সারাদেশ

মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হবেন নায়ক শাকিল খান

ডেস্ক রিপোর্ট: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ঢাকা-১০ আসনের মনোনীত প্রার্থী চিত্রনায়ক ফেরদৌস আহমেদ।

মঙ্গলবার (২৮ নভেম্বর) সকালে তিনি সেগুনবাগিচার রিটার্নিং অফিসারের কার্যালয়ে আসেন। পরে সকল প্রক্রিয়া সম্পন্ন করে সংগ্রহ করেন মনোনয়ন ফরম।

এদিকে আজ মনোনয়ন ফরম বিক্রির দ্বিতীয় দিন। এর আগে গতকাল সোমবার প্রথম দিনেই রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন ৪৫ জন প্রার্থী।

সোমবার (২৭ নভেম্বর) তথ্যে দেখা গেছে, ঢাকা ১৭১ নম্বর এলাকার ৪ নম্বর আসন থেকে বাংলাদেশ আ.লীগের মনোনয়ন সংগ্রহ করেছেন মো. আওলাদ হোসেন, এবং সানজিদা খানম। এছাড়া স্বতন্ত্র থেকে মো. আলম, ন্যাশনাল পিপল্স পার্টির (এন.পি.পি) মুহাম্মদ মোশারফ হোসেন, জাকের পার্টির মো. রবিউল ইসলাম, বাংলাদেশ কংগ্রেসের মো. সোহেল,

ঢাকা ১৭৮ নম্বর এলাকার ৫ নম্বর আসন থেকে বাংলাদেশ আ.লীগের মনোনয়ন সংগ্রহ করেছেন হারুন রশীদ মুন্না, স্বতন্ত্র থেকে মো. গিয়াস উদ্দীন এবং বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) থেকে এস.এম লিটন।

ঢাকা ১৭৯ নম্বর এলাকার ৬ নম্বর আসন থেকে বাংলাদেশ আ.লীগের মনোনয়ন সংগ্রহ করেছেন স্বাঈদ খোকন এবং স্বতন্ত্র থেকে মো. তাজউদ্দিন আহমেদ রাসেল ও আয়েশা বিভ্রাস সাঈদ।

ঢাকা ১৮০ নম্বর এলাকার ৭ নম্বর আসন থেকে বাংলাদেশ আ.লীগের মনোনয়ন সংগ্রহ করেছেন মোহাম্মদ সোলাইমান সেলিম, স্বতন্ত্র থেকে মোহাম্মদ ইসমাইল এবং জাকের পার্টি থেকে বিপ্লব চন্দ্র বনিক।

ঢাকা ১৮১ নম্বর এলাকার ৮ নম্বর আসন থেকে বাংলাদেশ আ.লীগের মনোনয়ন সংগ্রহ করেছেন দেলোয়ার হোসেন এবং আ,ফ,ম বাহাউদ্দিন নাছিম। এছাড়া স্বতন্ত্র থেকে এ,কে,এম লুৎফর রহমান, হেফজুল বারী মোহাম্মদ ইকবাল ও তাজুল ইসলাম মজুমদার। এছাড়া বাংলাদেশ তরীকত ফেডারেশনের (বিটিএফ) প্রার্থী মুহাম্মদ মুস্তাফিজুর রহমান, জাতীয় পার্টির মো. জুবায়ের আলম খান, গণফ্রন্টের মো. জাকির হোসেন, জাকের পার্টির মো. নজরুল ইসলাম।

ঢাকা ১৮২ নম্বর এলাকার ৯ নম্বর আসন থেকে বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) পার্টির মোহাম্মদ শফি উল্লাহ চৌধুরী।

ঢাকা ১৮৩ নম্বর এলাকার ১০ নম্বর আসন থেকে বাংলাদেশ আ.লীগের মনোনয়ন সংগ্রহ করেছেন কামাল আহমেদ, স্বতন্ত্র থেকে শাহ আহমেদ শরীফ, ন্যাশনালিস্ট পিপলস্ পার্টির কেএম শামসুল আলম এবং জাতীয় পার্টির খন্দকার মাহতাব উদ্দিন।

ঢাকা ১৮৪ নম্বর এলাকার ১১ নম্বর আসন থেকে স্বতন্ত্র প্রার্থী ছরোয়ার হোসেন এবং বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) থেকে সাদিকুন নাহার খান।

ঢাকা ১৮৫ নম্বর এলাকার ১২ নম্বর আসন থেকে জনতার কথা বলে দলের মো. নাঈম হাসান এবং ন্যাশনাল পিপলস পার্টির শাহীন খান।

ঢাকা ১৮৬ নম্বর এলাকার ১৩ নম্বর আসন থেকে কেউ এখনও মনোনয়ন ফরম সংগ্রহ করেননি।

ঢাকা ১৮৭ নম্বর এলাকার ১৪ নম্বর আসন থেকে বাংলাদেশ আ.লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন আ,ফ,ম বাহাউদ্দিন নাছিম। স্বতন্ত্র থেকে এস,এম নজরুল ইসলাম, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) এ, ওযাই, এম কামরুল ইসলাম। ন্যাশনাল পিপলস পার্টির মো. মাহবুব মোড়ল।

ঢাকা ১৮৮ নম্বর এলাকার ১৫ নম্বর আসন থেকে বাংলাদেশ আ.লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন এস, এম, আবুল কাশেম এবং বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের (বিএনএফ) এস,এম, ইসলাম।

ঢাকা ১৮৯ নম্বর এলাকার ১৬ নম্বর আসন থেকে বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের (বিএনএফ) মো. সজীব কায়সার।

ঢাকা ১৯০ নম্বর এলাকার ১৭ নম্বর আসন থেকে জাতীয় পার্টির মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন গোলাম মোহাম্মদ কাদের, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের (বিএনএফ) এস.এম. আবুল কালাম আজাদ এবং জাকের পার্টির কাজী মো. রাশিদুল হাসান।

ঢাকা ১৯১ নম্বর এলাকার ১৮ নম্বর আসন থেকে জাতীয় পার্টির মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন শেরীফা কাদের এবং স্বতন্ত্র প্রার্থী মো. জাফর ইকবাল।

এর আগে চলতি মাসের ১৫ তারিখে প্রধান নির্বাচন কমিশনার কাজী হবিবুল আউয়াল নির্বাচনের তফসিল ঘোষণা করেন। তফসিল অনুযায়ী, নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন ফরম দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়নের আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর, নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত এবং ভোটগ্রহণ ৭ জানুয়ারি।

২০১৮ সালের ৩০ ডিসেম্বরের জাতীয় নির্বাচনের পর সংসদের প্রথম অধিবেশন বসে ২০১৯ সালের ৩০ জানুয়ারি। সংবিধান অনুযায়ী, সংসদের মেয়াদ শেষ হওয়ার ৯০ দিনের মধ্যে ভোট হতে হবে। গত ১ নভেম্বর থেকে এবারের নির্বাচনের ক্ষণগণনা শুরু হয়েছে। ২৯ জানুয়ারির মধ্যে নির্বাচন আয়োজনের বাধ্যবাধকতা রয়েছে ইসির। সে অনুসারে ১৫ নভেম্বর প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল নির্বাচনের তফসিল ঘোষণা করেন।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *