খেলার খবর

বাংলাদেশ দলের সঙ্গে সানোয়ার

ডেস্ক রিপোর্ট: বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জুনিয়র পার্সার ও বাংলাদেশ জাতীয় ক্রিকেট টিমের সাবেক ক্রিকেটার মোঃ সানোয়ার হোসেনকে অনূর্ধ্ব-১৯ যুব এশিয়া কাপের টিম ম্যানেজারের দায়িত্ব প্রদান করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আগামী ৮ থেকে ১৭ ডিসেম্বর সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠেয় টুর্নামেন্টে তিনি বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট টিমের টিম ম্যানেজারের দায়িত্ব পালন করবেন।

২০২৪ সালে আইসিসি অনূর্ধ-১৯ ক্রিকেট বিশ্বকাপেও সানোয়ার হোসেন টিমের সঙ্গে সম্পৃক্ত থাকবেন। আগামী ৬ ডিসেম্বর বিজি৩৪৭ ফ্লাইটে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট টিম ঢাকা থেকে দুবাই যাত্রা করবে।

১৯৯৮ সালে ঢাকায় ভারতের বিপক্ষে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক এই মিডল অর্ডার ব্যাটসম্যানের। ২০০১ সালে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডে ফিফটি করেন তিনি। দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত ২০০৩ ওয়ানডে বিশ্বকাপের জন্যও দলে সুযোগ পেয়েছিলেন সানোয়ার, যেখানে তিনি ছয় ইনিংসে মাত্র ৬৩ রান করেছিলেন।

২০০৪ সালে সানোয়ার হোসেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে কাজ শুরু করেছিলেন। তবে একই বছর নভেম্বরে বিমান সংস্থা থেকে ছুটি পাওয়ার পরে ভারতের বিপক্ষে সিরিজের জন্য বাংলাদেশ দলে তাকে ফিরিয়ে আনা হয়েছিল।

এর আগে ২০২৩ সালের অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের জন্য দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামী ৬ ডিসেম্বর সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশ্যে রওনা দেবে বাংলাদেশ দল। ৮ ডিসেম্বর (শুক্রবার) শুরু হবে আসন্ন টুর্নামেন্টটি। ডিসেম্বরের ১৭ তারিখ দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নির্ধারিত হবে চ্যাম্পিয়ন দল।

এই আসরে বাংলাদেশ খেলবে ‘বি’ গ্রুপে। গ্রুপে তাদের মুখোমুখি হতে হবে স্বাগতিক সংযুক্ত আরব আমিরাত, শ্রীলঙ্কা ও জাপানের। ৯ ডিসেম্বর স্বাগতিকদের বিপক্ষে মাঠে গড়াবে বাংলাদেশের প্রথম ম্যাচ।

আসন্ন টুর্নামেন্টের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। এছাড়াও ৩ জন ক্রিকেটারকে স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে। দলের নিয়মিত সকলকে নিয়েই গঠন করা হয়েছে এই স্কোয়াড।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলঃ মাহফুজুর রহমান রাব্বি (অধিনায়ক), আশিকুর রহমান শিবলী (উইকেটরক্ষক), জিশান আলম, চৌধুরী মোহাম্মদ রিজওয়ান, আদিল বিন সিদ্দিক, মোহাম্মদ আশরাফুজ্জামান বরাণ্য, আরিফুল ইসলাম, শিহাব জেমস, আহরার আমিন, শেখ পারভেজ জীবন, রাফি উজ্জামান, রোহানাত দোউল্লাহ, ইকবাল হাসান ইমন, ওয়াসি সিদ্দিক, মারুফ মৃধা।

স্ট্যান্ডবাইঃ রিজান হোসেন, নাইম আহমেদ, জেহাদুল হক।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *