খেলার খবর

ঝোড়ো শুরুর পর সাজঘরে শান্ত, মধ্যাহ্ন বিরতিতে দল 

ডেস্ক রিপোর্ট:  

কিউইদের বিপক্ষে টেস্টে বাংলাদেশের সমীকরণ হতাশার হলেও নিজেদের সর্বশেষ দেখায় জয় পেয়েছে বাংলাদেশ। সেটিও আবার নিউজিল্যান্ডের মাঠেই, মাউন্ট মঙ্গানুইয়ে। বছর পেরিয়ে আবারও লাল বলের ক্রিকেটে দুই দলের দেখা। এবার বাংলাদেশের মাটিতে। 

সিলেটে প্রথম টেস্টের প্রথম দিনের শুরুটা থাকলো স্বাগতিকদের দখলেই। মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার আগে ২৭ ওভারে ২ উইকেটে বাংলাদেশের সংগ্রহ ১০৪ রান। শুরুর ধাক্কার পর মাঠে নেমে টি-টোয়েন্টি মেজাজে খেলতে থাকেন লাল বলের ক্রিকেটে বাংলাদেশের নতুন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। বড় ইনিংসের আভাস দিলেও সহজ এক বলে ক্যাচ তুলে ফেরেন তিনি। 

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্টে টসে জিতে ব্যাট করেত নেমে শুরু থেকে সাবধানী অবস্থানে থেকে খেলতে থাকেন দুই ওপেনার জাকির হাসান ও মাহমুদুল হাসান জয়। দ্বিতীয় ওভারেই স্বাগতিকদের চাপে ফেলতে পারতো কিউইরা। কাইল জেমিসনের এক ইনসুইং জাকিরের বাঁ প্যাডে লাগলে জোরালো আবেদন করে টিম সাউদির দল। আম্পায়ার সাড়া না দিলেও রিভিউ নেন সাউদি। তবে ইন-সাইড এজের বদৌলতে সে যাত্রায় বেঁচে যান জাকির।

সাবধানী শুরুর পর ফিরলেন জাকির
টসের জয় দিয়ে শুরু টেস্ট, দিপুর অভিষেকে ব্যাটিংয়ে বাংলাদেশ

তবে বেশিক্ষণ টিকতে পারলেন না বাঁহাতি এই ব্যাটার। ১৩তম ওভারে প্যাটেলের এক বল অফ-স্ট্যাম্পের অনেকটা বাইরে পড়ে লম্বা টার্ন নিয়ে সরাসরি আঘাত করে স্ট্যাম্পে। 

এরপর মাঠে নেমে শুরু থেকেই তাণ্ডব চালাতে থাকেন শান্ত। প্রথম বাংলাদেশি অধিনায়ক হিসেবে ছক্কা দিয়ে ইনিংস শুরু করেন বাঁহাতি এই ব্যাটার। সেই অ্যাজাজ প্যাটেলকেই মারেন তিন ছক্কা। তার এই আগ্রাসনেরই যেন সুযোগ নিল সফরকারীরা। ২৫তম ওভারে কিউই অধিনায়ক বল থামালেন পার্ট-টাইম বোলার গ্লেন ফিলিপসের হাতে। দ্বিতীয় বলেই ধীরগতির এক ফুল টস বলে টাইমিং ঠিকঠাক করতে না পারায় ক্যাচ তুলে দেন। সেখানে কেন উইলিয়ামসন দারুণ এক ক্যাচ নিলে থামে ৩৫ বলের শান্তর ৩৭ রানের ইনিংস। 

তবে সময় নিয়ে পিচে থিতু হন ওপেনার জয়। ৭৮ বলে অপরাজিত আছেন ৪২ রানে। 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *