এ তৈরি করা হয়েছে রেস্টুরেন্ট। যার ফলে রাস্তায় গাড়ি পার্ক করায় ভোগান্তিতে স্থানীয় বাসিন্দারা।

আজিজ কোঅপারেটিভ সোসাইটির ভবনে ১৬০টি ফ্ল্যাট রয়েছে এবং ফ্ল্যাট মালিকদের সোসাইটির ব্যক্তিগত গাড়ি রাখার জন্য পার্কিং এর ব্যবস্থা রয়েছে। কিন্তু পার্কিংয়ের র‍্যাম্পটিতে (গাড়ি ওঠা-নামার ঢালু পথ) শাহবাগ থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ মোশাররফ হোসেন ‘রসনা বিলাস রেস্টুরেন্ট’ নামক রেস্টুরেন্ট নির্মাণ করায় পার্কিংটি অব্যবহৃত অবস্থায় পড়ে রয়েছে। পার্কিং থাকলেও ব্যবহার করতে না পারায় সোসাইটির বাসিন্দারা আশপাশের রাস্তাতেই গাড়ি রাখেন। যার ফলে রাজধানীর অন্যতম ব্যস্ত একটি সড়ক যার একপাশে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় ও হাসপাতাল, একদিকে আজিজ সুপার মার্কেট। শাহবাগ সড়ক মোড়ের মত গুরুত্বপূর্ণ পয়েন্টটিতে ব্যাপক যানজট সৃষ্টি হয় যার ফলে চারপাশের রাস্তা ব্যবহার করতে ভোগান্তিতে পড়েন হাসপাতালটিতে চিকিৎসা নিতে আসা মানুষেরা।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় বাসিন্দারা জানান, দখল হওয়া র‍্যাম্প উদ্ধারে আজিজ কোঅপারেটিভ সোসাইটির বাসিন্দারা স্থানীয় কাউন্সিলরসহ বিভিন্ন জায়গায় লিখিত অভিযোগ দিয়েও কোনও প্রতিকার পাচ্ছেন না। এমনকি অভিযোগ দেওয়ার কারণেও দখলদারদের হুমকি-ধমকি হজম করতে হচ্ছে তাদের।

এ ব্যাপারে শাহবাগ এলাকার জনগণের অভিযোগ এর ব্যাপারে জানতে সরেজমিনে যায়, আজিজ কোঅপারেটিভ সোসাইটির পার্কিংয়ের র‍্যাম্পে রসনা ‘বিলাস রেস্টুরেন্ট’ পরিচালিত হচ্ছে। মাসিক ভাড়া চুক্তিতে ২০০৯ সাল থেকে রেস্টুরেন্টটি এখানে আছে। ভেতরে অসমতল স্থানেই সিনেমা হলের মতো করে উপর থেকে নিচ পর্যন্ত সাজিয়ে রাখা আছে বেঞ্চ টেবিল। মানুষ সেখানে ফাস্টফুড সহ বিভিন্ন ধরণের খাবার খাচ্ছে। এদিকে বাইরে পার্ক করা আছে কিছু গাড়ি, যার ফলে কিছু সময় পর পর যানজটের সৃষ্টি হচ্ছে।

এ ব্যাপারে পার্কিং র‍্যাম্পে রেস্টুরেন্ট করা সৈয়দ মোশাররফ হোসেন এর সাথে যোগাযোগ করলে তিনি বার্তা ২৪.কমকে বলেন, ‘আমি এখানে মালিক নই। আমি ভাড়াটিয়া। এই পার্কিং র‍্যাম্প নিয়ে একটা মামলা চলমান আছে। যতদিন মামলা চলমান আছে এখানে রেস্টুরেন্ট থাকবে। বিল্ডিং এর সূচনা লগ্ন থেকেই এখানে রেস্টুরেন্টটি আছে। বিল্ডিং এর মালিক কর্তৃপক্ষ মানে আজিজ সাহেব ই এটাকে এভাবে রেখেছেন।’

স্থানীয় জনগণ এ রেস্টুরেন্টে এ কেন তালা লাগিয়ে দিয়েছেন এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, এখানে একটা চুরির ঘটনাকে কেন্দ্র করে তারা তালা ঝুলিয়েছিল। এ ব্যাপারে শাহবাগ থানায় ব্যাপারটি মিমাংসা হয়েছে’।

এ প্রসঙ্গে শাহবাগ থানার দায়িত্বরত কর্মকর্তা (ওসি)নূর মোহাম্মদ বলেন, ‘রসনা বিলাস রেস্টুরেন্টের মালিক এবং যাদের সাথে ঝামেলাটি হয়েছিল তাদেরকে আমরা থানায় ডেকেছিলাম। তারা স্থানীয় কমিশনার আসাদুজ্জামান আসাদের উপস্থিতিতে নিজেদের মধ্যে মীমাংসা করে নিয়েছে। এ ঘটনায় কেও কোন অভিযোগ করেন নি।’

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *