সারাদেশ

গাজীপুরের ৫ আসনে লড়বেন ৪৪ জন

ডেস্ক রিপোর্ট: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুরের ৫ টি আসনে প্রার্থীর সংখ্যা ৪৪ জন। এর মধ্যে রয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ, জাতীয় পার্টি, জাসদ, জাকের পার্টি, ইসলামী ফ্রন্ট বাংলাদেশ, গণ ফোরাম, তরিকত ফেডারেশন, ন্যাশনাল পিপলস পার্টি, বাংলাদেশ কংগ্রেস, কৃষক শ্রমিক জনতা লীগ, বাংলাদেশ সুপ্রিম পার্টি (বিএসপি) ও স্বতন্ত্র প্রার্থী।

গত ১৬ নভেম্বর মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) মনোনয়নপত্র জমার শেষ দিন বিকাল পর্যন্ত জেলা ও উপজেলা রিটার্নিং কর্মকর্তা কার্যালয়ে দাখিলকৃত মনোনয়ন পত্রের সংখ্যা দাড়ায় ৪৪ টি। বৃহস্পতিবার সন্ধ্যায় এ তালিকা প্রকাশ করেছেন গাজীপুর জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আবুল ফাতে মো. সফিকুল ইসলাম।

রিটার্নিং কর্মকর্তা সূত্রে জানা যায়, গাজীপুর ১: এ আসনটিতে ক্ষমতাসীন দল আওয়ামী লীগসহ মোট ৯ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন, নৌকা প্রার্থী মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী ও গাজীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক (এমপি), আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী কালিয়াকৈর উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রাসেল, তৃণমূল বিএনপির প্রার্থী চৌধুরী ইরাদ আহমেদ সিদ্দিকী, মোঃ আব্দুল জব্বার সরকার, জাতীয় পার্টি থেকে আল আমীন, এম এম নিজাম উদ্দিন, বাংলাদেশ তরিকত ফেডারেশন থেকে মো. শফিকুল ইসলাম, ইসলামিক ঐক্যজোট থেকে ফজলুর রহমান ও জাকের পার্টি থেকে মানিক সরকার মনোনয়নপত্র দাখিল করেছেন।

গাজীপুর ২ আসন: এ আসনটিতে ক্ষমতাসীন দল আওয়ামী লীগসহ ১০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছে। তারা হলেন, নৌকা প্রার্থী যুব ও ক্রিড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল (এমপি), বাংলাদেশ তরিকত ফেডারেশন থেকে সৈয়দ আবু দাউদ মছনবী হায়দার, জাতীয় পার্টির মো.  জয়নাল আবেদীন, জাকের পার্টির রিনা রহমান, বাংলাদেশ কংগ্রেসের রেহেনা আক্তার রিনা, ন্যাশনাল পিপলস পার্টি থেকে কাজী হাসিবুর রহমান রাব্বি, বাংলাদেশ সুপ্রিম পার্টির এস এম জাহাঙ্গীর আলম, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ দলের মো. আমির হোসেন, স্বতন্ত্র প্রার্থী রয়েছেন আওয়ামী লীগ নেতা সাইফুল ইসলাম ও কাজী আলিম উদ্দিন মনোনয়নপত্র দাখিল করেছেন।

গাজীপুর ৩ আসন: এ আসনটিতে ক্ষমতাসীন দল আওয়ামী লীগসহ ৮ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন, নৌকা প্রার্থী রুমানা আলী টুসি, কৃষক শ্রমিক জনতা লীগ থেকে মো. আ. রহমান, জাকের পার্টি মো. আলাউদ্দিন, বাংলাদেশ তরিকত ফেডারেশন থেকে মো. জয়নাল আবেদীন, জাসদ থেকে জহিরুল হক মন্ডল বাচ্চু, জাতীয় পার্টি এফ এম সাইদুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী রয়েছেন গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ (এমপি) ও এ কে এম সাখাওয়াত হোসেন খান মনোনয়নপত্র দাখিল করেছেন।

গাজীপুর ৪ আসন: এ আসনটিতে ক্ষমতাসীন দল আওয়ামী লীগসহ অন্যান্য দলের ৮ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন, নৌকা প্রার্থ সিমিন হোসেন রিমি (এমপি), বাংলাদেশ ন্যাশনাল ফ্রন্ট থেকে মোহাম্মদ সারোয়ার, জাকের পার্টির জুয়েল কবীর, জাতীয় পার্টির মো.  সামসুদ্দিন খান, বাংলাদেশ কংগ্রেস এর আব্দুল রউফ খান, বাংলাদেশ সুপ্রিম পার্টির মাসুদ চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী আলম আহমেদ ও সামসুল হক মনোনয়নপত্র দাখিল করেছেন।

গাজীপুর ৫ আসন: এ আসনটিতে ক্ষমতাসীন দল আওয়ামী লীগসহ অন্যান্য দলের মোট ৯ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন, নৌকা প্রার্থী মেহের আফরোজ চুমকি (এমপি), জাতীয় পার্টির এস এম নিজাম উদ্দিন, জাসদের মো. তরিকুল ইসলাম আকন্দ, জাকের পার্টি এ এন এম মনিরুজ্জামান, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর মো. আল-আমিন দেওয়া, গণ ফোরাম থেকে মো. সোহেল মিয়া, বাংলাদেশ সুপ্রিম পার্টির উর্মি, স্বতন্ত্র প্রার্থী রয়েছেন আখতারুজ্জামান ও মোহাম্মদ আমজাদ হোসেন মনোনয়নপত্র জমা দাখিল করেছেন।

উল্লেখ্য, গত ১৫ই নভেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর ১৬ নভেম্বর থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩০ নভেম্বর। মূল্যায়নপত্র বাছাই এর কার্যক্রম চলবে ১ তারিখ থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত। তফসিল অনুযায়ী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে ৭ জানুয়ারি।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *