সারাদেশ

স্বতন্ত্র প্রার্থীর বিরুদ্ধে দলীয় প্রার্থীর সমর্থকদের ঝাড়ু মিছিল

ডেস্ক রিপোর্ট: চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) সংসদীয় আসন থেকে দলের মনোনয়ন বঞ্চিত স্বতন্ত্র প্রার্থী ও সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি এম এ মোতালেবের বিরুদ্ধে ঝাড়ু মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামউদ্দিন নদভীর সমর্থকরা।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকেলে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের কেরানীহাটে লোহাগড়া আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের ব্যানারে এ কর্মসূচি পালন করা হয়। নৌকা প্রতীকের সমর্থকরা প্রথমে কেরানীহাট হক টাওয়ার প্রাঙ্গণে এসে জমায়েত হয়। পরে ঝাড়ু মিছিল নিয়ে মহাসড়ক প্রদক্ষিণ করে কেরানীহাট-বান্দরবান রাস্তার মাথায় এসে সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশ করে।

এসময় বক্তারা এম.এ মোতালেবকে সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতির পদ থেকে পদত্যাগ করার দাবি জানায়। এবং লোহাগাড়া-সাতকানিয়া অবঞ্চিত ঘোষণা, লোহাগাড়ার মাটি ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভীর ঘাঁটি ইত্যাদি স্লোগান দেন।

মিছিলে নারী-পুরুষসহ লোহাগাড়া আওয়ামী লীগের একাংশের নেতাকর্মীরা অংশগ্রহণ করে।

এঘটনায় তাৎক্ষণিক সংবাদ সম্মেলনে চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনের স্বতন্ত্র প্রার্থী ও সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি এম এ মোতালেব বলেন, দলের সভাপতি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করছি। নৌকার প্রার্থীর সমর্থকরা যেভাবে অশালীন আচরণ করছেন, লাঠিসোঁটা নিয়ে মিছিল করেছেন, আমার কুশপুত্তলিকা পুড়িয়েছেন, আমার ছবি পুড়িয়েছেন, সেটার নিন্দা জানানোর ভাষা আমার জানা নেই।

তিনি বলেন, আমার সঙ্গে দেখা করে যাওয়ার পথে আমার সমর্থকদের দেওদিঘীতে নৌকার প্রার্থীর ভাতিজার নেতৃত্বে আটকে রাখা হয়েছে, পরে পুলিশ প্রশাসন গিয়ে তাদের উদ্ধার করেছে। আজকে মনোনয়ন জমা দিয়েছি এই মুহূর্ত হতে যদি এই ধরনের কর্মকাণ্ড ঘটানো হয় সেটা জনগণ মেনে নিবে না।

‘তারা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছেন, যদি আগামীতে এই ধরনের আচরণ করে পরিস্থিতি ঘোলাটে করার চেষ্টা করে তাহলে আমরা আইনের আশ্রয় নিবো এবং নির্বাচন কমিশনকে জানাব বলেন তিনি।

এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মোতালেব আরও বলেন, আমরা এই ধরনের কার্যক্রম চাই না, আমরা চাই সুষ্ঠু ও সুন্দর নির্বাচন। ভোটের যে ফলাফল হয় সেটা আমরা মেনে নিব। তারা যে উচ্ছৃঙ্খল আচরণ করেছেন তার জবাব আমরা তাদের মত উচ্ছৃঙ্খল ভাবে দিব না, তাদের সকল উচ্ছৃঙ্খলতার জবাব আগামী ৭ জানুয়ারি ব্যালটের মাধ্যমেই দেওয়া হবে ইনশাআল্লাহ।

সংবাদ সম্মেলনে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের একাধিক নেতাসহ স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *