খেলার খবর

বিসিবির তদন্ত কমিটির সামনে নান্নু, লিটন-মুস্তাফিজরা

ডেস্ক রিপোর্ট: ২০২৩ বিশ্বকাপ ভরাডুবির কারণ জানতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড একটি তদন্ত কমিটি গঠন করেছে। রবিবার শুরু হয়েছে সেই কমিটির কাজ। নির্বাচক প্যানেলের সঙ্গে দলের দুই ক্রিকেটার লিটন দাস ও মুস্তাফিজুর রহমানকেও তলব করতে ডেকেছে কমিটি।

রাজধানীর গুলশানে বসেছে এই কমিটির কার্যক্রম। দলের এমন শোচনীয় পারফরম্যান্সের ব্যাখ্যা চাইতে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুকে ডাকা হয়েছে। তার সঙ্গে আরেক নির্বাচক হাবিবুল বাশার সুমনকেও ডাকা হয়েছে।

দুই নির্বাচকের পর বাংলাদেশ দলের ওপেনার লিটন দাস ও পেসার মুস্তাফিজকেও মিটিংয়ে প্রবেশ করতে এবং বের হতে দেখা গিয়েছে।

তিন সদস্যের এই কমিটিতে আছেন বিসিবির তিন পরিচালক; এনায়েত হোসেন সিরাজ, মাহবুব আনাম এবং আকরাম খান। এনায়েত হোসেন সিরাজ আছেন আহ্বায়ক হিসেবে। মাহবুব আনাম ও আকরাম খানকে দেওয়া হয়েছে তদন্ত কমিটির সদস্যের দায়িত্ব। তবে তাদের সঙ্গে মিটিংয়ে উপস্থিত অন্যজন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন।

শুধু নির্বাচক প্যানেলেই সীমাবদ্ধ নয়, তদন্ত কমিটি এরপর ধাপে ধাপে ডাকবে প্রধান কোচ হাথুরুসিংহে এবং তার সঙ্গে দায়িত্ব পালন করা কোচিং স্টাফদের। বিশ্বকাপে বাংলাদেশের অধিনায়কত্ব করা জাতীয় দলের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানের সঙ্গেও কয়েকদিন পর বসবে এই কমিটি। মাঠ ও মাঠের বাইরের অনেক প্রসঙ্গই এখানে প্রাধান্য পাবে।

আজ (রবিবার) বিকেলে মিটিং শেষে বের হওয়ার সময় গণমাধ্যমকর্মীদের প্রশ্নের সম্মুখীন হন মুস্তাফিজুর রহমান। তবে সবাইকে এড়িয়ে লিফটের পরিবর্তে সিঁড়ি দিয়ে নেমে ভবন ত্যাগ করেন তিনি।

লিটনকেও সবার নজর এড়িয়ে ভবনে প্রবেশ করতে দেখা যায়। এছাড়াও বোর্ডের দুই নির্বাচক এবং কমিটির বাকি সদস্যদেরও দফায় দফায় আসতে ও বের হতে দেখা যায়।

ভারতের বিশ্বকাপ আসরে সেমিতে খেলার আশা নিয়ে যাওয়া বাংলাদেশ দল দেশে ফেরত এসেছিল খালি হাতে। ৯ ম্যাচের ৭টিতেই হার, নিজেদের শোচনীয় পারফরম্যান্সে বিশ্বজুড়েই তীব্র সমালোচনার মুখে পড়তে হয়েছে পুরো দলকে। 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *