আন্তর্জাতিক

ঢাকায় শুরু হচ্ছে সেমস গ্লোবালের প্রদর্শনী

ডেস্ক রিপোর্ট: নির্মাণ, বিদ্যুৎ ও তৎসংশ্লিষ্ট শিল্পকে কেন্দ্র করে কনফারেন্স অ্যান্ড এক্সিবিশন ম্যানেজমেন্ট সার্ভিসেস সেমস-গ্লোবাল ইউএসএ আয়োজন করছে তিন দিনব্যাপী আন্তর্জাতিক প্রদর্শনী। আগামী ৭-৯ ডিসেম্বর ‘২৮তম বিল্ড বাংলাদেশ-২০২৩’ এবং ‘২২তম রিয়েল এস্টেট এক্সপো ২০২৩’ অনুষ্ঠিত হবে। একইদিন ওয়াটার প্রযুক্তি ও সমাধান সম্পর্কিত বিষয়াদি নিয়ে অনুষ্ঠিত হবে ‘৫ম ওয়াটার বাংলাদেশ আন্তর্জাতিক এক্সপো ২০২৩’।

প্রদর্শনীগুলোর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

মঙ্গলবার (২৮ নভেম্বর) বেলা সাড়ে ১২ টায় গুলশানের একটি ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান সেমস-গ্লোবাল ইউএসএ অ্যান্ড এশিয়া প্যাসিফিকের প্রেসিডেন্ট অ্যান্ড গ্রুপ ম্যানেজিং ডিরেক্টর মেহেরুন এন. ইসলাম ।

এ সময় তিনি আসন্ন প্রদর্শনীগুলো আয়োজন সম্পর্কিত নানাবিধ বিষয় তুলে ধরে বলেন, ‘বহুমাত্রিক শিল্পক্ষেত্র নিয়ে আয়োজিত এই প্রদর্শনীগুলো বাংলাদেশের সামগ্রিক উন্নয়নে সহায়ক হবে বলে আমরা আশাবাদী। একাধারে নির্মাণ শিল্প ও বিদ্যুৎ শিল্পের অগ্রগতি বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এছাড়া প্রদর্শনীগুলো একটি ফলপ্রসূ প্ল্যাটফর্ম হিসেবে ক্রেতা-বিক্রেতাদের মধ্যে সরাসরি বি-টু-বি যোগাযোগ স্থাপনের মাধ্যমে বাণিজ্যের প্রসারে কার্যকর ভূমিকা পালন করবে।’ 

বিদ্যুৎ উৎপাদন, বিদ্যুৎ ট্রান্সমিশন ও নবায়নযোগ্য শক্তির উপর ভিত্তি করে আরও অনুষ্ঠিত হবে পাওয়ার সিরিজ অফ এক্সিবিশন সংশ্লিষ্ট ‘২৫তম পাওয়ার বাংলাদেশ ২০২৩’, ‘২০তম সোলার বাংলাদেশ ২০২৩’, এবং ‘৫ম ঢাকা আন্তর্জাতিক লাইটিং এক্সপো ২০২৩’।

আগামী ৭-৯ ডিসেম্বর প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি)-তে এই ৭টি আন্তর্জাতিক প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সেমস-গ্লোবাল এর সিইও এস. এস. সারওয়ার, সেমস-বাংলাদেশের চিফ কনসালট্যান্ট জাবেদ আহমেদ এবং সেমস-গ্লোবাল এর নির্বাহী পরিচালক তানভীর কামরুল ইসলাম।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *