বিনোদন

‘সেরা বাঙালি’ পুরস্কার পেলেন চঞ্চল চৌধুরী

ডেস্ক রিপোর্টঃ একের পর এক দুর্দান্ত অভিনয়ে দুই বাংলার দর্শকদের মন জয় করেছেন অভিনেতা চঞ্চল চৌধুরী। দুই বাংলাতে সমানভাবে জনপ্রিয় তিনি। এই অভিনেতার ক্যারিয়ারে নতুন এক সম্মান যুক্ত হয়েছে। কলকাতায় ‘সেরা বাঙালি’ পুরস্কার পেয়েছেন অভিনেতা চঞ্চল চৌধুরী।

অভিনয়শিল্পে অবদানের জন্য এবিপি আনন্দ ‘সেরা বাঙালি’ সম্মাননা পুরস্কার দেওয়া হয়। অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের হাত থেকে পুরস্কার নেন বাংলাদেশী এই অভিনেতা চঞ্চল চৌধুরী।

চঞ্চল চৌধুরী বলেন, ‘আমি আপ্লুত, অভিভূত। সত্যিই খুব ভালো লাগছে। বাংলাদেশের একজন মানুষ হিসেবে ভারতে এই পুরস্কার পেয়ে আনন্দিত। অভিনয়শিল্পী হিসেবে নিজ দেশে অনেক পুরস্কার পেয়েছি, মানুষের ভালোবাসায় সিক্ত হয়েছি। ভারতের মাটিতেও এত বড় সম্মান আমার জন্য বড় কিছু।’

তিনি আরও বলেন, ‘শিল্পী হিসেবে দেশের বাইরে আমার অর্জন মানেই বাংলাদেশের অর্জন। সবার আগে আমার নিজের দেশ। শিল্পচর্চার মাধ্যমে নিজ দেশকে সম্মান এনে দিতে পারলে ভালো লাগে।’

ভারতীয় বিখ্যাত চলচ্চিত্র পরিচালক মৃণাল সেনকে নিয়ে ‘পদাতিক’ সিনেমা নির্মাণ করেছেন সৃজিত মুখার্জি। সিনেমার প্রধান চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা চঞ্চল চৌধুরী। সিনেমাটি মুক্তির অপেক্ষায় রয়েছে।

এদিকে অক্টোবরে ছবিটি প্রথমবার প্রদর্শিত হয়েছে ‘লন্ডন-ইন্ডিয়া চলচ্চিত্র উৎসব’-এ। সেখানে দারুণ প্রশংসিত হয় ছবিটি, প্রশংসিত হয় মৃণালরূপী চঞ্চল চৌধুরীর অভিনয়ও। এছাড়াও সিনেমাটি ২৮তম কেরালা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে।

এর আগে ‘সেরা বাঙালি’ পুরস্কার পেয়েছিলেন নোবেলবিজয়ী বাংলাদেশি ড. মুহাম্মদ ইউনূস, অভিনেত্রী জয়া আহসান, ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা, হাবিবুল বাশার ও সাকিব আল হাসান।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *