খেলার খবর

দ্রাবিড়ের মেয়াদ বাড়ানোয় খুশি গাঙ্গুলি

ডেস্ক রিপোর্ট: ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি জাতীয় দলের প্রধান কোচ হিসেবে রাহুল দ্রাবিড়ের চুক্তির মেয়াদ বাড়ানোর খবরে উচ্ছ্বসিত। ৫১ বছর বয়সী এই ক্রিকেটার জানিয়েছেন, সদ্য শেষ হওয়া ওয়ানডে বিশ্বকাপে ভারত অসাধারণ পারফরম্যান্স দেখানোতে বিসিসিআইয়ের এই সিদ্ধান্তে তিনি বিস্মিত হননি।

২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর দলের প্রধান কোচের দায়িত্ব নেন দ্রাবিড়। রবি শাস্ত্রীর চুক্তি শেষ হওয়ার পর তাকে দলে আনতে গাঙ্গুলী নিজেই বড় ভূমিকা পালন করেছিলেন।

ওয়ানডে বিশ্বকাপের পরে দ্রাবিড়ের অবস্থান নিয়ে দ্বিধা ছিল। কারণ ভিভিএস লক্ষ্মণ সেই পদে নিযুক্ত হওয়ার জন্য ফেভারিট ছিলেন।

গাঙ্গুলি এখন দ্রাবিড়কে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য শুভকামনা জানিয়েছেন, ‘আমি বিস্মিত নই যে তারা দ্রাবিড়ের উপর আস্থা দেখিয়েছে। আমি যখন বোর্ডের সভাপতি ছিলাম, তখন আমরা তাকে এই কাজটি করতে রাজি করিয়েছিলাম। গতকাল তার মেয়াদ বাড়ানো হয়েছে দেখে আমি খুব খুশি।‘

‘সে (রাহুল) সবসময়ই ছিল, নির্ভর করে সে চায় কি না তার উপর। আমি জুনে আরেকটি বিশ্বকাপের জন্য তাকে শুভকামনা জানাই। এবার তিনি খুব কাছাকাছি গিয়েছিলেন। ভারত হয়তো জিততে পারেনি, কিন্তু তার দল যেভাবে খেলেছে তাতে তারা সম্ভবত প্রতিযোগিতার সেরা দল ছিল। ওয়েস্ট ইন্ডিজে বিশ্বকাপের জন্য আরও সাত মাস সময় পেয়েছেন তিনি। আশা করি, সে সময় সে রানার্সআপ হবে না, চ্যাম্পিয়ন হবে।‘

এদিকে দ্রাবিড় বা বিসিসিআই কেউই দ্রাবিড়ের মেয়াদ সম্পর্কে স্পষ্ট করে কিছু জানায়নি। প্রাক্তন ক্রিকেটারকে যখন এই বিষয়ে জিজ্ঞাসা করা হয়েছিল, তখন তিনি জানান যে তিনি এবং অন্যান্য সাপোর্ট স্টাফরা আগামী দিনগুলোতে নতুন চুক্তিতে স্বাক্ষর করার পরে বোর্ড বিষয়টি স্পষ্ট করবে। এটা বোঝা যাচ্ছে যে ভারত্য দল দক্ষিণ আফ্রিকা রওনা হওয়ার আগে চুক্তিটি লেখা হয়েছিল, যেটায় তারা মৌখিকভাবে সম্মতি জানিয়েছে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *