খেলার খবর

বিশ্বকাপ ঘিরে অনলাইনে জুয়ার ফাঁদ

ডেস্ক রিপোর্ট: বিশ্বকাপ ক্রিকেট খেলাকে ঘিরে অনলাইনে চলছে ভয়ংকর জুয়ার ফাঁদ। এই ফাঁদে পড়ে তরুণ সমাজ একদিকে যেমন আসক্ত হচ্ছে মোবাইলে অন্যদিকে হাজার হাজার টাকা হারাচ্ছে প্রতিদিন।

মঙ্গলবার (২৪ অক্টোবর) রাজধানীর কাওরানবাজারে র‍্যাবের মিডিয়া সেন্টারে এসব অভিযোগের ভিত্তিতে অনলাইন জুয়ার হোতা নিশাত মুন্নাসহ চারজনকে গ্রেফতারের তথ্য নিশ্চিত করেছে র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

কমান্ডার মঈন জানান, জুয়ায় আসক্তদের একটি বড় অংশ সমাজের মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত পরিবারের সন্তান। জুয়ার টাকা জোগাড় করতে বিভিন্ন অসাধু উপায় অবলম্বন করতো উঠতি বয়সের তরুণরা। এমনকি পরিবারের কাছে টাকা না পেয়ে অনেকে আত্মহত্যা পর্যন্ত করেছে বলে জানায় র‍্যাব।

র‍্যাব বলছে, অনলাইনে জুয়া পরিচালনা করতে দেশে প্রচলিত সাইটগুলো পার্শ্ববর্তী দেশ ভারত থেকে পরিচালিত হয়ে আসছিলো। মূলত ভিপিএনের মাধ্যমে তারা দেশে এসব বিতর্কিত সাইট পরিচালনা করতো। চক্রটি এরই মধ্যে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে হুন্ডির মাধ্যমে দেশের বাইরে পাচার করেছে বলে প্রাথমিক ভাবে জানা গেছে।

নিশাত মুন্না ও তার সহযোগীরা গত দেড় বছর ধরে অনলাইন জুয়ার সাইট দেশে বসে পরিচালনা করে আসছিলো। মোবাইলের ফ্লেক্সিলোডের দোকানগুলোকে এজেন্ট হিসেবে ব্যবহার করতো টাকা লেনদেনের মাধ্যম হিসেবে।

ইউটিউবার নিশাত মুন্না বিতর্কিত ভিডিও বানিয়ে আলোচনায় থাকতো। তার প্রতি ভিডিওতে দশ হাজার টাকার বিনিময়ে এসব জুয়ার সাইটের বিজ্ঞাপন পরিচালনা করতো সে। পরবর্তীতে নিশাত নিজেও জড়িয়ে যান নিষিদ্ধ বেটিং সাইটগুলোতে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *