আন্তর্জাতিক

শাহজালাল বিমানবন্দরে যাত্রীর কাছে মিললো ১৪ স্বর্ণের বার

ডেস্ক রিপোর্ট: রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাই দুবাই এয়ারলাইনসের যাত্রীর কাছ থেকে ১৪টি স্বর্ণের বার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দারা। এ ঘটনায় আটক গিয়াস উদ্দিন নামের যাত্রীকে বিমানবন্দর থানায় হস্তান্তর করা হয়েছে।

বুধবার (২৯ নভেম্বর) সকালে এই স্বর্ণের বার উদ্ধার করা হয়। কাস্টমস গোয়েন্দা তদন্ত সার্কেলের সহকারী পরিচালক ফারহানা বেগম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সকাল ৭টায় ফ্লাই দুবাই এয়ারলাইনসের ফ্লাইট নং-FZ501 এর যাত্রী গিয়াস উদ্দিনের কাছ থেকে ১৪ টি স্বর্ণবার (যার ওজন ১৭২১ গ্রাম) উদ্ধার করা হয়, যার আনুমানিক বাজারমূল্য ১ কোটি ৩৭ লাখ ৬৮ হাজার টাকা।

সকাল ৭ টা ১১ মিনিটে গোপন সংবাদের ভিত্তিতে উড়োজাহাজটিতে অভিযান চালানো হয়। প্রথমে ফ্লাইটের ৯ ই সিটের যাত্রী গিয়াস উদ্দিনের পরিচয় নিশ্চিত করা হয়। তল্লাশি করে তার সিটের নিচ হতে পলিথিনে মোড়ানো আলাদা করে রাখা জুতার অভ্যন্তরে চামড়া সদৃশ থলে জব্দ করা হয়। 

জব্দকৃত জুতা ও থলে গ্রীন চ্যানেলের ইনভেন্ট্রি টেবিলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে খোলা হয়। অতঃপর জুতার ফাঁকের ভিতরে থাকা থলের মধ্য থেকে ১৩ পিস স্বর্ণের বার উদ্ধার করা হয়। পরবর্তীতে ওই যাত্রীর দেহ তল্লাশি করে আরও ১ টি স্বর্ণবার উদ্ধার করা হয়।

তিনি বলেন, স্বর্ণ আটকের ঘটনা দি কাস্টমস এ্যাক্ট ১৯৬৯ এর ধারা ২(এস) অনুযায়ী আলোচ্য ক্ষেত্রে চোরাচালান অপরাধ সংঘটিত হওয়ায় ওই আইনের ১৬৮ ধারা মোতাবেক কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর এর কর্মকর্তাগণ কর্তৃক স্বর্ণবারসহ যাত্রীকে আটক করা হয় এবং বিমানবন্দর থানায় যাত্রীকে হস্তান্তর করে ফৌজদারী মামলা দায়ের করা হয়েছে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *