খেলার খবর

ফ্রান্সকে কাঁদিয়ে বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি

ডেস্ক রিপোর্ট: ফিফা অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে ইন্দোনেশিয়ার মাঠে টাইব্রেকারে ফ্রান্সকে ৪-৩ গোলে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা তুলে নিল জার্মানি।

ম্যাচের শুরু থেকেই আগ্রাসী মনোভাবের সঙ্গে খেলতে থাকে ফ্রান্সের খেলোয়াড়েরা। সুযোগ তৈরি করলেও কাঙ্ক্ষিত গোলের দেখা পাচ্ছিল না তারা।

২৯তম মিনিটে ফ্রান্সের ডিফেন্ডার ডি-বক্সে ফাউল করার সুবাদে পেনাল্টি পায় জার্মানি। সুযোগটি ভালোভাবেই কাজে লাগায় বরুশিয়া ডর্ট্মুন্ডের ফরোয়ার্ড প্যারিস ব্রুনার। এগিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে তার দল।

দ্বিতীয়ার্ধের শুরুতেই হলুদ কার্ডের দেখা পান জার্মানিকে এগিয়ে নেওয়া ব্রুনার। ৫১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন নোয়াহ ডারভিচ। কিন্তু ব্যবধান ধরে রাখতে পারেনি জার্মানির ডিফেন্স লাইন।

২য় গোলটি হজমের পরমুহুর্তেই, ৫৩তম মিনিটে ফ্রান্সের হয়ে প্রথম গোলটি করে ম্যাচে ফেরার আশা জাগান সাইমন বউয়াব্রে। ৬৯তম মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন জার্মান ডিফেন্ডার ওসাওয়ে।

আক্রমণের মাত্রা বাড়িয়ে তোলে ফ্রান্স। ম্যাচের শেষ ভাগে এসে ৮৫তম মিনিটে দুর্দান্ত গোলে দলকে সমতায় ফেরান ম্যাথিস আমাউগোউ। ২-২ গোলে শেষ হয় নির্ধারিত সময়ের ম্যাচ।

নিয়ম অনুযায়ী, নির্ধারিত ৯০ মিনিটের পরে পেনাল্টি শ্যুটআউটের মাধ্যমে ফলাফল নির্ধারিত হয়। যেখানে ৪-৩ গোলে জয়ের দেখা পেল জার্মানি। 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *