খেলার খবর

যে কারণে দ্রাবিড়ের কাঁধেই থাকছে ভারতীয় ক্রিকেট দলের দায়িত্ব

ডেস্ক রিপোর্ট: গুঞ্জন ছিল বিশ্বকাপের পর ভারতের প্রধান কোচের দায়িত্বে থাকবেন না দ্রাবিড়। কিন্তু আজ এক বিবৃতি দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। যেখানে বলা হয়েছে, হেড কোচের দায়িত্বেই থাকছেন তিনি। 

এরই মধ্যে দ্রাবিড়ের সঙ্গে প্রথম মেয়াদের চুক্তি শেষ হয়েছে বিসিসিআইয়ের। তবে দ্বিতীয় মেয়াদে কতোদিন পর্যন্ত হচ্ছে চুক্তির মেয়াদ, তা এখনও নিশ্চিত করে বলা যায়নি। ধারণা করা হচ্ছে, ২০২৪-এর জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত তিনি থাকছেন।

 ভারতীয় গণমাধ্যম ‘ইএসপিএন ক্রিকইনফোর’ দেয়া এক প্রতিবেদন অনুযায়ী, “যেভাবে গত দুই বছরে (২০২১ থেকে ২০২৩) ভারতীয় দলটাকে দ্রাবিড় তৈরি করেছেন, তাতে বিসিসিআই তাঁর ওপরই ভরসা রেখেছে। নতুন কোচ এলে তা বিঘ্ন হতে পারে দেখে দ্রাবিড়কে প্রধান কোচের পদে রেখে দিচ্ছে।“

 ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের ফাইনাল পর্যন্ত ছিল দ্রাবিড়ের প্রথম মেয়াদে দুই বছরের চুক্তি। যেখানে তাঁর অধীনে দুর্দান্ত করেছিল টিম ইন্ডিয়া। এমনকি দুইটি বৈশ্বিক টুর্নামেন্টের ফাইনালেও উঠেছিল দলটি। যদিও দুইবারই তাদের স্বপ্নভঙ্গ হয়েছে মাইটি অস্ট্রেলিয়ার কাছেই।  এছাড়াও দ্রাবিড়ের অধীনে ভারত টেস্ট, ওয়ানডে, টি-টোয়েন্টি—তিন সংস্করণের র‍্যাঙ্কিংয়েই শীর্ষে উঠেছিল। 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *