আন্তর্জাতিক

সাকিবকে জয়ী করতে সর্বোচ্চ সহযোগিতা করব: শিখর

ডেস্ক রিপোর্ট: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাগুরা–১ আসনের আওয়ামী লীগের প্রার্থী সাকিব আল হাসানকে সর্বোচ্চ সহযোগিতা করা হবে বলে জানিয়েছেন বর্তমান সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর।

তিনি বলেন, মনোনয়নের বিষয়ে দলীয় সভানেত্রী জননেত্রী শেখ হাসিনা ও কেন্দ্রীয় সিদ্ধান্তই চূড়ান্ত। এক্ষেত্রে আমার কর্তব্য হচ্ছে সাকিব আল হাসানকে সহযোগিতা করা। দলীয় নেতাকর্মীদের নিয়ে আমি তাই করবো।

এদিকে, হঠাৎ করে মাগুরা-১ আসনে সাইফুজ্জামান শিখরকে বাদ দিয়ে ক্রিকেটার সাকিব আল হাসানকে মনোনয়ন দেওয়ায় নানা স্থানে চলছে আলোচনা সমালোচনা। পক্ষে বিপক্ষে অভিমত দিচ্ছেন অনেকেই।

বিশেষ করে এ আসনের বর্তমান সংসদ সদস্য সাইফুজ্জামান শিখরকে বাদ দিয়ে কেন সাকিবকে মনোনয়ন দেওয়া হলো। হঠাৎ প্রার্থী পরিবর্তনে সাধারণ ভোটার থেকে শুরু করে অনেকের কাছেই মিলছে না প্রশ্নের জবাব।

সাইফুজ্জামান শিখরের মনোনয়ন না পাওয়াটা কি স্থানীয় কিংবা কেন্দ্রীয় কোন রহস্য। নাকি সাকিবের মনোনয়ন পাওয়াটা বহির্বিশ্বের কোন চাপ। এ ধরনের অনেক আজব প্রশ্ন মানুষের মুখে দেখা গেছে।

এ বিষয়ে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ওহিদুর রহমান টিপু বলেন, সাকিব আল হাসানের মত আন্তর্জাতিক ক্রিকেট তারকার মাগুরায় মনোনয়নে আমরা খুশি। আমি তাকে স্বাগত জানাই।

জেলা আওয়ামী লীগের অপর যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাখারুল ইসলাম শাকিল বলেন, সাকিব আল হাসানের মনোনয়নে আমি সন্তুষ্ট নই। কারণ রাজনীতির মাঠে সে একেবারেই নতুন। তৃণমূল মানুষের সাথে তার বিন্দুমাত্র যোগাযোগ নেই। এতো অল্প সময়ের ভিতরে মাগুরা-১ আসনের মতো একটি গুরুত্বপূর্ণ আসনে তাকে মনোনয়ন দেওয়াটা মোটেই যুক্তিযুক্ত মনে করছি না। সাকিবের হঠাৎ মনোনয়নের ঘোষণায় এমন অবস্থা হয়েছে সাধারণ নেতাকর্মীদের সাথে কথাই বলা যাচ্ছে না।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ কুন্ডু বলেন, এ ব্যাপারে আমরা দলীয়ভাবে সভা ডেকে সিদ্ধান্ত নেব। আপাতত কোনো মন্তব্য করতে চাই না।

মাগুরা জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল ফাত্তাহ বলেন, দলীয় বিবেচনায় কেন্দ্র থেকে যে সিদ্ধান্ত দেবে আমাদেরকে সেই প্রার্থীর পক্ষেই কাজ করতে হবে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *