বিনোদন

ভিন্ন ডিপজলকে উপহার দিলেন ফারুকী

ডেস্ক রিপোর্টঃ বাংলা সিনেমার অন্যতম জনপ্রিয় খল অভিনেতা ডিপজল। তার সংলাপগুলো মনে করিয়ে দেয় পর্দার এক ‘ভয়ংকর মানুষ’কে। ‘আহো ভাতিজা আহো’, ‘আমি সিল মাইরা দিমু’, ‘তোরে আমি খায়া ফালামু’, ‘আমারে চিনস, তোর কি মরণের ইচ্ছা হইছে’, ‘তুই কি আমাকে ফুটপাতের মাস্তান ভাবছস’-বাংলা সিনেমার খলনায়ক ডিপজলের মুখে এমন অনেক সংলাপ শোনা গেছে। এর বাইরে এবার নেতিবাচক চরিত্রে একেবারেই ব্যতিক্রম। চরিত্র ও সংলাপে দর্শকদের কাছে আলাদা হয়ে রইলেন এই অভিনেতা।
এবার সেই ডিপজলের অভিনয়ের প্রশংসা করছেন ওটিটির ভক্তরা। সম্প্রতি চরকিতে মুক্তি পেয়েছে মোস্তফা সরয়ার ফারুকী ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’। ওয়েব ফিল্মটির বিশেষ একটি চরিত্রে অভিনয় করেছেন ঢালিউডের এই খল অভিনেতা। ওটিটিতে অন্য এক ডিপজলের দেখা পেলেন দর্শক।

‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’ সিনেমায় তার চরিত্রের গুরুত্ব থাকলেও তেমন সংলাপ ছিল না। তাকে দেখানো হয়েছে নেতা হিসেবে। কিন্তু চরিত্রটি একদম গোছানো। আজহার মাহমুদ চরিত্রে যাকে বেশির ভাগ সময় দেখা যায় মুঠোফোনের পর্দায় চোখ রাখতে। নেতা হিসেবে চরিত্রটি দর্শকেরা পছন্দ করেছেন। অভিনয়ে অতিরঞ্জন ছিল না। দেশের এক নেতার নেতিবাচক চরিত্রের অভিনেতা হিসেবে দর্শক দেখলেও অভিনয়ের বৈচিত্র্য ছিল। সিনেমায় ফারহান চরিত্রের অভিনেতা মোস্তফা সরওয়ার ফারুকী যখন এই নেতার কাছে ক্ষমা চাইতে যান তখন স্বাভাবিকভাবেই তার সংলাপ বলা শুনে দর্শক করতালি দিয়েছেন।

‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’ সিনেমায় তিশা ও ফারুকী

গত বৃহস্পতিবার হয়ে গেল ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’ সিনেমার বিশেষ প্রদর্শনী। সিনেমাটির প্রদর্শনীর আগেও জানা যায়নি সিনেমায় অভিনয় করেছেন ডিপজল। সব মিলিয়ে পর্দায় পাওয়া গেল চমক। সিনেমায় ফারহানের স্ত্রী তিথি চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা।

অভিনেত্রী তিথি ও তার নির্মাতা স্বামী ফারহানের পক্ষ থেকে তাদের সদ্যোজাত কন্যার উদ্দেশে লেখা লাভ লেটার ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’। বাইরে থেকে দেখলে এটা সন্তানের দুনিয়াতে আগমন পর্যন্ত একপ্রকার দিনলিপি হলেও ভেতরে লুকিয়ে আছে ব্যক্তি থেকে সমাজ হয়ে রাষ্ট্রের নানা চেহারা। ৮২ মিনিটের ‘অটোবায়োগ্রাফি’তে ফারুকী এভাবেই গল্প ফেঁদেছেন। সিনেমায় আরও অভিনয় করেছেন ইরেশ যাকের, শরাফ আহমেদ জীবন, লেলিন প্রমুখ।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *