খেলার খবর

বিদায় বেলা ভালোবাসা নয় সতীর্থের কাছে ঘৃণিত হলেন ওয়ার্নার

ডেস্ক রিপোর্ট: সদ্য শেষ হওয়া ওয়ানডে বিশ্বকাপে দারুণ ফর্মে ছিলেন অজি ওপেনার ডেভিড ওয়ার্নার। ৩৭ বছর বয়সেও তিনি যেন এই টুর্নামেন্টে পারফর্ম্যান্স করেছিলেন টগবগে যুবকের মতোই।  তবে সাদা বলের ক্রিকেটে সিংহের মতো দাপিয়ে বেড়ালেও গত কয়েক বছর ধরে লাল বলের ক্রিকেটে তেমন একটা ভালো করতে পারছেন না তিনি। ২০২০ থেকে টেস্ট ক্রিকেটে তার গড় ত্রিশেরও কম।

ক্রিকেটের এই দীর্ঘতম ফরম্যাটে নিজের নিম্নগতির কারণেই এই পাকিস্তানের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের মাধ্যমেই লাল বলের ক্রিকেটে নিজের শেষের কথা জানিয়েছিলেন ওয়ার্নার। গত জুনে তিনি বলেছিলেন, “টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও অ্যাশেজে ভালো করে যদি পাকিস্তান সিরিজে সুযোগ পাই, তাহলে সেখানেই টেস্ট থেকে সরে দাঁড়াব। আমি একদম পাকাপাকি বলতে পারি (এরপর) ওয়েস্ট ইন্ডিজ সিরিজ খেলব না।“

 এবার অজিদের হয়ে তিন বিশ্বকাপজয়ী এই ওপেনারকে টেস্ট ক্রিকেট থেকে বিদায়ের সে সুযোগ করে দিল ক্রিকেট অস্ট্রেলিয়া। তবে ক্রিকেট অস্ট্রেলিয়ার এমন সিদ্ধান্তে মোটেও খুশি হন সাবেক অজি পেসার মিচেল জনসন। তার মতে কোনো এক সময় বল টেম্পারিং করা ওয়ার্নারের এমন বিদাইয়ী সংবর্ধনা পাওয়া মোটেই উচিত না।

“অজি গণমাধ্যমকে তিনি বলেন, “কেউ কি দয়া করে আমাকে বলবেন, কেন আমরা ওয়ার্নারের বিদায়ী সিরিজের জন্য প্রস্তুতি নিচ্ছি? তাও এমন একজনের জন্য এটা করছি যে অস্ট্রেলিয়ার ক্রিকেট ইতিহাসের সবচেয়ে বড় কেলেঙ্কারির কেন্দ্রবিন্দুতে ছিলেন। সে কেন বিদায় বেলায় নায়কের মর্যাদা পাবে?

২০০৯ থেকে ২০১৫ মোট ছয় বছর এক সঙ্গেই অস্ট্রেলিয়া দলে খেলেছিলেন জনসন- ওয়ার্নার। যার কারণে নিজের সাবেক সতীর্থকে নিয়ে করা জনসনের এই মন্তব্য অবাক করেছে ক্রিকেটবোদ্ধাদের।

 

 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *