সারাদেশ

এবার বক্স অফিসেও হবে ‘অ্যানিমেল’-এর রাজত্ব

ডেস্ক রিপোর্ট: এবার বক্স অফিসেও হবে ‘অ্যানিমেল’-এর রাজত্ব

‘অ্যানিমেল’ সিনেমায় রণবীর কাপুর, ছবি : সংগৃহিত

জঙ্গলে চলে অ্যানিম্যালদের রাজত্ব। তবে এবার সেই অ্যানিম্যালই উঠে আসছে রূপালী পর্দায়! রণবীর কাপুরের নতুন সিনেমা ‘অ্যানিম্যাল’ বক্স অফিসে যে ঝড় তুলতে যাচ্ছে তার আভাস মিলেছে। ট্রেইলার দেখেই আকৃষ্ট হয়েছে দর্শক। অগ্রিম টিকিট বুকিংয়ে ইতোমধ্যে আয়ের গর্জন তুলেছে। ডিসেম্বরের ১ তারিখ হিন্দিসহ অন্য ভাষায় মুক্তি পাবে এই সিনেমা।

মাত্র ৯-১০ ঘন্টার মধ্যেই ‘অ্যানিমেল’ সিনেমার ৬০০০ টিকিটের অগ্রিম বুকিং করা হয়েছে। এতে প্রায় ১৯ লাখ টাকার কাছাকাছি আয় করেছে রণবীর কাপুর অভিনীত এই সিনেমা। এতে অনেকে মনে করছেন বক্স অফিসে বেশ ভালো আয়ের মাইলফলক স্পর্শ করবে ছবিটি। হায়েদ্রাবাদে প্রথমদিনে আয়ে রেকর্ড গড়েছে এই সিনেমা। ৩৭ টি হিন্দি শোতে এডভান্স টিকিট বুক করার সুযোগ রয়েছে। এর মধ্যে ১৭ টি শো প্রায় পরিপূর্ণ হয়ে গেছে এবং একটি শোয়ের টিকিট শেষও হয়ে গেছে। অর্থাৎ, সেখানে ৪৬% হিন্দি শোয়ের টিকিট প্রায় বিক্রি করা শেষ। শুধু হিন্দি ভাষাই নয়, অন্যান্য ভাষার ডাবিং করা শোগুলোও বেশ ভালো সাড়া ফেলেছে। ২৬ নভেম্বর অফিশিয়ালী অগ্রিম টিকিট বুকিং আরম্ভ হবে।

দক্ষিণি নায়িকা রেশমিকা মন্দানাসহ অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে আছেন অনিল কাপুর, ববি দেওল, শক্তি কাপুর, তৃপ্তি দিম্রি প্রমুখ। এই সিনেমায় পিতার প্রতি পুত্রের অগাধ ভালোবাসা এবং পিতার অবহেলায় তার হিংস্র হয়ে ওঠার গল্প ফুটে উঠেছে। 

পোস্টারে রণবীর কাপুর, অনিল কাপুর, ববি দেওল ও রেশমিকা মন্দানা তেলেগুর দর্শকদের মধ্যেও এই সিনেমা নিয়ে ব্যাপক সাড়া ফেলেছে। কারণ ছবির পরিচালক সন্দীপ রেড্ডি ভাংগা তাদের ইন্ডাস্ট্রির লোক। তার উপর আশ্বস্ত ভক্তরা। তার পরিচালিত ‘অর্জুন রেড্ডি’ এবং তার অফিশিয়াল রিমেক ‘কবির সিং’- দুটো সিনেমাই দারুণ ব্যবসায়িক সফলতা পেয়েছে।
তথ্যসূত্র : কইমই.কম

শুটিং করতে পাবনায় শাকিবের আমেরিকান নায়িকা!

যুক্তরাষ্ট্রে ‘রাজকুমার’-এর মহরতে শাকিব খান ও কোর্টনি কফি

২০২২ সালের শুরুর দিকে ‘রাজকুমার’ সিনেমার ঘোষণা দিয়েছিলেন সুপারস্টার শাকিব খান। আমেরিকান অভিনেত্রী কোর্টনি কফিকে এই ছবির নায়িকা হিসেবে কাস্ট করার পর বেশ আলোচনাও হয় সে সময়। দীর্ঘদিন হয়ে গেলেও ছবিটির কোন আপডেট পাওয়া যাচ্ছিল না। অবশেষে ছবিটির কাজ শুরু হতে যাচ্ছে। সামনের মাসেই ক্যামেরা ওপেন হচ্ছে শাকিব খানের পরবর্তী সিনেমা ‘রাজকুমার’-এর।

যুক্তরাষ্ট্রে সিনেমাটির মহরতের পর সেখানে শুটিং শুরু হওয়ার কথা থাকলেও সেটি আর হচ্ছে না। বাংলাদেশেই শুরু হবে এর শুটিং। এজন্য নায়িকা কোর্টনি কফিকেও আসতে হচ্ছে বাংলাদেশে। সিনেমাটির প্রযোজক আরশাদ আদনান জানিয়েছেন, আগামী ১০ ডিসেম্বর থেকে ‘রাজকুমার’-এর শুটিং শুরু হবে পাবনায়।

কেন ১০ তারিখ বেছে নেওয়া সেটাও জানিয়েছেন তিনি। এদিন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের জন্মদিন। তাই বাবার জন্মদিন উপলক্ষ্যেই ১০ তারিখে সিনেমাটির শুটিং শুরু করতে চান প্রযোজক ছেলে। আরশাদ আদনান বলেন, ‘১০ ডিসেম্বর থেকে শুটিং শুরু হবে। এদিন আমার বাবা মহামান্য রাষ্ট্রতির জন্মদিন। তার প্রতি সম্মান জানিয়ে এই দিনটিকেই আমরা শুটিং শুরুর দিন হিসেবে নির্ধারণ করেছি।’

যুক্তরাষ্ট্রে ‘রাজকুমার’-এর মহরতে শাকিব খান ও কোর্টনি কফি প্রযোজকের কথার সঙ্গে সুর মিলিয়ে একই কথা বললেন পরিচালক হিমেল আশরাফ। জানালেন, পাবনাতে শুরু হবে রাজকুমারের শুটিং। সেটা আগামী ১০ ডিসেম্বর। শেষ হবে আমেরিকায়। আপাতত শুটিং শুরুর প্রস্তুতি চলছে।

হিমেল আশরাফ বলেন, ‘কিছুদিন আগে আমেরিকা গিয়েছিলাম। কোর্টনি কফি মোটামুটি বাংলা শিখে নিজেকে প্রস্তুত করেছেন। তিনি ঢাকায় আসবেন। কিন্তু কবে আসবেন এটি এখনও চূড়ান্ত হয়নি। আরও যারা অভিনয় করবেন শুটিংয়ের আগে নাম জানানো হবে।’

;

একমাত্র অভিভাবক হারিয়ে দিশেহারা পরীমণি

নানার সঙ্গে পরীমণি, ছবি : ফেসবুক

জনপ্রিয় চিত্রনায়িকা পরীমণি বাবা-মা ছাড়াই বড় হয়েছেন। অনেক ছোটবেলায় বাবা মা হারিয়ে এই তারকা নানাবাড়িতে মানুষ হন। তাকে ছায়ার মতো আগলে রাখের তার নানি আর নানা। একে একে সবাই তাকে ছেড়ে গেছে। ছিলেন শুধুমাত্র একজন অভিভাবক। তিনি হলেন পরীর শতবর্ষী নানা শামসুল হক গাজী।

অবশেষে বেশকিছু দিন হাসপাতালে অসুস্থ থেকে গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত ২টা ১১টা মিনিটে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ইন্তেকাল করেন। বুঝতে কারও বাকী থাকার কথা না যে, বটবৃক্ষের মতো পরীর মাথায় ছায়া দিয়ে রাখা সেই নানার মৃত্যুতে কতোটা শোকার্ত পরীমণি। অনেকেই সান্তনা জানাচ্ছেন তাকে। এখন পরীর জীবনের একমাত্র অবলম্বন তার ছেলে রাজ্য।

পরীকে যারা ফলো করেন তারা জানেন, নানাকে ছাড়া পরীমণি থাকতেই পারেন না। কিছুদিন আগে নানা গ্রামে গিয়েছিলেন। তাতেই পোস্ট দিয়েছিলেন, কেন যে তুমি আমাকে রেখে দুরে থাকতে গেলে! তুমি আমার কাছে না থাকলে আমার ভালো থাকা সব নষ্ট হয়ে যায়।

নানার সঙ্গে পরীমণি ও রাজ অভিনেতা ও নির্মাতা কচি খন্দকার পরী মণিকে বলেন, তোমার প্রিয় নানার মৃত্যুতে শোক জানাবার ভাষা পাচ্ছি না। অসাধারণ সহজ সরল মানুষটির প্রতি শ্রদ্ধা। তার আত্মার শান্তি কামনা করি।

নির্মাতা অরণ্য আনোয়ার বলেন, আমার দেখা জগতের অন্যতম শান্ত স্নিগ্ধ সরল মানুষটি পৃথিবীর মায়া এবং তোমার মায়া ত্যাগ করেছেন। তাঁর নিষ্কলুষ আত্মার চির শান্তি কামনা করছি। তার শীর্ন হাতটি ছিলো তোমার জন্য সবচেয়ে বড় শক্তি। সেই শক্তি আজ হারিয়ে গেলেও তার স্মৃতি তোমাকে বাকী পুরো জীবন শক্তি যুগিয়ে যাবে। এটা আমি বিশ্বাস করি।

শামসুল হক বার্ধক্যজনিত সমস্যা নিয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন । এরপর অবস্থা গুরুতর হলে তাকে আইসিইউতে নেয়া হয় এবং সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

নানার কোলে রাজ্য, সঙ্গে পরীমণি ভোর চারটার দিকে গুলশানের আজাদ মসজিদে গোসল শেষে মরদেহ পরীমণির গ্রামের বাড়ি বরিশালের পিরোজপুরে নিয়ে যাওয়া হয়। সেখানে তার নানীর কবরের পাশে তাকে দাফন করা হবে।

;

গোয়া আন্তর্জাতিক উৎসবে জয়াকে বিশেষ অভ্যর্থনা

লাল গালিচায় জয়া আহসান, মুর্তজা আতাশ জমজম এবং সুমন ফারুক

বাংলাদেশের সুপারস্টার জয়া আহসানের অভিনয় এবং ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজম পরিচালনায় ইরানি সিনেমা ‘ফেরেশতে’ গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দর্শকদের কাছ থেকে ব্যাপক সাড়া পেয়েছে। চলচ্চিত্রটির ওয়ার্ল্ড প্রিমিয়ার উপলক্ষে লাল গালিচায় জয়া আহসান, মুর্তজা আতাশ জমজম এবং জয়ার সহ-অভিনেতা সুমন ফারুক উপস্থিত ছিলেন। ছবিটি প্রদর্শনির পর জয়া আহসানসহ পরিচালক ও উপস্থিত শিল্পীদের বিশেষ স্মারক সম্মাননা প্রদাণ করা হয়।

প্রেম এবং মানবিক মূল্যবোধ মিশেলে তৈরি ফেরেশতের চিত্রনাট্য যৌথভাবে রচনা করেছেন মুর্তজা অতাশ জমজম ও মুমিত আল রশিদ। চলচ্চিত্রটিতে বাংলাদেশের সমাজ-সংস্কৃতি ও রীতিনীতির সৌন্দর্যের প্রতি বিশেষ মনোযোগ দেওয়া হয়েছে।

চলচ্চিত্রের অন্যান্য অভিনয়শিল্পীরা হলেন এবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী রিকিতা নন্দিনী শিমু, শহীদুজ্জামান সেলিম, শাহেদ আলী, শাহীন মৃধা, ফ্রান্সের জন পল সারমাদিয়াস এবং শিশুশিল্পী সাথী।

লাল গালিচায় মুর্তজা আতাশ জমজম,জয়া আহসান ও সুমন ফারুক ‘ফেরেশতে’ সিনেমাটি ২০২৪ এর ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে উদ্বোধনী চলচ্চিত্র হিসেবে প্রদর্শিত হবে। এরপর ঈদুল ফিতর উপলক্ষ্যে দেশে মুক্তির পরিকল্পনা করছেন নির্মাতার। 

শুধু ফেরেশতে নয়, গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে এবার জয়া আহসানের হিন্দি, ইরানি ও বাংলা ভাষা মিলে মোট ৪টি সিনেমা প্রদর্শিত হচ্ছে। দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান গোয়ার রেড কার্পেটে ক্যামেরাবন্দি হয়েছেন ভারতের মেলোডি কুইন’খ্যাত শিল্পী শ্রেয়া ঘোষাল, বলিউড সুপারস্টার শাহেদ কাপুর, অভিনেতা পঙ্কজ ত্রিপাঠি, সাঞ্জানা সাংঘীসহ অনেক তারকার সঙ্গে। 

;

প্রিয় নানাভাইকে হারালেন পরীমণি

প্রিয় নানাভাইকে হারালেন পরীমণি

ঢাকাই সিনেমার আলোচিত চিত্রনায়িকা পরীমণির নানাভাই শামসুল হক গাজী মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) ।

শুক্রবার রাত ২টা ১১ মিনিটে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। বিষয়টি জানিয়েছেন নির্মাতা চয়নিকা চৌধুরী।

মাত্র তিন বছর বয়সে মাতৃহারা হন ঢাকাই সিনেমার নায়িকা পরীমণি। ২০১২ সালে তার বাবাও না ফেরার দেশে চলে যান। তবে মাতৃহারা হওয়ার পর থেকেই নানার কাছেই বড় হয়েছেন তিনি। এবার প্রিয় সেই নানা শামসুল হক গাজীকে হারালেন তিনি।

চয়নিকা চৌধুরী। জানান, পরীমণির নানার মরদেহ গ্রামের বাড়ি পিরোজপুরের ভাণ্ডারিয়া উপজেলার ইকড়ি ইউনিয়নের শিংখালীতে নেওয়া হচ্ছে। সেখানেই পরীর নানির কবরের পাশে তাকে শায়িত করা হবে।

দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন পরীর নানা শামসুল হক গাজী। চিকিৎসার জন্য ভর্তি ছিলেন হাসপাতালে। গত মাসে একটা অপারেশন হয়েছে তাঁর। অপারেশনের আগের দিন পরীমণি হাসপাতালে রাজ্যর (পরীমণির ছেলে) সঙ্গে হাস্যোজ্জ্বল নানার একটা ভিডিও শেয়ার করেন।

গেল অক্টোবর মাসের ছিল পরীমণির জন্মদিন। প্রতিবার ঘটা করে দিনটি উদযাপন করলেও এবার নানার অসুস্থতার কারণে আয়োজন থেকে বিরত ছিলেন তিনি।

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *