খেলার খবর

সাবধানী শুরুর পর ফিরলেন জাকির

ডেস্ক রিপোর্ট: নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট, সেখানে মাউন্ট মঙ্গানুইয়ের স্মৃতি ভেসে উঠবে না সেটা হবারই কথা না। কিউইদের বিপক্ষে হোম-অ্যাওয়ে মিলিয়ে মোট ১৮ টেস্টের মধ্যে একমাত্র মাউন্ট মঙ্গানুই টেস্টেই জিতেছিল বাংলাদেশ। বছর পেরিয়ে আবারও কিউইদের বিপক্ষে টেস্ট সিরিজ। ঘরের মাঠে টেস্টের প্রথম দিনে টসে জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেছিল বাংলাদেশ। তবে ইনিংস বেশি লম্বা করতে পারলেন না বাঁহাতি ওপেনার জাকির হাসান। ১২ রান করে অ্যাজাজ প্যাটেলের বলে ফিরলেন তিনি।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে শুরু থেকে সাবধানী অবস্থানে থেকে খেলতে থাকেন দুই ওপেনার জাকির হাসান ও মাহমুদুল হাসান জয়। দ্বিতীয় ওভারেই স্বাগতিকদের চাপে ফেলতে পারতো কিউইরা। কাইল জেমিসনের এক ইনসুইং জাকিরের বাঁ প্যাডে লাগলে জোরালো আবেদন করে টিম সাউদির দল। আম্পায়ার সাড়া না দিলেও রিভিউ নেন সাউদি। তবে ইন-সাইড এজের বদৌলতে সে যাত্রায় বেঁচে যান জাকির। 

তবে বেশিক্ষণ টিকতে পারলেন না বাঁহাতি এই ব্যাটার। ১৩তম ওভারে প্যাটেলের এক বল অফ-স্ট্যাম্পের অনেকটা বাইরে পড়ে লম্বা টার্ন নিয়ে সরাসরি আঘাত করে স্ট্যাম্পে। দলীয় ৩৯ রানের নিজেদের প্রথম উইকেট হারানোর পর ২২ গজে নামেন লাল বলে প্রথমবারের মতো নেতৃত্বের দায়িত্ব পাওয়া নাজমুল হোসেন শান্ত। শুরুর সেই চাপ কাটিয়ে আরেক ওপেনার জয়কে নিয়ে বেশ বুঝেশুনেই এগোচ্ছেন তিনি।

শেষ খবর পাওয়া পর্যন্ত ১৬ ওভার শেষ ১ উইকেট হারিয়ে ৫০ রান করেছে স্বাগতিকরা। ১৯ রানে ব্যাট করেছেন জয়। শান্ত অপরাজিত আছেন ১০ রানে। 

টেস্ট ক্যাপ ১০২ নম্বর নিয়ে স্বাগতিকদের হয়ে এ দিন অভিষেক হয়েছে ডানহাতি ব্যাটার শাহাদাত হোসেন দিপুর। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের স্পিন নির্ভর উইকেটে একাধিক স্পিন নিয়েই মাঠে নামছে দুই দল

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *