সারাদেশ

নরসিংদীর ৫ আসনে অবৈধ ৬ প্রার্থী

ডেস্ক রিপোর্ট: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সোমবার তফসিল অনুযায়ী মনোনয়নপত্র যাচাই বাছায়ের শেষ দিন ছিলো। রোববার ও সোমবার সকাল ১০টা থেকে একটানা বিকেল ৪টা পর্যন্ত নরসিংদী জেলা প্রশাসক সম্মেলন কক্ষে ৫টি আসনের মধ্যে রোববার সকাল থেকে বিকেল পর্যন্ত চলে নরসিংদীর ৩টি আসনের যাচাই-বাছাই কার্যক্রম।

প্রথমদিন নরসিংদী-১ (নরসিংদী সদর), নরসিংদী-২ (পলাশ) ও নরসিংদী-৩ (শিবপুর) আসনের ২৭ জন প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল থেকে বিকেল ৪ টা পর্যন্ত চলে নরসিংদী-৪(মনোহরদী ও বেলাব)এবং নরসিংদী-৫(রায়পুরা) আসনের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই।

নরসিংদী জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা ড. বদিউল আলম উপস্থিত থেকে মনোনয়নপত্র যাচাই-বাছাই কার্যক্রম পরিচালনা করেন।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার শামসুল আরেফিন, স্থানীয় সরকারের উপ পরিচালক মৌসুমী সরকার রাখি, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ মাসুম, জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ রবিউল আলম, সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও নরসিংদী-১ (নরসিংদী সদর) আসনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ওমর ফারুক, রায়পুরা উপজেলা নির্বাহী কর্মকর্তা আজগর হোসেনসহ পুলিশ বিভাগ, পল্লী বিদ্যুৎ, তিতাস গ্যাস, আয়কর বিভাগসহ প্রার্থী, তাদের প্রস্তাবকারী ও সমর্থনকারীগণ উপস্থিত ছিলেন।

রোববার নরসিংদী-১ (সদর) আসনের ১০জন প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে নরসিংদী-১ (সদর) আসনের স্বতন্ত্র প্রার্থী মো: আক্তারুজ্জামান এর কাগজপত্র সঠিক না থাকার কারণে তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করে অন্যদের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা দেন।

দ্বিতীয় ধাপে নরসিংদী-২ (পলাশ) আসনের মোট ৭জন প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে ৩ জনকে অপেক্ষমান রাখলেও পরে সকলকে বৈধ বলে ঘোষণা দেওয়া হয়।

সবশেষে নরসিংদী-৩ (শিবপুর) আসনের ১০জন প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাই কার্যক্রম শুরু করেন। যাচাই-বাছাইয়ে প্রথমে ২টি মনোনয়নপত্র অপেক্ষমান তালিকায় থাকলেও পরবর্তীতে স্বতন্ত্র প্রার্থী মাসুম মৃধার কাগজপত্র সঠিক না থাকার কারণে তার মনোনয়ন বাতিল করে অন্যদের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করা হয়।

বিকেল ৫টার দিকে দ্বাদশ সংসদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক ড. বদিউল আলম মনোনয়নপত্র যাচাই-বাছাই বৈধ প্রার্থীদের নামের তালিকা প্রকাশ করেন।

সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত নরসিংদী-৪ (মনোহরদী-বেলাব) আসন ও নরসিংদী-৫ (রায়পুরা) আসনের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই অনুষ্ঠিত হয়। প্রথমে নরসিংদী-৪ (মনোহরদী-বেলাব) আসনের ৬জন প্রার্থীর মনোনয়ন পত্র বাছাইয়ে বাংলাদেশ কংগ্রেস পার্টির মনোনিত প্রার্থী হারুন অর রশিদের মনোনয়ন বাতিল করা হয়। এছাড়া নরসিংদী-৫(রায়পুরা) আসনে ১০জন প্রার্থীর যাচাই-বাছাইয়ে বাংলাদেশ ন্যাশনালিস্ট পার্টির প্রার্থী মো: বিটু মিয়া এবং স্বতন্ত্র প্রার্থী সোলাইমান মিয়অর মনোনয়ন বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *