সারাদেশ

বিদেশি পর্যটককে ছিনতাইকারীর ছুরিকাঘাত 

ডেস্ক রিপোর্ট: বিদেশি পর্যটককে ছিনতাইকারীর ছুরিকাঘাত 

ছবি: বার্তা২৪.কম

কক্সবাজার শহরে এক বিদেশি পর্যটককে ছুরিকাঘাত করেছে ছিনতাইকারীরা। এসময় তার কাছ থেকে নগদ টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে যায় তারা।

শুক্রবার (১ ডিসেম্বর) রাত সাড়ে ১১ টাকা দিকে শহরের কলাতলীর ডলফিন মোড়ে এ ঘটনা ঘটে। আহত পর্যটকের নাম আব্দুল খালেক। তিনি সৌদি আরবের নাগরিক বলে জানিয়েছে তার সাথে থাকা দোভাষী ফরিদপুরের বাসিন্দা সৌদি প্রবাসী রাকিব।

রাকিব জানান, দুটি মোটর সাইকেলে করে ৬ জন দুর্বৃত্ত এসে খালেককে ছুরিকাহত করে মোবাইল ও নগদ টাকা নিয়ে দ্রুত স্থান ত্যাগ করে। এসময় তার মোবাইলও দুর্বৃত্তরা নিয়ে যায়।

কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন আছেন আহত পর্যটক খালেক। নাম বলতে না চাওয়া হাসপাতালের চিকিৎসক জানান, আহত ব্যক্তিকে চিকিৎসা দেয়া হচ্ছে। তবে রক্তপাত বেশি হয়েছে।

হাসপাতালে কথা হয় আহত পর্যটকের সাথে থাকা রাকিবের বন্ধু ঢাকার মিরপুরের বাসিন্দা মম নূরের সাথে। তিনি জানান, ডলফিন মোড়ে বিশ্ববিদ্যালয়ের সামনে চা খেয়ে আড্ডা দিচ্ছিলেন তারা। অন্য এক পাশে ছিলেন আহত পর্যটক খালেক আর রাকিব। তাদের আত্মচিৎকারে দৌড়ে এসে দেখেন ছুরিকাহত হয়ে পড়ে আছেন খালেদ। তখন তারা আহতকে হাসপাতালে নিয়ে আসেন।

এদিকে রাতেই এ ঘটনার পর ঘটনাস্থলে দেখা গেছে পুলিশ সুপার মাহফুজুল ইসলামকে। এসময় তিনি দ্রুত এঘটনার কারণ উদ্‌ঘাটন করা হবে বলে জানান।

মোটরসাইকেল চাপায় বৃদ্ধের মৃত্যু, আহত ২

ছবি: বার্তা২৪.কম

নোয়াখালীর কোম্পানীগঞ্জের বেপরোয়া গতির মোটরসাইকেল চাপায় এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। এ দুর্ঘটনায় আরও দুই মোটরসাইকেল আরোহী আহত হয়েছেন।

নিহত মজিবুর রহমান (৬২) উপজেলার রামপুর ইউনিয়নের ৫নম্বর ওয়ার্ডের মৃত আব্দুল মালেকের ছেলে।

শুক্রবার (১ ডিসেম্বর) সন্ধ্যার দিকে উপজেলার রামপুর ইউনিয়নের ৫নম্বর ওয়ার্ডের শান্তি নগর ডোগার দোকানের বেড়ি সংলগ্ন সড়কে এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বিকেলের দিকে জেলার সদর উপজেলার লক্ষীনারায়নপুর এলাকার আলমগীরের ছেলে তানভীর (২০) দুজন মোটরসাইকেল আরোহী নিয়ে কোম্পানীগঞ্জের মুছাপুর ক্লোজারের উদ্দেশ্যে রওয়ানা দেন। যাত্রাপথে বেপরোয়া গতির মোটরসাইকেলটি সন্ধ্যার দিকে রামপুর ইউনিয়নের ৫নম্বর ওয়ার্ডের শান্তিনগর ডোগার দোকানের বেড়ি সংলগ্ন সড়কের কাছে পৌঁছলে নিয়ন্ত্রণ হারায়। একপর্যায়ে পেছন থেকে মোটরসাইকেল পথচারী মজিবুর রহমানকে চাপা দিলে ঘটনাস্থলেই তিনি মারা যান।

পরে স্থানীয় লোকজন মোটরসাইকেল চালক তানভীর ও আরোহী রাব্বিকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখান থেকে কর্তব্যরত চিকিৎসক তাদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদেরকে ২৫০ শয্যাবিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে প্রেরণ করে।

কোম্পানীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) আক্তার হোসেন বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহতের সুরতহাল প্রতিবেদন তৈরি করে। মরদেহ ময়নাতদন্ত ছাড়া নিহতের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। পরে মোটরসাইকেল আরোহী মো. ইউসুফকে মোটরসাইকেলসহ থানায় নিয়ে আসা হয়। পরবর্তীতে এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

;

চকরিয়ায় কিশোরকে অপহরণের পর খুন

ছবি: বার্তা২৪.কম

চকরিয়ার কোনাখালী মরংঘোনায় মোবাইল ফোন কেনা-বেচাকে কেন্দ্র করে আসহাবুল ইসলাম জিহাদ (২২) নামের এক কিশোর খুন হয়েছে।

শুক্রবার (০১ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কোনাখালী ইউপির ৬নং ওয়ার্ড মরংঘোনা এলাকায় এ ঘটনা ঘটে। নিহত জিহাদ পেকুয়া উপজেলার সিকদার পাড়ার মকছুদুল করিমের ছেলে।

স্থানীয় এমইউপি সদস্য ও কোনাখালী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ইফতেখার বকুল বলেন, নিহত কিশোরকে ১০-১২ জনের একদল সন্ত্রাসী বাঘগুজারা ব্রিজের উপর থেকে ইজিবাইক (টমটম) গাড়ি করে অপহরণ করার পরে মরংঘোনায় এনে ছুরিকাঘাত করে হত্যা করেছে। স্থানীয়রা এসব সন্ত্রাসীদের ধরতে গেলে পালিয়ে যায়।

যারা হত্যা করেছে তারা সকলেই কোনাখালী ছড়াপাড়া ৩নং ওয়ার্ডের চিহ্নিত মোবাইল চোর এবং সন্ত্রাসী বলে জানা গেছে। এ ঘটনায় টমটম চালককে আটক করেছে পুলিশ।

মাতামুহুরি তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো. মিজানুর রহমান জানান, যারা এ কিশোরকে হত্যা করেছে তাদের সাথে পূর্ব শত্রুতামি ছিল। মোবাইল ফোন ক্রয়কে কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে।

হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত আছে বলেও জানান তিনি।

;

‘৯ নারী এ‌টে‌ন্ডেন্ট ‘কক্সবাজার এক্সপ্রেস’ ট্রেনে সংযুক্ত’

ছবি: বার্তা২৪.কম

রে‌লের মহাপ‌রিচালক কামরুল আহসান বলেছেন, ‘প্রধানমন্ত্রী সবসময় নারী ক্ষমতায়নের ব‌্যাপা‌রে কথা ব‌লেন এবং কাজ ক‌রেন। আমরাও এই ল‌ক্ষ্যে পরীক্ষামূলকভা‌বে ৯ জন নারী এ‌টে‌ন্ডেন্ট এই ট্রেনে সংযুক্ত ক‌রে‌ছি। আমরা আশা কর‌ছি তারা ভা‌লো সেবা প্রদান কর‌বে।’

শুক্রবার (১ ডিসেম্বর) কক্সবাজার থে‌কে ছে‌ড়ে আসা ‘কক্সবাজার এক্স‌প্রেস‌’ ট্রেন ঢাকা পৌঁছা‌লে এক সংবাদ স‌ন্মেল‌নে তি‌নি এসব ব‌লেন।

কামরুল আহসান ব‌লেন, কক্সবাজার থে‌কে আমা‌দের প্রথম ট্রেন‌টি ঢাকায় এ‌সে‌ছে। এই ট্রেন‌টি ২০‌টি ব‌গিতে ১ হাজার ১০জন যাত্রী নি‌য়ে এ‌সেছে। কক্সবাজার থে‌কে ১২টা ৩০ মি‌নি‌টে ট্রেন‌টি ছে‌ড়ে মোটামু‌টি স‌ঠিক সম‌য়ে কমলাপুর এ‌সে পৌঁ‌ছে‌ছে। ট্রেন‌টি আবার কক্সবাজা‌রের উ‌দ্দেশ্যে যাত্রা কর‌বে, এই ক্ষে‌ত্রেও আস‌নের সংখ‌্যা ১ হাজার ১০‌টি।

তি‌নি ব‌লেন, ১ হাজার ১০ টি সিট আমরা বি‌ক্রি ক‌রে‌ছি। আশা ক‌রি এই ১ হাজার ১০ জন যাত্রী‌কে আমরা নির্বিঘ্নে কক্সবাজার পৌঁ‌ছে দি‌তে পার‌বো।
আইনশৃঙ্খলা রক্ষার জন‌্য স্টেশ‌নে আমা‌দের রেলও‌য়ে পু‌লিশ এবং আমা‌দের নিরাপত্তা বা‌হি‌নী র‌য়ে‌ছে।

;

ঢাকা ছাড়ল ‘কক্সবাজার এক্সপ্রেস’

ছবি: বার্তা২৪.কম

ট্রেনে করে কক্সবাজার যাওয়ার স্বপ্ন পূরণ হলো রাজধানীবাসীর। শুক্রবার (১ ডিসেম্বর) রাত ১০ টা ৫৫‌ মি‌নি‌টে ১ হাজার ১০ জন যাত্রী নিয়ে প্রথমবারের মতো কক্সবাজারের উদ্দেশ্যে কমলাপুর রেলওয়ে স্টেশন ত্যাগ করল ‘কক্সবাজার এক্সপ্রেস’ ট্রেনটি।

এদিন কক্সবাজারগামী অধিকাংশই ছিল ভ্রমণের উদ্দেশ্যে আসা যাত্রী। নিজেদের এই ইতিহাসের অংশ করে নিতে পরিবার ও বন্ধুদের নিয়ে কক্সবাজার যেতে দেখা যায় অনেককে।

এই ট্রেনের যাত্রীদের ফুল এবং চকলেট দিয়ে বরণ করেছেন রেল মন্ত্রণালয়ের মহাপরিচালক কামরুল হাসান।

শুক্রবার রাত ৯টা ৩৯ মি‌নি‌টে ‘কক্সবাজার এক্সপ্রেস’ ট্রেন‌টি এ‌সে পৌঁছায় রাজধানীর কমলাপুর রেল স্টেশ‌নে।

এর আ‌গে দুপুর ১২টা ৪০ মিনিটে ‘কক্সবাজার এক্সপ্রেস’ ট্রেনটি প্রথমবারের মতো কক্সবাজার থেকে ঢাকার উ‌দ্দেশ্যে ছে‌ড়ে আসে। প‌রে ট্রেন‌টি আবার রাত সা‌ড়ে ১০টা ৫৫ মিনিটে কক্সবাজা‌রের উ‌দ্দেশ্যে ঢাকা কমলাপুর স্টেশন থে‌কে যাত্রা শুরু করে।

গত ২৩ ন‌ভেম্বর বৃহস্প‌তিবার সকাল ৮টা থে‌কে অনলাইনের পাশাপা‌শি কাউন্টার থে‌কে নতুন এই ট্রেনের টিকিট বি‌ক্রি শুরু হয়। ৯টা ৫৫‌ মি‌নিটে কাউন্টা‌রে খোঁজ নি‌লে অগ্রিম সব আসন বি‌ক্রি শেষ ব‌লে জানা‌নো হয়। ওই দিন ডি‌সেম্ব‌রের ১,২ এবং ৩ তা‌রি‌খের অ‌গ্রীম ‌টি‌কিট বি‌ক্রি করা হয়।

এর আ‌গে বাংলাদেশ রেলওয়ে ঢাকা কক্সবাজার রু‌টে এই ট্রেন চলাচলের নতুন সময়সূচি প্রকাশ করে। বাংলাদেশ রেলওয়ের (পূর্বাঞ্চল) এসিওপিএস মোহাম্মদ আবু বক্কর সিদ্দিকী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে প্রকাশ ক‌রে বলা হয়, ‘ঢাকা-কক্সবাজার-ঢাকা রুটে ‘কক্সবাজার এক্সপ্রেস’ নামে ট্রেনটি চলবে। ট্রেনটির নম্বর ৮১৩/৮১৪। এতে ৭৮০টি সিট থাকবে। ১৬/৩২ লোডের ট্রেনটি ঢাকা থেকে সোমবার ও কক্সবাজার থেকে মঙ্গলবার বন্ধ থাকবে।’

‘কক্সবাজার এক্সপ্রেস’ ঢাকা থেকে রাত ১০টা ৫৫ মিনিটে ছেড়ে ঢাকা বিমানবন্দর ও চট্টগ্রাম স্টেশনে যাত্রাবিরতি দিয়ে ভোর ৬টা ৪০ মিনিটে কক্সবাজারে পৌঁছানোর কথা রয়েছে।

উল্লেখ্য, গত ১১ নভেম্বর সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামের দোহাজারী থেকে রামু হয়ে কক্সবাজার পর্যন্ত ১০২ কিলোমিটার রেলপথ উদ্বোধন করেন। এর মাধ্যমে প্রকল্প অনুমোদনের প্রায় সাড়ে ১৩ বছর পর বাংলাদেশ রেলওয়ে নেটওয়ার্কের ৪৮তম জেলা হিসেবে যুক্ত হয় কক্সবাজার।

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *