সারাদেশ

ধানমন্ডিতে ছিনতাই করতে গিয়ে গ্রেফতার ২

ডেস্ক রিপোর্ট: দে‌শের জনগ‌নের উ‌দ্দেশ্যে বিএন‌পির স্থায়ী ক‌মি‌টির সদস‌্য বেগম সে‌লিমা রহমান ব‌লেন, জনগণকে বলব আপনারা এগিয়ে আসুন আমরা কিন্তু আপনাদের জন্য লড়াই করছি। আপনারাও রাজপথে এগিয়ে আসুন দেখা যাক কতজনের রক্তের উপর দিয়ে প্রধানমন্ত্রী আবারও ক্ষমতায় যেতে পারে।

মঙ্গলবার (২৮ ন‌ভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে “রাজবন্দীদের স্বজন” এদের আয়োজনে, গায়েবী মামলায় কারাবন্দি বিরোধী দলসমূহের নেতাকর্মীদের মুক্তির দাবিতে প্রধান বিচারপতি বরাবর স্মারকলিপি পেশ শীর্ষক সমাবেশে তি‌নি এসব কথা ব‌লেন।

সেলিমা রহমান বলেন, এদেশে সুশাসন ফিরিয়ে আনার জন্য লড়াই অব্যাহত রাখতে হবে। দেশের মানুষ বর্তমানে এক অসহনীয় পরিস্থিতিতে আছে। এই পরিস্থিতি থেকে উত্তরণের একমাত্র উপায় এই সরকারকে পদত্যাকে বাধ্য করা এবং নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন আদায় করা।

তিনি আরও বলেন, একটা ফ্যাসিস্ট সরকার কিভাবে দানবীয় নারকীয় তাণ্ডব চালিয়ে যাচ্ছে। এই সরকার তার ক্ষমতাকে টিকিয়ে রাখার জন্য দেশের জনগণের উপর নারকীয় তাণ্ডব চালিয়ে যাচ্ছে। এই সরকার শাহজাহান ওমরকে বিএনএমএ/কিংস পার্টিসহ আরও কি কি দলে যোগ দেওয়ার জন্য চাপ সৃষ্টি করছে। সাধারণ জনগণকে বলব আপনারা এগিয়ে আসুন আমরা কিন্তু আপনাদের জন্য লড়াই করছি। আপনারাও রাজপথে এগিয়ে আসুন দেখা যাক কতজনের রক্তের উপর দিয়ে প্রধানমন্ত্রী আবারও ক্ষমতায় যেতে পারে।

সভাপতির বক্তব্যে জাতীয়তাবা‌দী ম‌হিলা দ‌লের সভাপ‌তি আফরোজা আব্বাস বলেন, খালেদা জিয়াকে একটা মিথ্যা মামলায় সাজা দিয়ে তিল তিল করে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। আমার বাড়িতে এসে তাকে গ্রেফতার করার সময় আধা ঘণ্টা ধরে পিটিয়েছে। ছাত্রলীগ, যুবলীগের ছেলেরা পাকিস্তানি হানাদার বাহিনীকেও হার মানিয়েছে। স্বাধীন দেশে ভোটের অধিকার চাইতে যাওয়াই কি অপরাধ! এই লড়াই একার লড়াই না, সমস্ত দেশের মানুষের লড়াই। দেশের গণতন্ত্রকে উদ্ধার করতে হলে সম্মিলিতভাবে লড়াই অব্যাহত রাখতে হবে।

জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপ‌তি‌ত্বে আরও উপস্থিত ছিলেন সম্মিলিত পেশাজীবী পরিষদের সদস্য সচিব কাদের গনি চৌধুরী, জাতীয়তাবাদী মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ।

ইউট্যাব সভাপতি প্রফেসর এবিএম ওবায়দুল ইসলাম, সম্মিলিত পেশাজীবী পরিষদের সাবেক আহ্বায়ক রুহুল আমিন গাজী, বিএনপি নেত্রী আসিফা আশরাফী পাপিয়া, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি কবি আব্দুল হাই শিকদার, সাংবাদিক সৈয়দ আবদাল আহমেদ, সাদা দলের সভাপতি প্রফেসর লুৎফর রহমান,  জেএসডির সাধারণ সম্পাদক শহিদ উদ্দিন মাহমুদ স্বপন, রাষ্ট্র সংস্কার আন্দোলনের সমন্বয়ক এডভোকেট হাসনাত কাইয়ুমসহ রাজবন্দিদের অন্যান্য স্বজনরা। 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *